আমার বয়স ২৮ বছর, আমি ২০১৮ সালে ইন্ডিয়া থেকে Co-Aractation of Aorta treatment করি, আমি তখন থেকেই নিয়মিত বিসোপ্র ২.৫ ও ইকোস্প্রিন ১৫০ একটা করে খাচ্ছি। বর্তমানে আমি যৌন দূর্বলতায় ভুগছি। আমি একজন অবিবাহিত পুরুষ, তাই হস্তমৈথুনের মত বাজে বদভ্যাস আমার আছে, এই অতিরিক্ত হস্তমৈথুনের ফলে আমার টেসটোস্টেরন হরমোন একেবারে কমে গেছে (1.7 ngml/L) এখন কি আমি আর পূনরায় স্বাভাবিক হতে পারবো? পারলে কি কি করতে হবে আর করতে হবে না। এ বিষয়ে একটু পরামর্শ দিলো আপনার প্রতি কৃতজ্ঞ থাকবো। ধন্যবাদ।


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

হ্যা আপনার হরমোনের পরিমান বাড়ানো সম্ভব তবে আপনাকে হস্থমৈথুন বন্ধ করতে হবে ।দেন এর পর আপনাকে কিছু খাবার খেতে হবে নিয়মিত আপনি  পুষ্টিকর ও ভিটামিন সমৃদ্ধ  খাবার খাবেন , ডিমের কুসুম, মাংস, লাল আঙ্গুর, কুমড়ো বীজ, মটরশুটি, আনারস, , কাচা বাদাম, কলা, রসুন,, পেঁয়াজ, আদা, ডালিম, , গোলমরিচ,, দই, তরমুজ, শাক সব্জি, বাঁধাকপি, গরুর ও ছাগল এর কলিজা খাবেন  , মধু, কিশমিশ, কাজুবাদাম,  এসব খাবার খাবার চেষ্টা করবেন ।

তবে ভালো হবে আপনি  প্রতিদিন  কাচা ছোলা,কিসমিস, মেথি,কাচা বাদাম,খোড়মা এসব সব গুলো এক সাথে মিশিয়ে রাতে ধুয়ে ফেলে ভিজিয়ে রাখবেন পরের দিন সকালে খাকিপেটে পানি সহ ওসব চিবিয়ে খাবেন তবে সব গুলো মিলিয়ে ১ কাপ পরিমানে রাখবেন।পাশাপাশি সিদ্ধডিম, ও পুষ্টিকর খাবার ও শাসকসবজি খাবেন। দেখবেন আপনার হরমোন বৃদ্ধি পেয়েছে । 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ