কিন্তু তারা তাদের মেয়ে কে দিতে চায়না। মেয়ে ও আসতে চায় না ২ বছর পর ওকে আমার হাতে তুলে দেবে।          কিন্তু ওদের মতি গতি ভাল দেখতেছি না। মনে হয় ওদের মেয়েকে আবার বিয়ে দিবে।এ নিয়ে ওদের সাথে আমাদের জগরা,, কেন দিবে না বিয়ে করি নাই,,, এখন আমি চাচ্ছি ও যেহেতু আমাদের বাসায় আসতে চায় না  ও আমাকে ডিফোজ দিয়ে দেক আমি ওকে রাখব না। আমার কোন কথাই সোনে না? এখন ও বলে আমি ওকে ডিফোজ দিয়ে দিতে। আমাদের কাবিন ছিল ৫ লাখ টাকা।কি করব আমি এখন ওকে আমি কি ভাবে আমাদের বাসায় নিয়ে আসব


শেয়ার করুন বন্ধুর সাথে

প্রথম কথা হলো, আপনাদের মধ্যকার কোর্ট ম্যারিজের রূপরেখা কি ছিলো ? যদি আপনাদের কোর্ট ম্যারিজ শরীয়াসম্মত বৈবাহিক পদ্ধতিতে সম্পন্ন হয়ে থাকে তবে তো বিবাহ শুদ্ধ হয়েছে। পক্ষান্তরে যদি সেখানে শরীয়া বিধি অনুসৃত না হয়  অর্থাৎ সম্মতি, ইজাব-কবুল ও দুই বা ততোধিক সাক্ষীর উপস্থিতি না হয় তাহলে বিবাহ শুদ্ধ হয় নি।

দ্বিতীয় কথা হলো, মেয়ে কেন আসতে চায় না ? এবং মেয়েপক্ষ তাদের মেয়েকে আপনার হাতে কেন তুলে দিতে চাচ্ছে না ? এ কেন এর উত্তর অনুসন্ধান করা একান্তভাবে প্রয়োজন। এবং সে কারণগুলোর সাথে আপনার সংশ্লিষ্টতা আছে কি না তাও অনুসন্ধান করা প্রয়োজন। এক্ষেত্রে যদি আপনার কোনো দুর্বলতা, সীমাবদ্ধতা বা দোষ-ত্রুটি থেকে থাকে তাহলে সেগুলো শুধরে নেয়া প্রয়োজন। ডিফোর্স প্রক্রিয়ার পূর্বে আপনার জন্য করণীয় হলো, তাকে বুঝানো। হৃদয়ের সবটুকু আন্তরিকতা ও ভালোবাসা দিয়ে তাকে বুঝান। তার চাওয়া পাওয়াগুলো উদ্ধার করে সম্ভব হলে সেগুলো পূরণ করুন কিংবা পূরণের আশ্বাস দিন। তাতে কাজ না হলে আপনার এবং মেয়ের অভিভাবক পর্যায়ের লোকদেরকে এক সাথে বসানোর ব্যবস্থা করুন। তাতেও যদি কাজ না হয় তাহলে ডিফোর্স প্রক্রিয়ার দিকে আগাতে পারেন। আপনি যেহেতু তাকে পরিত্যাগ করতে চাচ্ছেন না তাই তাকে খোলা তালাকের প্রস্তাব দিন। অর্থাৎ আমি তোমাকে পরিত্যাগ করবো না বা ডিফোর্স দেবো না। তুমি বিচ্ছিন্ন হতে চাইলে টাকার বিনিময়ে ডিফোর্স গ্রহণ করো। কোনোভাবেই যদি সে না আসতে চায় তাহলে তাকে পরিত্যাগ করাই শ্রেয়। অতি আদিখ্যেতা দেখানোর বোধ হয় প্রয়োজন নেই। আমরা দুআ করি, আল্লাহ আপনার এ দাম্পত্য সমস্যার আশু সমাধান করে দিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ