মেয়েটি অসিকার করে তার বাপ মার সাথে। বলে যে কিছুই হয় নাই আমাদের সাথে।                    ।এখন আমি কি করব? আমাদের ছাড়া ছাড়ি হয়ে যাবে। কি করলে আমি ওকে পাব     মেয়ের বাবা মা ওকে ছোট বলে।আমি মেয়েটি কে অনেক বুঝিয়েছি ও আমার কাছে আসতেই চায় না। কেন আসতে চায় না তাও জিজ্ঞাস করেছি। বলে আমার মা ওকে জালা যন্ত্র না করবে। এটা মিথ্যা কথা। এখন কি করললে আমি ওকে পাব? কিছুদিন পর আমরা এবং কয়েক জন মুরুব্বি নিয়ে ওদের বাসায় যাব। ওখানে কি তাদের সামনে আমি কি বলব যে আমাদের সাথে মেয়েটির সব কিছুই হয়েছে। এটা কি বলা উচিৎ হবে না কি বললে ওরা খারাপ ভাববে আমাকে? 


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

মেয়েটি যেহেতু বেঈমানি করতেছে সেহেতু আপনিও বলে দেন গোপন কথাগুলো । আপনার কোনো আত্মীয় কাউকে দিয়ে বলাবেন না, আপনি নিজে বলবেন । আর হ্যাঁ, ওর সাথে আপনার যাই হয়েছে তার কোনো প্রমাণ আছে আপনার কাছে? যদি না থাকে তো আপনার কথার কোনো মূল্যই থাকবে না । তবে একটা কাজ করা যেতে পারে, আপনি ওর ফ্যামিলিকে বলতে পারেন যেন তাদের মেয়েকে তারা মেডিকেল চেকআপ করায় । 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

প্রথমত, আপনি মেয়েটির বয়স পরিবর্তন করে বেআইনি ভাবে তাকে বিয়ে করেছেন। খুব বেশি নাড়াচাড়া করলে বাল্যবিবাহের দায়ে খুব সহজেই তারা আপনাকে জেলে পাঠাতে পারবে।


মুরুব্বি নিয়ে তাদের বাসায় গেলে ঠাণ্ডা মাথায় তার দিক থেকে সমস্যার কথাগুলো জানুন। আপনার মায়ের সম্পর্কে অভিযোগ তুললে তাঁকে নিয়ে এসে সামনাসামনি বিষয়টা খোলাসা করুন। আর আপনাদের মাঝে কিছু হয়েছে কি হয়নি, তা নিয়ে আগ বাড়িয়ে বলাটা বোকামি হবে। মুরুব্বিরা এ বিষয়ে প্রশ্ন তুললেই কেবল 'হ্যা' বা 'না'-তে উত্তর দিন। 

সব বিষয়ে আশ্বস্ত করার পর সে নিজ থেকে রাজি হলে ভালো, আর না হলে আপনার উচিত তাকে তার মতো থাকতে দেয়া। জোর করে হয়তো তাকে বাধ্য করতে পারবেন, কিন্তু সংসার গড়তে পারবেননা।

মেয়ে নিজ থেকে ডিভোর্স চাইলে আপনি মিউচুয়াল আলোচনার মাধ্যমে মোহরানা মওকুফ করে নিতে পারবেন।


***আমি কোনোভাবেই আপনাদের এই বিয়েকে সমর্থন করছিনা, তবুও আমাদের সমাজে যেহেতু এমনটা হয়েই চলেছে তাই সঠিক পন্থাটা বলে রাখলাম।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ