আজ থেকে অনেক বছর আগে অর্থাৎ ২০১০সালে আমার চাচাতো ভাই মোবাইলে একটা ভিডিও দেখায়,সে ভিডিওটা ছিলো পোষ্ট মর্টেমের, ভিডিওটা দেখার পর থেকে আজ পর্যন্ত এর ভয় আমার ভেতর থেকে যায় না।এর সাউন্ড এফেক্টটাও খুবি ভয়ংকর লাগে,এক দুইবছর ভালো থাকি কিন্তু হঠাৎ হঠাৎ যখন এটা মনে হয় তখন আমার মনের ভেতর অসম্ভব রকমের ভয় চলে আসে,অস্থিরতা শুরু হয় কিছুই আর ভালো লাগে না,রাতে একা থাকতেও অসুবিধা হয়,আমি এর স্থায়ি একটা সমাধান চাই,এটা আর সহ্য হচ্ছে না।এতোবছরেও ভয় কাটছে না কেনো।


শেয়ার করুন বন্ধুর সাথে
Waruf

Call

বিজ্ঞান মতে ভয় জিন নিয়ন্ত্রিত। জিনতো আর পাল্টানো যাবেনা।

তাই ভয়কে জয় করার মোক্ষম উপায় হচ্ছে হচ্ছে শিক্ষন আচরন পরিবর্তন করে ভয়ের জিনকে নিষ্ক্রিয় রাখা। আর এটি করতে যাতে বেশি ভয় লাগে সেই জিনিসেই অভ্যাস গড়ে তোলা। যেমন আপনার ভিডিওর প্রেক্ষিতে বলব আপনি আরও হরর মুভি দেখুন। এসব দেখে ভয় লাগতে লাগতে একসময় ব্রেন এটা শিখে ফেলবে যে, এগুলো জাস্ট মুভি, অবাস্তব, তখন এই নির্দেশ স্নায়ু কতৃক গৃহীত হয়ে জিনে রেকর্ড থাকবে। ফলে ভবিষ্যতে ঐরকম কিছু ঘটলে স্নায়ু ঐ রেকর্ড থেকে নিয়ন্ত্রক জিন বলে দেবে ভয়ের ব্যাপার নয়। ফলে আপনার ব্রেনের ভয়ের জিন কোন প্রতিক্রিয়া না করে নিষ্ক্রিও থাকবে। আপনিও ভয় পাবেন না।

এছাড়া আল্লাহুর উপর বিশ্বাস রাখুন যে, আপনি হচ্ছেন সৃষ্টির শ্রেষ্ট, কাজেই কোন অশরীরি আত্মা আল্লাহুর রহমতে আপনাকে কিছুই করতে পারবেনা। তাহলেও সাইকোলজিকাল ভাবে ভয়কে জয় করতে পারবেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ