user-avatar

Mehedi hassan

◯ Mehedi1050

আমি একজন ব্যবসায়ী হতে চাই। ধরুন আমার কাছে অর্থ আছে আমি একটা ছোট খাট বৈধ ভাবে সিগারেট প্রতিষ্ঠান তৈরী করতে চাই এজন্য আমার কি করা প্রয়োজন। আমি কি চাইলে এটা করতে পারব। 

আমি ফায়ারসার্ভিস এর ফায়ারম্যান পদে চাকরির জন্য চেষ্টা করতেছি, কিছুদিন আগে লিখিত পরীক্ষা হয়ে গেছে কয়েকদিন পরে ভাইবা পরীক্ষা আছে। আবেদন করার সময় শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাশ। তারা এখন অফিসিয়াল ভাবে জানিয়েছে সকল শিক্ষাগত সনদের মুলপএ সুবিধাথে এপ্লিকেশন ফম অনুযায়ী। আমি এসএসসি পাশ দিয়ে আবেদন করেছিলাম। এক্ষেএে আমাকে কি কি কাগজ সঙ্গে নিতে হবে। সনদ মানে বুঝলাম সাটিফিকেট। কিন্ত এডমিট আর রেজিস্টেশন  কাড নিয়ে যেতে হবে কি। দয়া করে সঠিক তথ্য দিয়ে জানাবেন। 

চাকরির পরীক্ষার এডমিট কাডে ইংরেজীতে কিছু instructions দেওয়া আছে সেগুলোর বাংলা জানতে চাই। সেগুলোর  বাংলা মিনিং জানতে পারলে অনেক হতো। দয়া করে।তাড়াতাড়ি একটু সাহায্য করুন

আমি সৈনিক পদে চাকরি করতে চাই। আমার সাটিফিকেটের নামের আগে মোঃ নেই।  আর  এনআইডির কার্ডে আমার নামের আগে মোঃ আছে। 

এক্ষেত্রে কি কোনো সমস্যা হবে? 
দয়া করে জানাবেন
মাদক দ্রব্য অধিদপ্তরের সিপাহী পদের চাকরি সম্পকে জানতে চাই। চাকরির নিয়োগপএে দেখলাম যে এটি অস্হায়ী চাকরি। এই চাকরিটি কি সরকারী ভাবে স্হায়ী হওয়ার কি কোনো সম্ভাবনা আছে। আর এই চাকরিরি অস্হায়ী ভাবে কতদিন থাকবে। দয়া করে সঠিক মতামত দিয়ে আমাকে সাহায্য করুন। 
নবম শ্রেণিতে ssc পরীক্ষার জন্য রেজিস্টেশন সাধারনত কোন মাসে হয়ে থাকে 
আমি jsc পরীক্ষা দিয়েছিলাম কিন্তুু পাশ করতে পারিনি। তারপরে আমি ssc পরীক্ষা দিয়েছিলাম এবং পাশও করেছি।   আমি যদি এখন ডিফেন্সের চাকরি করতে চাই তাহলে কি আবেদন করতে পাব। নাকি jsc পরীক্ষায় না পাশ করায় আমি আবেদন করতে পারব না।   অথাৎ মুল কথা হলো আমি কি শুধু ssc পরীক্ষার কাগজপএ দিয়ে চাকরি করতে পারব।   **** দয়া করে সঠিক উওর দিয়ে আমাকে সাহায্য করুন** 
হ্যা। অবশ্যই পারবেন।   এজন্য আপনাকে দিনে এবং রাতে ব্যায়াম করতে হবে এবং পরিমাপ মত খাবার খেতে হবে।  বিশেষ করে ড্যাম্বেল ব্যায়াম,  পুশ আপ,  নি ব্যায়াম। এগুলো করতে হবে। 
আপনার কোষ্ঠকাঠিন্য হয়েছে। আর এজন্য আপনাকে ডাক্তারের থেকে চিকিৎসা নিতে হবে। এবং বিশেষ করে শাক সবজী বেশী করে খেতে হবে। 
হ্যা যদি সেলায়ের দাগ স্পষ্ট বোঝা যায় বা এরুপ  দাগ ধরা পরে তাহলে সমস্যা হবে। 
হ্যা,যদি দাগ স্পষ্ট বোঝা যায় তাহলে সমস্যা হবে।
আপনি ভিটামিন জাতীয় খাবার বেশী খান।  এবং তার সাথে সকাল এবং রাতে নিয়মিত ব্যায়াম করুন। 
আছে।  আপনি tubemate app ব্যবহার করতে পারেন 
আমি এবার এইচএসসি পাশ করেছি বয়স। বিভাগ হলো বাণিজ্যিক।   আমি ডিফেন্স এর চাকরি করতে চাই। যেমন ধরুন,  পুলিশ, সেনাবাহিনী, অথবা ফায়ার সার্ভিস। আমি কি এগুলো চাকরি করতে পাব। নাকি আমার বিজ্ঞান শাখায় না পড়ার কারনে এগুলো চাকরি আবেদন করতে পারব না।    * দয়া করে সঠিক তথ্য দিয়ে আমাকে সাহায্য করুন। 
আমি এবার এইচএসসি পাশ করেছি বয়স। বিভাগ হলো বাণিজ্যিক।   আমি ডিফেন্স এর চাকরি করতে চাই। যেমন ধরুন,  পুলিশ, সেনাবাহিনী, অথবা ফায়ার সার্ভিস। আমি কি এগুলো চাকরি করতে পাব। নাকি আমার বিজ্ঞান শাখায় না পড়ার কারনে এগুলো চাকরি আবেদন করতে পারব না।    * দয়া করে সঠিক তথ্য দিয়ে আমাকে সাহায্য করুন। 
আগামীকাল অথাৎ ১২ তারিখে বাংলাদেশের যে বিপিএল খেলা হবে।  তার ভিতর চট্টগ্রাম  এবং খুলনা দলের খেলা কাল সন্ধায় হবে।  এই খেলায় কোন দল জেতার সম্ভাবনা একটু বেশী।  সেই বিষয়ে একটু মতামত চাই। 
আগামীকাল অথাৎ ১২ তারিখে বাংলাদেশের যে বিপিএল খেলা হবে।  তার ভিতর ঢাকা এবং রাজশাহী দলের খেলা কাল দুপুরে হবে।  এই খেলায় কোন দল জেতার সম্ভাবনা একটু বেশী।  সেই বিষয়ে একটু মতামত চাই। 
নৌবাহিনী তে বেসামরীক পদে চাকরি কি সরকারী চাকরি না এটা অাধা সরকারী, বা বেসরকারী কোনটা 
ডিফেন্স এর চাকরির মাঠ করার সময় সঙ্গে করে কি সাটিফিকেট আর মাকশিট অরজিনাল কপি নিয়ে যেতে হবে। নাকি এগুলোর ফটোকপি সত্যয়িত করে নিলেই হবে।    দয়া করে সঠিক উওর দিয়ে আমাকে সাহায্য করুন। 
মানুষ সম্ভাবত ২৫ বছর বয়স পযন্ত লম্বা হয়ে থাকে এরপরে আর লম্বা হওয়ার সম্ভাবনা থাকো।  আর তারাতারি লম্বা হওয়ার জন্য আপনি শারীরিক ব্যায়াম করতে পারেন
বড় টেইলাসের দোকানে খোজ করলে পেতে পারেন। 
যদি শোরুম থেকে কিনেন একটু দাম বেশী পড়বে ধরুন ২০০-২২০ কিন্তু জিনিস ভালো হবে।  আর যদি বাহিরের দোকান থেকে কিনেন ১২০- ১৫০  টাকাতেই পাবেন।
আমি ফায়ার সাভিস অথবা পুলিশের চাকরি করতে চাই। আমি এসব চাকরির অনেক নিয়োগ দেখেছি। বয়স সাধারনত থাকো ১৮-২০ বছর বয়স।  কিন্ত বয়স যদি আমার ২০ পার হয়ে যায় তাহলে কি আমি এই চাকরির জন্য আবেদন করতে পারব। 
ডিফেন্স এর চাকরির মাঠ করার সময় সঙ্গে করে কি কি কাগজ নিয়ে যেতে হয়। আর সাটিফিকেট আর মাকশিট কি অরজিনাল নিয়ে যেতে হবে। নাকি ফটোকপি সত্যয়িত করে নিলেই হবে। 
ডিফেন্স চাকরি যেমন ধরুন পুলিশ ফায়ার সার্ভিস এগুলো চাকরির জন্য যদি মাঠ করতে যাই। তখন সাথে করে কি কি কাগজ পএ নিয়ে যেতে হবে।   বিশেষ করে বলবেন যে সাটিফিকেট আর মাকশিট কি অরজিনাল কপি সাথে করে নিয়ে যেতে হবে?  
ডিফেন্স চাকরি যেমন ধরুন পুলিশ ফায়ার সার্ভিস এগুলো চাকরির জন্য যদি মাঠ করতে যাই। তকন সাথে করি কি কি কাগজ পএ নিয়ে হবে।   বিশেষ করে বলবেন যে সাটিফিকেট আর মাকশিট কি অরজিনাল কপি সাথে করে নিয়ে যেতে হবে?  
আমি ডিফেন্স এর চাকরি করব। আমি এসএসসি পাশ। বয়স ১৯। আমি যখন চাকরির জন্য মাঠ করব অথাৎ যখন লাইনে দারাব তখন আমার কি কি কাগজ পএ লাগবে দয়া করে জানাবেন একটু।     আর সাটিফিকেট এবং মাকশিটের মুল কপি কি সাথে করে নিয়ে যেতে হবে।   ধরুন আমি মাকশিটের মুল কপি না নিয়ে গিয়ে ফটোকপি সত্যয়িত করে নিয়ে গেলাম সাথে করে,  এক্ষেএে কি কোনো সমস্যা হবে।