মাসিক ৭ দিন বা ১০ দিন দেরিতে হওয়ানোর জন্য কি করতে হবে?   আমি অবিবাহিত সেই ক্ষেত্রে কি করনীয় আমার? 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

জি হ্যাঁ, আপনি মাসিক বন্ধ রাখতে পারেন। এর জন্য আপনাকে "সুখী" পিল সেবন করতে হবে। যেহেতু আপনার মাসিক এর ডেট ১২ তারিখ সেহেতু আপনাকে ৯ বা ১০ তারিখ থেকে সুখী পিল এর ১ম সাদা বড়ি থেকে খাওয়া শুরু করতে হবে। ভালো হবে আপনি ৮ বা ৯ তারিখ থেকেই শুরু করুন। প্রতিদিন ১টি করে রাতে খাবার পর খাবেন। এভাবে খেতে থাকলে মাসিক বন্ধ থাকবে। যখন আপনি চাইবেন যে মাসিক হোক তখন শুধু খয়ারী রং এর বড়ি গুলো খেতে হবে। খয়ারী বড়ি খেলে মাসিক শুরু হবে। এভাবে যতদিন ইচ্ছা মাসিক বন্ধ রাখতে পারেন।

বলবো মাসিক কে স্বাভাবিক ভাবে মেনে নিতে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনি আপনার পিরিয়ড এর নির্ধারিত সময় পার করিয়ে ৮/১০ দিন পরে পিরিয়ড আনতে চাচ্ছেন তাই তো। তাহলে আপনি আপনার পিরিয়ড শুরুর ২/৩ দিন আগে থেকে নরমেন্স পিল বা সুখি পিল( প্রথম চিহ্ন থেকে)  খাবেন ১ টা করে প্রতিদিন রাতে খাবার পর যত দিন পিরিয়ড বন্ধ রাখবেন ততদিন খাবেন   এবং যেদিন পিরিয়ড শুরু করাতে চাইবেন তার ২/১ দিন আগ থেকেই পিল খাওয়া বন্ধ করবেন । আর এই পিল খাওয়া বন্ধ করার পরেই আপনার  পিরিয়ড শুরু হবে ইনশাআল্লাহ । তবে মনে রাখবেন  পরবর্তীতে ২/১ মাস অনিয়মিতভাবে পিরিয়ড হতে পারে দুশ্চিন্তা করবেন না। অপেক্ষা করবেন আর এই পিল সেবনে পার্শ্বপ্রতিক্রিয়া, মাথা ব্যথা,বমি ভাব,শরীর দুর্বল, লাগতে পারে। ধন্যবাদ  ভালো থাকবেন পরবর্তীতে কিছু জানার থাকলে প্রশ্ন করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
অবিবাহিতা মেয়েদের এমনিতেই অনেকের সময়মতো মাসিক হয় না। আপনি দেরীতে কেন করাতে চাইছেন বোধগম্য নই। তবে ভাল কোন গাইনী বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন। অযথা অনভিজ্ঞ কারো পরামর্শে হিতে বিপরীত হতে পারে। ধন্যবাদ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ