ধাঁধা-মরুময় একটা দ্বীপে বন্দি হলো একটি ছোট ছেলে। দ্বীপটা থেকে মূলভূমিতে যাওয়া যায় কেবল একটা সেতু দিয়ে। কিন্তু সেতুটির অর্ধেক দূরত্বে একজন প্রহরী আছে। এই প্রহরী দ্বীপ থেকে কাউকে মূলভূমিতে এবং মূলভূমি থেকে কাউকে দ্বীপে আসতে দেয় না। কোনো ব্যক্তি এটা করতে গিয়ে ধরা পড়লে যেখান থেকে এসেছে সেখানে আবার ফেরত পাঠিয়ে দেওয়া হয় তাকে। এখানে বলে রাখা ভালো, প্রহরী প্রতি আধ মিনিট ঘুমানোর পর পাঁচ মিনিট জেগে থাকে। দ্বীপের চারপাশের পানিতে হিংস্র মানুষখেকো হাঙ্গরের আড্ডাখানা। এদিকে ছেলেটির কাছে নিজের শার্ট আর প্যান্ট ছাড়া আর কিছু নেই। সেতু অতিক্রম করতে যদি তার এক মিনিট সময় লাগে, তবে কিভাবে মূলভূমিতে যাবে সে?


শেয়ার করুন বন্ধুর সাথে
YoYo

Call

ইজি...

গার্ড ঘুমালেই সে যাত্রা শুরু করবে, গার্ড জাগার আগে ৩০ সেকেন্ডে সে অর্ধেক দুরত্ব পার হয়েই উল্টো দিকে হাঁটা শুরু করবে।

গার্ড দেখে ভাববে সে মূলভূমি থেকে এসেছে, ফলে তাকে ধরে সেদিকে পাঠিয়ে দিবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রহরী যখন ঘুমাবে, তখন ছেলেটি সেতুটির অতিক্রম শুরু করবে এবং অর্ধেক পর্যন্ত যাবে । (কারণ সেতুটি অতিক্রম করতে এক মিনিট লাগে। আর প্রহরী আধ মিনিট ঘুমান।) || যখন ছেলেটি সেতুর অর্ধেক পর্যন্ত যাবে। ঠিক তখনি প্রহরীর ঘুম ভেঙ্গে যাবে। আর তখন ছেলেটি ঘুরে, আবার মরুভূমির দিকে দৌড় দিবে। তখন প্রহরী ভাববে, ছেলেটি মুলভূমি থেকে পালিয়ে মরুভূমিতে যাচ্ছে। তাই প্রহরী ছেলেটিকে ধরে মূলভূমিতে পাঠিয়ে দিবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাই,সেতু হচ্ছে ১মিনিটের রাস্তা, আর সেতুটির অর্ধেকে একজন প্রহরী আছে,সেই অর্ধেক পর্যন্ত চলে আসবে, আর সেতুর অর্ধেক হচ্ছে আধা মিনিট, আর বাকি অর্ধেক রাস্তা যখন প্রহরি ঘুমাইবে,তখন ছেলেটি নিশ্চিন্তে চলে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ