আচ্ছা,আমি যদি আমার হাত ছাড়া অন্য কোনো ভাবে বির্যপাত ঘটায় তবে কি সেটা কবিরা গুনাহ হবে,এবং তখন কি ফরজ গোসল করা লাগবে? *ফরজ গোসল বলতে কি বুঝায়?গোসলের ভিতর কিছু অতিরিক্ত অংশ পালন করে গোসল করা নাকি গোসল বাধ্যতা মূলক হওয়াকে বুঝায়?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

যে ভাবেই বীর্যপাত করুন না কেন গুনাহ হবে (স্ত্রী মিলন ব্যতিত)। আর বীর্যপাত হলে তো অবশ্যই গোসল করতে হবে। 

ফরয গোসল মানে আবশ্যক (বাধ্যতা মূলক) গোসল। যেটি না করলে নাপাক থাকবেন। অতিরিক্ত কিছু নাই। গোসলের যে তিনটি ফরয (কুলি করা, নাকে পানি দেয়া, সমস্ত শরীরে পানি পৌঁছানো) সেগুলো সতর্কতার সাথে আদায় করতে হবে। একটি অংশও যদি বাদ থেকে যায় তবে গোসল আদায় হবে না। বিস্তারিত এখান থেকে জেনে নিন। 

অবৈধ পন্থায় বীর্যপাত করা বিষয়ে

গোসল বিষয়ে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

বীর্যপাত যেকোন ভাবেই হউক( সহবাসের পর , স্বপ্ন দোষ , মাস্টারবেশন ইত্যাদি ) গোসল ফরজ বা বাধ্যতামূলক । এই বাধ্যতামূলক গোসল না করা পর্যন্ত যে কেহই অপবিত্র থাকে ।

মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এই গোসলের পূর্বে নামাজের ওজুর মতোই ওজু করে নিতেন । ওজুর পূর্বে বাম হাতে নাপাকী পরিষ্কার করে সেই হাত মাটিতে ঘষে নিতেন । এরপর ওজু । পা দুটি সবার শেষে একটু সরে গিয়ে ধৌত করতেন । ওজু শেষে ৩ অঞ্জলি পানি দিয়ে মাথা ভেজাতেন । এরপর ডান দিকে পানি ঢেলে গা ভেজানো শুরু করতেন । এরপর বাম দিকে পানি ঢালতেন । এইভাবে ৩ বার শরীরে পানি পৌছাতেন । 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ