Call

নারী কিংবা পুরুষ সকলেরই পর্যাপ্ত বয়স হওয়ার পর থেকেই যৌনতা নিয়ে অনেক কৌতূহল থাকে। দাম্পত্য জীবনে যৌনতা এই বিষয়টি খুব সাধারণ একটি বিষয়। অনেকেই এই ব্যাপারে লুকোচুরি করে থাকেন। বিষয়টি খুব গুরুত্বপূর্ণ হলেও সবাই এটিকে ব্যক্তিগত রাখতেই বেশি ভালোবাসেন। কিন্তু পুরো পৃথিবী জুড়ে দাম্পত্য ও প্রেমের সম্পর্কে যৌনতা নিয়েও অনেক সমস্যা হয়ে থাকে সঙ্গীর সাথে। বিশেষ করে বিবাহিত জীবনের একটি ভাল সময় পার করার পরে পুরুষদের মধ্যে দেখা দেয় যৌনতা নিয়ে অনীহা। কিন্তু কেন এই অনীহা, তাই বের করতে বেশ কিছু গবেষণাও হয়েছিল। আর সেইসব গবেষণা থেকেই বেড়িয়ে আসে এমন কিছু কারণ যা যার জন্য পুরুষের যৌনক্ষমতা হ্রাস পায়।

টাকা

টাকার চাহিদা কার জীবনে নেই। যুগ যুগ ধরেই প্রতিটি মানুষই টাকার পিছনে ছুটে বেড়াচ্ছে। আর সবার জীবনই যে টাকা দিয়ে ভরপুর থাকবে এমন কোন কথা নেই। টাকা রোজগার করার যেই মানসিক চিন্তা থাকে পুরুষের মাথায় তা অন্যতম একটি কারণ যার জন্য পুরুষের যৌনক্ষমতা হ্রাস পেয়ে থাকে।

হঠাৎ কোন সংবাদ

হঠাৎ করে যেকোনো সংবাদই আসতে পারে যা পুরুষের মানসিক ভারসাম্য নষ্ট করে দেয়। তাছাড়া পুরুষেরা ক্রাইম, ইকোনমিক, পলিটিকাল সমস্যা নিয়ে অনেক সংবাদ দেখে থাকেন বা কোনো প্রাকৃতিক সমস্যা যা পুরুষের দেহে মানসিক চাপ প্রয়োগ করে থাকে। যার চিন্তায় জীবনে আনন্দ করার বিষয়গুলো পুরুষেরা ভুলে যান। এবং যৌনক্ষমতাও কমে যায়।

পরিবার

যেকোনো পুরুষের জন্যই তার পরিবার অনেক গুরুত্বপূর্ণ। পরিবারে মানুষগুলোর জন্য কিছু করা, তাদের সমস্ত দায়িত্ব পালন করা এইসব বিষয় নিয়ে পুরুষের যে চিন্তা থাকে সেই চিন্তা সময়ের সাথে সাথে গভীর হতে থাকে। চিন্তা ভাবনার এই গভীরত্বও সমস্যা ডেকে আনে যৌনজীবনে।

পুরুষের ভবিষ্যৎ

ভবিষ্যৎ নিয়ে সব পুরুষেরই কম বেশি অনেক চিন্তা থাকে। যেমন নিজের ক্যারিয়ার ভবিষ্যৎ নিয়ে চিন্তা, চাকরী জীবন নিয়ে চিন্তা, নিজের জীবনের নিরাপত্তা নিশ্চয়তার জন্য কষ্ট করা এই সমস্ত ভবিষ্যৎ পরিকল্পনা খুব বেশি থেকে থাকলেও পুরুষের যৌনজীবনে নেমে আসে খুব দ্রুত অনীহা।

সন্তান

বিবাহিত জীবনে সন্তান হওয়ার পর সঙ্গীর সাথে শারীরিক সম্পর্ক না হওয়ার যেই দুরুত্ব তৈরি হয় তাও পুরুষের যৌন আকাঙ্ক্ষা কমে যাওয়ার অন্যতম কারণ। তাছাড়া সন্তান যখন বড় হয় তখন স্বাভাবিকভাবেই অনেক নারী-পুরুষ যৌনমিলনকে লজ্জা পেয়ে থাকেন, মনে করেন সন্তান বড় হয়েছে সে হয়তো বুঝে যাবে এই বিষয়ে।

শারীরিক কোন সমস্যা

যেকোনো বয়সেই যেকোনো ধরণের অসুখ দেখা দিতে পারে। আর সব মানুষের জন্য অসুখ বিশুখ অনেক বেশি চিন্তার কারণ। এবং অসুখের জন্য পুরুষেরা স্বাভাবিকভাবেই দুর্বল থাকেন, এর কারণেও যৌনজীবন থেমে যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ