Upload failed: [object Object] বাসায় কালকে সৌর-বিদ্যুৎ লাগাইছি।।ব্যাটারির গায়ে লেখা আছে "12V 130 AH @10HR"...কন্ট্রোলার এর গায়ে লেখা আছে "Rated Voltage-12V,Rated Current-10A(Max)"...একটা ফোন এর চারজার ও দিছেন উনারা,ওইটায় শুধু "12V DC" লেখা আছে।।।।কেনার সময় মেনাজার বলেছেন এটা ৮৫ ওয়াট ক্ষমতাসম্পন্ন।।।।।।।।।।।।।।।।। গত মাসের আমার বিদ্যুৎ বিলে দেখছিলাম ২০৫ কি:ও:ঘ:...!!এখন প্রশ্ন হল যে আমার সৌর বিদ্যুৎ থেকে প্রতি মাসে কত কিলো ওয়াট পাব,আর মেনাজার যে বললেন ৮০ ওয়াট ক্ষমতা সম্পন্ন এর মানে কি প্রতি দিন ৮০ ওয়াট বিদ্যুৎ দিবে??আর আরেকটা প্রশ্ন আমার ফোনের ব্যাটারি ৪০০০ এম্পিয়ার।।আর বিদ্যুৎ এর ব্যাটারি ১৩০ এম্পিয়ার।ওই ব্যাটারি থেকে আমার ফোনে চারজ দিতে কতক্ষন সময় লাগবে??আর ১৩০ এম্পিয়ার থেকে আমার ৪০০০ এম্পিয়ার এর ব্যাটারি কিভাবে চারজ হবে!!!!পড়ালেখায় সারাজিবন ফাঁকি দিয়া আসছি তাই এগুলা কিছুই বুঝি না।।কেও বুঝাইয়া দিলে একটু উপকার হত।(অনেক চেষ্টা করার পরও কোন পিক আপলোড দিতে পারতেছিনা,বিস্ময় এর এডমিনরা এদিক টা একটু দেখুন)।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

৮০ ওয়াট বলতে বোঝানো হয়েছে এটি ৮০ ওয়াট পর্যন্ত পাওয়ারে কাজ করবে।মানে আপনার লোডমোট ৮৫ ওয়াটের মধ্যে থাকতে হবে। সোলারের ব্যাটারি ১৩০ অ্যাম্পিয়ার ঠিক আছে।কিন্তু আপনি কি লক্ষ করছেন আপনার ফোনের ব্যাটারি ৪০০০mA লেখা আছে।* ঐ চার্জারের অ্যাম্পিয়ারের উপর ফোনের চার্জ কত সময়ে উঠবে তা বলা যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার ফোনটা ঠিকমতোই চার্জ হবে।

এখানে ব্যাটারির পাওয়া ১৩০ অ্যাম্পিয়ার।

এবং ফোনের ব্যাটারির পাওয়ার ৪০০০mA (mA মানে মিলি অ্যাম্পিয়ার)

উল্লেখ্য যে ১ অ্যাম্পিয়ার =১০০০ mA(মিলি অ্যাম্পিয়ার)

সুতরাং আপনার ফোনের ব্যাটারির পাওয়ার হবে

৪০০০mA=৪ অ্যাম্পিয়ার। 

আর হ্যা, ৮০ ওয়াটের প্যানেল যে বিদ্যুৎ  সরবরাহ করবে তা দ্বারা আপনি ৮০ ওয়াট লোড ব্যাবহার করতে পারবেন (যদি সঠিক ভাবে সূর্যের আলো পায়)।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ