Call

প্রথম প্রেমই আমাকে আমার আবেগ সৃষ্টের খবর দিয়েছিলো। আমার অনুভুতির প্রমাণ দিয়েছে। আমার যে একটা হৃদয় আছে, আমি তা স্পষ্ট টের পেলাম। আমি সুখ বুঝেছি,দুঃখ বুঝেছি। ভালো লাগা, মন্দ লাগা,অনুভুতি, হৃদয়, এসব বিষয় গুলোর আবিষ্কারক আমার প্রথম প্রেম। এতো সব কিছু,এতো আবেগি অনুভুতি কি করে ভুলে যাওয়া যায়? কেন তাকে ভুলে যাব? কেন চেষ্টা করব ভুলে যাবার আর ঘৃনা তো প্রশ্নই উঠেনা .যদি তাকে ঘৃনা করতে চাই তবে তো আগে নিজেকেই ঘৃনা করতে হবে.কেন আমি আমার এত সব মুছে দিব? আমি তো আমার প্রথম প্রেমকে যত্ন করে আমার বুকের গভীরে লালন করব যত দিন এই জীবন থাকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
shohanrand1

Call

প্রথম প্রেম ভোলা যায় না কথাটি পুরোপুরি সঠিক না। প্রথম প্রেম ভোলা সম্ভব এমন অনেক উদাহরণ পৃথিবীর বুকে রয়েছে। আপনি হয়ত আপনার অতীত নিয়ে বেশি চিন্তা করে থাকেন যার ফলে বারবার আপনার স্মৃতির এটি উঠে আসে। অথবা এমনও হতে পারে যে প্রথম প্রেমের সাথে জড়িত কিছু স্মৃতি আপনার মনে একেবারে গেঁথে আছে। এর জন্য জীবনে চলার পথে এগুলো আপনাকে কষ্ট দিচ্ছে। এক্ষেত্রে আপনার সঠিক কাজ হবে মনকে সঠিক প্রক্রিয়ায় বোঝানো। আপনি হয়ত এখনও ধরেই নিয়েছেন যে আপনার অতীত জীবনের প্রেমটি স্থায়ী হলে আপনি অনেক বেশি সুখী হতেন। এই ভাবনা থেকেই আপনি আপনার প্রথম প্রেমটি ভুলতে পারছেন না। তাই বিষয়টি এমনভাবে ভাবুন যে, ঈশ্বর যা কিছু করেন ভালোর জন্যই করেন। তাই ভেবে নিন যে প্রথম প্রেমটি স্থায়ী হলে আপনি বর্তমানের মত সুখী হতে পারতেন না, বর্তমানের স্বামীর মত ভালো মানুষটিকে চিনতে পারতেন না, সুন্দর দুটি সন্তানের জননী হতে পারতেন না, পারিবারিক বন্ধন ভালো থাকত না এবং সবকিছু মিলিয়ে আপনি মানসিকভাবে শান্তি পেতেন না। আপনার বর্তমান জীবনটিকে পজিটিভ ভেবে চিন্তা করুন দেখবেন আপনি আপনার অতীতের প্রথম প্রেমকে ভুলে যেতে পেরেছেন এবং সংসার জীবনে সুখী হয়েছেন। তাছাড়া কিছু অতীতকে জোর করে ভোলারই বা দরকার কি? সবকিছুই ভাগ্য বা ভুল তো মানুষেরই হয় এই ভেবে মনকে শান্ত করলেই সব সমস্যার সমাধান নিশ্চিত।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

মনে করুন আপনি প্রথম কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে গিয়েছেন। সেখানে বিভিন্ন রকমের নিদর্শন দেখে আপনি বিমুগ্ধ হয়ে গেছেন এবং তা কিন্তু বারবার মনে পড়বে। কিন্তু দ্বিতীয়বার আবার যদি সেখানেই যান তবুও প্রথম দেখার কথাই মনে পড়বে। উদাহরণঃ সেখানে গিয়ে একটা বড় পাহাড় দেখেছিলেন পরবর্তিতে সেটিই দেখলেন তখন মনের ভিতরে পূর্বের স্মূতিই ধারণা করতে থাকবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ