হস্তমৈথুন থেকে রক্ষার উপায় কি? দৃষ্টিভঙ্গি  কিভাবে পরিবর্ত করব?


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হস্তমৈথন এক প্রকার পাপ আর বদ অভ্যাস এটা দেহকে নষ্ট করে মানুষ পারেনা তেমন কাজ পৃথিবীতে খুব কম আপনি আপনার দৃষ্টি ভাল করতে আপনার নিজ ধর্মের পূর্ন গ্যান অর্জন করার চেষ্টা করেন আপনি নিজের ধর্ম সঠিক ভাবে মানার চেষ্টা করেন আমি মনে করি আপনি সফল হবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হস্তমৈথুন কে মন থেকে ঘৃণা করুন। যে সময় হস্তমৈথুন করে আসছেন এতদিনে সেই সময়ে অন্য মানুষের সঙ্গে থাকুন।

ভুলেও পর্ণ দেখবেন না বা কারোর সাথে খারাপ কথা বলবেন না।

ধর্মীয় অনুশাসন মেনে চলুন।

ভাবুন: "আমি সবসময় পবিত্র থাকব এবং থাকতেই হবে।"

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

1*পর্নমুভি দেখা পরিহার করুন 2*একা থাকার অভ্যাস বাদ দিন 3*কাজের মধ্য থাকুন 4*সর্ব সময় পাক পবিত্র থাকুন 5*নামাজ কালাম আদায় করুন 6*সেক্স এর চিন্তা বাদ দিন ধীরে ধীরে ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হস্তমৈথুন থেকে বাচতে নিচের উপাগুলো অনুসরণ করূনঃ ১. আপনি কোন কোন সময় হস্তমৈথুন বেশি করেন, সেই সময়গুলো চিহ্নিত করুন। বাথরুম বা ঘুমাতে যাওয়ার আগে যদি উত্তেজিত থাকেন। তাহলে এমন কাজ করুন যাতে হস্তমৈথুন করার মত আর শক্তি না থাকে। যেমন ব্যায়াম করুন। গোসল করার সময় এমন ইচ্ছে জাগলে শুধু ঠাণ্ডা পানি ব্যবহার করুন এবং দ্রুত গোসল ছেড়ে বাথরুম থেকে বের হয়ে আসুন। ২. মেয়েদের দিকে কুনজরে তাকাবেন না। তাদের ব্যাপারে বা দেখলে মন আর দৃষ্টি পবিত্র করে তাকাবেন। নিজের মা বা বোন মনে করবেন। এব্যাপারে ইসলামেরও কড়া নির্দেশ আছে আর এর জন্য পরকালে কঠিন শাস্তিও নির্ধারণ করা আছে। মহান আল্লাহ আগে পুরুষদের কে পর্দা করার নির্দেশ দিয়েছেন। পুরুষের পর্দা মানে দৃষ্টি সংযত রাখা। ৩. যতটা সম্ভব নিজেকে কোনো ভালো কাজে ব্যস্ত রাখুন। ৪. ধৈর্য ধরতে হবে। একদিনেই নেশা থেকে মুক্তি পাবেন, এমন হবে না। একাগ্রতা থাকলে ধীরে ধীরে যে কোন নেশা থেকেই বের হয়ে আসা যায়। মাঝে মাঝে ভুল হয়ে যাবে। তখন হতাশ হয়ে সব ছেড়ে দেবেন না। চেষ্টা করে যান। চেষ্টা করতেই থাকুন। ইনশাআল্লাহ আপনি সফল হবেন ই। ৫. পর্ণ ভিডিও দেখা এবং চটি গল্প পড়া থেকে বিরত থাকুন। পর্ণ ভিডিও দেখা ও চটি গল্প পড়ার কারণে স্নায়ুতন্ত্র দুর্বল হয়ে । আপনার কম্পিউটারে অথবা মোবাইলের মেমোরিতে পর্ণ ভিডিও থাকলে সে গুলো মুছে ফেলুন। এবং ফেসবুক ব্যবহার করেন থাকেন এবং ফেসবুকে চটি জাতীয় পেইজে লাইক দিয়ে থাকেন তাহলে সেগুলো আজই আনলাইক করে ফেলুন। এবং এই পেইজের পোস্ট যাতে আপনার হোম পেইজে না আসে সে জন্য ঐ পেইজ টি ব্লক করে দিন। তার সাথে আপনার ওয়েব ব্রাউজারে যদি পর্ণ বা চটি সাইট বুকমার্ক করা থাকে তাহলে এই ধরণের বুকমার্ক গুলো ব্রাউজার থেকে মুছে দিন। ৬. যেসব ব্যক্তিরা বাজে বিষয় নিয়ে বা মেয়েদের নিয়ে বা পর্ণ ভিডিও বা চটি নিয়ে বেশি আলোচনা করে, তাদেরকে এড়িয়ে চলুন। ৭. হস্তমৈথুনে চরম ভাবে আসক্ত হলে কখনোই একা থাকবেন না, ঘরে সময় কম কাটাবেন, বাইরে বেশি সময় কাটাবেন। জগিং করতে পারেন, সাইকেল নিয়ে ঘুরে আসতে পারেন। ছাত্র হলে ক্লাসমেটদের সাথে একসাথে পড়াশুনা করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হস্তমৈথুন অভ্যাস একসময় মানুষিক আসক্তিতে পরিণত হয়। তখন আপনি যত প্রকার নিয়মকানুনই পালন করেন না কেন আপনি এর থেকে রেহাই পাবেন না। এর রয়েছে অনেক ক্ষতিকর দিক।  অথচ অনেকেরই অজানা যে এর রয়েছে কার্যকর হোমিও চিকিৎসা। একমাত্র হোমিওপ্যাথিই আপনাকে এই অভ্যাস দূর করতে সাহায্য করবে। অল্প কিছু দিন প্রপার হোমিও চিকিৎসা নিলেই মন থেকে এই আসক্তি দূর হয়ে আবার পূর্ণ স্বাভাবিক জীবন ফিরে আসবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Bastob

Call

হস্তমৈথুন একটি বদ অভ্যাস।এটা শরীরের জন্য ক্ষতি কর। এটাতে একবার আসক্ত হলে ছাড়ার আর কোনো উপায় থাকে না। মহান আল্লাহ তালা যদি কাউকে বিশেষ ভাবে রহমত করে তাহলে সে ছাড়তে পারবে। আপনিও চেষ্টা করে দেখতে পারেন। যদি আল্লাহ তালা রহমত করেই,


এর জন্য কিছু পরামর্শ



1. প্রতিজ্ঞা করুন আপনি আর কোনো দিন হস্তমৈথুন করবেন না।


2. পর্ণ ভিডিও দেখা বন্ধ করে দিন


3. মন থেকে বাজে চিন্তা দূর করে দিন। যেমন কোনো মেয়ের সাথে সেক্স করার ইচ্ছা, বিয়ে করে বউকে নিয়ে কিভাবে কি করবেন, এমন চিন্তা ছেড়ে দিন।


4. হঠাৎ করেই মনের মধ্যে এই ধরনের চিন্তা আসতে পারে এবং উত্তেজনা বৃদ্ধি করতে পারে। আপনি তখনি আপনার চিন্তা কে অন্যদিকে ফিরিয়ে নিবেন। 


5. যখন নিজেকে এই ধরনের চিন্তা থেকে ফিরাতে না পারবেন তখন একা থাকবেন না, মানুষ জনের মধ্যে থাকার চেষ্টা করবেন


6. উত্তেজনার সময় কখনওই বিছানায় ডলাডলি করবেন না    


7. যখন অনেক দিন হস্তমৈথুন না করবেন তখন মনে হতে পারে: দেখি কত মিনিট হস্তমৈথুন করতে পারি বা বীর্য কত গাড় হয়েছে। সাবধান এসব পরিক্ষা করার দরকার নেই। পরিক্ষা করার মানে আপনি শেষ


8. ভুলবশত যদি কোনো দিন হস্তমৈথুন করেই ফেলেন তখন আর চিন্তা করবেন না। ভাববেন এটা আপনার এক্সসিডেন্ট হয়েছে। 


9. এই সময় আপনার মনে হতে পারে, প্রতিজ্ঞা তো ভঙ্গ করেই ফেলেছি এখন আর হস্তমৈথুন না করে লাভ কি। তাহলে চিন্তা করুন কেউ একবার এক্সসিডেন্ট হলে, সে কি ইচ্ছা করে বার বার এক্সসিডেন্ট হয়? তাহলে আপনি কেনো বার বার এক্সসিডেন্ট হবেন।  


10. আপনার বন্ধুরা যারা হস্তমৈথুন করে তাদের সাথে হস্তমৈথুন নিয়ে আলাপ করবেন না। জানতে চাইবেন না কে কত বার হস্তমৈথুন করেছে। এতে আপনার হস্তমৈথুন এর প্রতি আগ্রহ বেরে যেতে পারে। 


11. মনে রাখবেন হস্তমৈথুন করা কবিরা গুনা। আল্লাহ কে ভয় করুন। নামাজ রোজা সঠিক ভাবে পালন করুন।



হয়ত আল্লাহতালা আপনাকে এই জঘন্য কাজ থেকে মুক্তি দিতে পারে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ