user-avatar

Mueenul Islam Talha

◯ MueenulIslamTalha

এরকম খারাপ সদস্যদের বিস্ময় থেকে বহিষ্কার করা হোক ।
আপনি যমুনা ফ্রীজ কিনতে পারেন । ভালো মানের সার্ভিস দেয় । এ বাজেটের মধ্যে ওয়ালটন ফ্রীজ কিনলে অনেক বড় বড় ফ্রীজ পাবেন । দেশীয় ব্রান্ডগুলোর মাঝে ওয়ালটন ফ্রীজ ভালো । মার্সেলও কিনতে পারেন ।
এটা বিস্ময়ের নীতিমালা বিরোধী । সব কিছু বাংলায় লেখার চেষ্টা করুন ।
মাথায় আমলকি বেটে দিন । চুলের গোড়া শক্ত হবে ও চুল পড়া কমে যাবে ।
আপনি আপনার ইমেইল অ্যাড্রেস, জন্ম তারিখ হাইড করে রাখুন । টু ফ্যাক্টর আথেনটিফিকেশন চালু করে দিন । তাহলে অ্যাকাউন্ট হ্যাক হবে না ।
জ্বর হলে প্রচুর পরিমাণে পানি পান করুন । টক জাতীয় ফল খান । সবুজ শাক খান । প্যারাসিটামল ঔষধ খান ।
পেট ব্যাথা করলে সাথে সাথে প্রচুর পরিমাণে পানি পান করুন । বেশি ব্যাথা হলে ডাক্তার দেখান ।
মাথা ব্যাথা হলে একটি আপেল খেয়ে নিন । দেখবেন মাথাব্যাথা কমে গেছে । অথবা ৬-৭ টি বাদাম খান ।
Phoneky.com সাইট থেকে ডাউনলোড করুন । সেখানে এরকম আরো অ্যাপস পাবেন ।
কোনো বিষয়ে অভিযোগ বা মতামত দেয়াকে ফিডব্যাক বলে ।
ব্যাকগ্রাউন্ড বলতে পিছনে বোঝায় । ছবিতে ব্যাকগ্রাউন্ড বলতে ছবির পিছনের দৃশ্য বোঝায় ।
আপনি ধৈর্য্য ধরে পরিস্থিতি মোকাবেলা করুন । আল্লাহ তায়ালা বলেছেন : ইন্নাল্লহা মাআস স'বিরীন । অর্থ: নিশ্চয়ই আল্লাহ ধৈর্য্যশীলদের সাথে আছেন ।
এইচটিএমএল শিখার অনেক বই আছে । বর্তমানে অনলাইনেও এইচটিএমএল শেখা যায় । সাইটগুলো হলো : 1. www.webcoachbd.com 2. jakir.me এগুলো ছাড়াও এইচটিএমএল শেখার অনেক সাইট আছে । কিন্তু এগুলোতে সাবলীল ভাষায় লেখা আছে । ওয়েবকোচ বিডি থেকে অনেকগুলো ল্যাংগুয়েজ শিখতে পারবেন ।
আপনি কোনো কাজ শুরু করুন । কারণ বেকার লোকদের মানুষ খারাপ ভাবে । আপনি অনলাইনেও চাইলে কাজ করতে পারেন । বর্তমানে অধিকাংশ লোক অনলাইনে কাজ করতে পছন্দ করে । এখন অ্যান্ড্রয়েড মোবাইল দিয়েও আয় করা যায় । আপনি কোন কোন বিষয়ে পারদর্শী তা আমাকে জানান । ইনশাআল্লাহ সম্ভব হলে আমি আপনাকে কাজ খুজে দেব ।
আপনি মালয়েশিয়া বা চীনে পড়লে ভালো হবে । এসব দেশে শিক্ষার মান ভালো । আর খরচও কম । তাছাড়া চীনে বাংলাদেশীদের জন্য বিশেষ ব্যবস্হা আছে ।
বিস্ময়ের মতো সাইট বানাতে আপনার ডোমেইন ও হোস্টিং কেনার প্রয়োজন হবে । আপনাকে এইচটিএমএল,সিএসএস,জাভাস্ক্রিপ্ট ল্যাংগুয়েজ জানতে হবে । আপনি যদি এগুলো না পারেন । তাহলে অভিজ্ঞ কোনো ওয়েব ডেভেলপারের সাথে যোগাযোগ করে সাইট বানিয়ে নিন ।
নিম্নে মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি করা যায় এমন কয়েকটি ওয়েবসাইটের লিংক দেয়া হলো : ১ । blogger.com ২ । Wapkiz.mobi । এটি দিয়ে ওয়েবসাইট তৈরি করে যেকোন মোবাইল থেকে নিয়ন্ত্রণ করা যায় । ৩ । Wordpress.com । ৪ । jetbits.com । এটি হলো ফ্রিতে অনলাইন অ্যাপ স্টোর তৈরি করার সাইট । তবে এতে ওয়েবসাইটের মতো পোস্ট করা যায় ।
বিস্ময়ের মতো প্রশ্নোত্তরের অনেকগুলো সাইট আছে । তবে সেগুলো বিস্ময়ের মতো এতটা জনপ্রিয় নয় । নিচে বিস্ময়ের মতো কিছু সাইটের লিংক দেয়া হলো :- 1. Beshto.com 2. Bn.quora.com 3. Enolez.com 4. Askproshno.com 5. Askbd.com ইত্যাদি । এগুলোর মধ্যে বেশতো বাংলাদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম ও প্রশ্নোত্তরের সাইট ।
ইসলামী শরিয়ত অনুযায়ী মহিলাদের পর্দা করা ফরয । মাহরাম পুরুষ অর্থাৎ যাদেরকে বিয়ে করা জায়েজ নেই তাদের ছাড়া আর বাকি সবার সামনে পর্দা করা ফরজ । এ ব্যাপারে সকল ইমামগণ একমত । আর দেবরকে যেহেতু বিয়ে করা জায়েজ (স্বামীর মৃত্যুর পর বা স্বামী তালাক দিলে ) তাই দেবরের সাথে পর্দা করতে হবে ।
বিস্ময় অ্যানসারস এর অনুরুপ সাইট গুলো হলো : enolez.com,quora.com,closewe.com,beshto.com ইত্যাদি । এগুলোর মধ্যে বেশতো হলো বাংলাদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম সাইট ।
আপনি Cannon power shot sx610hx ক্যামেরাটি কিনতে পারেন । অনেক ভালো মানের ক্যামেরা । এতে রয়েছে ইন ওয়াইফাই , জিপিএস । দাম ১২০০০ টাকা ।
প্রথমে Blogger.com এ যান । সেখানে Get started লেখাতে ক্লিক করুন । Get started না থাকলে create a new blog এ ক্লিক করুন । আপনার জিমেইল একাউন্ট দিয়ে সাইন ইন করা থাকতে হবে । এরপর যে ফরমগুলো আসবে সেগুলো সঠিক ভাবে পূরণ করুন । ব্লগার সাইট মোবাইল থেকেই নিয়ন্ত্রণ করতে পারবেন । বিস্তারিত- nanoblog.net সাইটে পাবেন ।
আপনি আপনার মোবাইলের মেমোরী থেকে MRE ফাইলটি ডিলেট করে দিন । এরপর আবার অপেরা মিনি ইনস্টল করুন ।
আমি পরিচিত এক ভাইয়ার এনআইডি দিয়ে বিকাশ একাউন্ট খুলেছি। আমার পিন সে জানেনা । সে কি আমার একাউন্ট বন্ধ করে দিতে পারবে ? এখন এনআইডি চেন্জ করতে চাচ্ছি । তার বদলে আমার আম্মুর এনআইডি নাম্বার দিতে চাই । কিভাবে করবো ? দয়া করে সবগুলো প্রশ্নের উত্তর দিন ।
রাসূল (সাঃ) দুইভাবে চুল কাটতেন। যথা :- ১। বাবরি চুল। ২। ছোট ছোট করে কাটা।
বর্তমানে তরুণদের কাছে তথ্য প্রযুক্তি ভিত্তিক আউটসোর্সিং বেশ জনপ্রিয় । কিন্তু অনেকেই দ্বিধায় পড়ে যান কোনটা দিয়ে শুরু করবেন । এ সমস্যার সমাধান পাবেন "আউটসোর্সিং ২: কাজ শিখবেন যেভাবে" বইতে । বইটি লিখেছেন মো: আমিনুর রহমান । বইটিতে ২৩ টি অধ্যায়ে ওয়েব ডেভেলপমেন্ট, গুগল এডসেন্স সহ বিভিন্ন বিষয় আলোচনা করা হয়েছে । এ ছাড়াও আছে আউটসোর্সিংয়ে সফল ব্যক্তিদের সাক্ষাতকার, বিশেষজ্ঞদের মতামত । বইটির দাম মাত্র ২০০ টাকা । রকমারি.কম থেকেও বইটি কিনতে পারবেন ।
আপনি Symphony d54i কিনতে পারেন । মোটা-মোটি ভালো মানের ফোন । জাভা ছাড়াও Vxp & MRE অ্যাপস ও এতে সাপোর্ট করে ।
এখানে Adjective unhappy । এর আগে Very যুক্ত হয়েছে এর মাত্রা বোঝানোর জন্য । অর্থাৎ Very unhappy হচ্ছে Adjective ।

Google plus কেন কাজ করে না?

MueenulIslamTalha
Sep 24, 01:21 AM
সম্প্রতি গুগল তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম গুগল প্লাস বন্ধ করে দিয়েছে । এর পরিবর্তে তারা গুগল কারেন্টস চালু করেছে । এ কারণে গুগল প্লাস কাজ করে না ।