আমার বয়স ১৬/১৭ আমি লম্বায় ৬ফুটের কাছাকাছি কিন্তু ওজন মাত্র ৬২ কেজি এখন আমার কথা হচ্ছে আমি আর লম্বা হতে চাইনা যেটুকু লম্বা আছি সেই লম্বার সাথে আমার স্বাস্থ্য মেলে না তাই আমার লম্বার সাথে স্বাস্থ্য মেলাতে চাই কিন্তু কিভাবে* বি:দ্র:আমার বুক ৩৩ বুকের মাঝে কোন খাল নাই সমান বুক এখন কিভাবে আমি আমার এই সমস্যা থেকে মুক্তি পাবো
শেয়ার করুন বন্ধুর সাথে

দেহের ওজনের সাথে উচ্চতার সামন্জস্যতা রক্ষা করাকে দেহের ভরসূচি বলা হয়।যাকে ইংরেজিতে বলে BMIঅর্থাৎ Body Mass Index... এজন্য খাবারের প্রতি নজর দিতে হবে অর্থাৎ যেসব খাদ্যে ৬টি উপাদান বিদ্যমান এমন খাদ্যে গ্রহণ করতে হবে।এছাড়া বয়স অনুপাতে বিভিন্ন ব্যায়াম করলে হয়তো কিছুটা উক্ত সমস্যা থেকে পরিত্রাণ পেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

3 বেলা ঠিকমতো খাবেন, প্রতিদিন অবশ্যই প্রোটিন যুক্ত খাবার খাবেন বিশেষ করে মাছ ডেইলি খাওয়ার চেষ্টা করবেন. প্রতিদিন হালকা পাতলা ব্যায়াম বা আধা ঘন্টা হাঁটবেন, কোষ্টকাঠিন্য থাকলে শাক সবজি বেশি খাবেন এবং ভুষি খাবেন. রাত জাগবেন না, বেশি করে পানি খাবেন তবে খাওয়ার সাথে সাথে পানি খাবেন না. আজেবাজে খাবার বা বাইরের খাবার খেয়ে মোটা হওয়ার চেষ্টা করবেন না. খাওয়ার আগেই ও পরে চা খাওয়ার অভ্যাস থাকলে বাদ দিন. যেগুলো বলেছি সেগুলো মেনে চললেই ইন শা আল্লাহ ২ মাসের মধ্যে 4-5 কেজি ওজন বাড়বে.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ