আমার বয়স ২০,উচ্চতা ৫ ফুট ৪.  ওজন মাত্র ৪০।  বয়স এবং উচ্চতার তুলনায় শরীর অনেক রোগা তাই, মানোসিক ডিপ্রেশনে থাকি, চারো দিকে নানা কথা শুনতে হয়,সিগারেট ছাড়া কোনো নেশা দ্রব্য ব্যাবহার করি না। নিজের শরীর নিজের বিরুদ্ধে তাই নিজের ওপরই রাগ হয়। রোগা শরীরের কারনে আমি সিওর ডিপ্রেশন এর রোগী, মেজাজ খিটখিটে থাকে, কারো সাথে কথা বলতে ইচ্ছে করে না, সবাই আমাকে দেখে হাসছে বা আমাকে নিয়ে কথা বলছে, সবাইকেই সত্রু মনে হয় ইদানিং,এমন কি ফেমেলি মেম্বাদেরও। পড়াশোনা থেকে ছিটকে বেরিয়ে গেছি। আমার মনে হয় সাস্থ ঠিক না হলে জীবন নষ্ট হয়ে যাবে, মাঝেমাঝে আত্বহত্বাও করতে ইচ্ছা করে
শেয়ার করুন বন্ধুর সাথে
মানসিক রোগীর জন্য চিকিৎসা করতে হলে প্রথমে যা করতে হয় তা হলো সেই সমস্যার যথাসম্ভব কারণ নির্ণয় করে তার প্রতিকার করা। এখানে বুঝা যাচ্ছে আপনার মানসিক অশান্তির মূল কারন হলো আপনার স্বাস্থ যা নিয়ে আপনি অসস্থিতে আছেন। মন থেকে যথা সম্ভব চাপ দূর করুন, এজন্য যা দরকার আবহাওয়ার পরিবর্ত,  মানে কোথাও যান কিছু দিনের জন্য অনেক ক্ষেত্রেই এটা করলে ৮০ শতাংশ পর্যন্ত মানসিক চাপ কমে। পরিবারের সাথে খোলাখুলি কথা বলুন, তারা আপনাকে এ সমস্যা থেকে উদ্ধারের জন্য যথেষ্ট সাহায্য করবে, ধুমপান ত্যাগ করুন। প্রতিদিন নিয়মিত ব্যায়াম করুন এতে শরিরে রক্ত চলাচল বাড়ে, আর মন ফ্রেশ থাকে।
পরিশেষ বলতে চাই, মানসিক রোগীরা সাধারণত তাদের সমস্যার কথা কাউকে বলেনা। আপনি যেহেতু বলতে পেরেছেন সেহেতু আপনি ততটা সিরিয়াস না।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভাই,আপনি বেশি করে খাবেন,বিকালে ঘুমাবেন, হামদাদ এর সিনকারা সিরাপ টা খাবেন ৩ মাস। প্রতিদিন ৩ গ্লাস দুধ, ৫ টা ডিম খাবেন। রাতে তারাতারি ঘুমাবেন।৪ মাস পর বুঝতে পারবেন।। এ গুলো প্রতিদিন খেতে হবে.।আর সিগারেট ছাড়তে হবে।।আপনি সিওর মোটটা হবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ