শেয়ার করুন বন্ধুর সাথে
Yakub Ali

Call

চিন্তামুক্ত থাকার উপায়ঃ

পর্যাপ্ত ঘুম এবং ব্যয়াম : জীবনের সকল কিছুর জন্যে আপনার মন ও শরীরকে প্রস্তুত করতে দুইটিই সমান গুরুত্ব বহন করে । শুধু একটি শক্ত মন একটি দুর্বল শরীরকে টেনে তুলতে পারে না ।  আবার আপনি যতই শক্তিশালী হন না কেন, আপনার মন দূর্বল হলে আপনার জন্য উঠে দাঁড়ানো খুবই কঠিন ।

 

 

মানুষের সাথে মিশুন : জীবন অনেক বড় । নিজেকে গুটিয়ে রাখবেন না । আপনি যত মানুষের সাথে মিশবেন আপনার মন তত বড় হবে , মনের সংকীর্ণতা দূর হবে । আপনি মানুষকে  আরো ভালোভাবে চিনতে পারবেন । একবার ভেবে দেখুন আপনি নিজেকে কেন গুটিয়ে রাখবেন ? আসলেই কি কোনো কারন আছে ? মানুষের সাথে মিশলে আপনার অভিজ্ঞতা বাড়বে এবং আপনার যেকোনো পরিস্থিতি সামাল দেয়ার মত ক্ষমতা তৈরী হবে ।

 প্রকৃতির মাঝে হারিয়ে যান : মাঝেমাঝেই সময় সুযোগ করে বেড়িয়ে পড়ুন আপনার জান মতে ভাল কোনো জায়গায় । উপভোগ করুন প্রকৃতির বিশালতা । নিজেকে নতুন করে খুঁজে পেতে এর কোনো বিকল্প নেই । যদি সম্ভব হয় যেতে পারেন একদম একা, শুধুই নিজের জন্য।

খেয়াল রাখবেন যে আপনি এখানে গিয়েছেন শান্তির জন্যে তাই সমস্ত টেনশন মাথা থেকে দূরে রাখবেন যতটা সম্ভব ।

 

পজিটিভ চিন্তা করুন :  মানুষের নিজের চিন্তাধারা মানুষ কে সব চেয়ে বেশি প্রভাবিত করে । আজ আকাশে মেঘ দেখে আপনি ভাবতে পারেন যে আজ দিনটি ভালো যাবে না, কিন্ত আপনি তো এটাও ভাবতে পারেন যে আজ মজা করে বৃষ্টিতে ভিজব ।  আপনাকে শিখতে হবে যে কিভাবে আপনি নিজেকে আরো ভালো রাখতে পারবেন । সবসময় এমন মানুষের সাথে মিশবেন যারা পজিটিভ চিন্তা করে, কারন এতে আপনার অনেক উপকার হবে । নিজের প্রতি আরো বেশি আস্থা রাখুন এবং সাহসের সাথে এগিয়ে যান ।  আপনার চিন্তাধারাই আপনাকে রাখবে দুশ্চিন্তামুক্ত ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

চিন্তামুক্ত থাকাটা এখনকার সময়ে খুবই জরুরি । আপনি আপনার কাজে মনোযোগ দিন । আত্বীয়-স্বজন বা বন্ধুদের সাথে খোলামেলা কথা বলুন । আপনার চিন্তার কথাগুলো তাদের জানান, হালকা অনুভব করবেন । কাজের উপর থাকলে চিন্তা মাথায় আসতেই পারবে না । তাই, আপনার কাজটি মন দিয়ে করুন । এভাবে আপনি চিন্তা মুক্ত থাকতে পারবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
222222

Call

, চিন্তামুক্ত থাকার উপায় হলো :আপনি নিয়ম মাপিক ঘুম এবং খাওয়া খান এবং কখনো একা থাকবেন না।সব সময় হাসি মুখে থাকার চেষ্টা করুণ। এবং মন ভালো রাখার জন্য. প্রতিদিন কিছু জোকস পড়তে পারেন। আর কিছু হাসির কেীতুক দেখতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ