ভবিষ্যতে যদি কোন কঠিন রোগ ব্যাধি হয় বা কোনো বড় বিপদ আপদ ঘটে তাহলে কি করবো বা কি হবে এই সকল ভয়, দুশ্চিন্তা ও উদ্বেগ থেকে কোন মানুষ কিভাবে পুরোপুরি মুক্ত থাকতে পারবে ??

মানুষটির যদি আরো কিছু অভ্যাস থাকে।

অভ্যাস গুলো হচ্ছে:মানুষটির শরীরের ভেতর বা শরীরের কোন অঙ্গে একটু অন্যরকম মনে হলেই মানুষটি মনে করে যে তার কোন যটিল রোগব্যাধি হচ্ছে বা হবে। এই সকল ভয়, দুশ্চিন্তা ও উদ্বেগ থেকে কোন মানুষ কিভাবে পুরোপুরি মুক্ত থাকবে??


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

এরকম দুশ্চিন্তা হতে মুক্ত হতে চাইলে ধর্মীয় অনুশাসন মেনে চলার চেষ্টা করুন। আপনি একজন মুসলিম হলে প্রতিদিন পাচঁ ওয়াক্ত নামাজ জামাআতের সাথে পড়ার চেষ্টা করুন। তাপর সূরা ফাতিহা পাঠ করে তারপর পানিতে ফু দিয়ে উক্ত পানি পান করুন। আর দুনিয়ার মায়া ত্যাগ করে মাঝে মাঝে আখেরাতের কথা চিন্তা করুন মিত্যুর কথা বেশি করে ভাবুন। আপনি এটা চিন্তা করুন আপনি একজন মুসাফির হিসাবে পৃথিবীতে এসেছেন যতবিপদ আপদেই ঘটক না কেন একদিন পৃথিবীর মায়া ত্যাগ করতেই হবে। আর সৃষ্টিকর্তার কাছে বেশি বেশি প্রার্থনা করুন। আশাকরি ইনশাল্লাহ আপনার সমস্যার সমাধান হয়ে যাবে।

তারপরেও আপনি যদি মনে করেন আপনার মাথায় অতিরিক্ত দুশ্চিন্তা হচ্ছে তাহলে বা শরীলে কোনো সমস্যা দেখা দিয়েছে তাহলে একজন চিকিৎসকের পরামর্শ গ্রহণ করেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ