আমি দশম শ্রেণীর ছাত্র ফেব্রুয়ারি তে পরিক্ষা ক্লাস ৯,১০ বলতে গেলে কিছুই পড় নাই এখন সামনে আমি ভালো ভাবে পড়তে চাইই কিভাবে পড়লে আমি এখন এ প্লাস পাবো আমি জানতে চাই কিভাবে ভালো ভাবে বই শেষ করবো
শেয়ার করুন বন্ধুর সাথে
Manik Raj

Call

আপনি এ প্লাস পাবেন কিনা বলা বাহুল্য! কারন, আপনার হাতে কিন্তু পর্যাপ্ত সময় নাই! আর যে অবশিষ্ট সময়টুকু রয়েছে,সেই সময়টুকুর মধ্যে আপনি পড়ালেখার প্রতি ১০০% বা ৯০% মনযোগী হয়ে আপ্রাণ চেষ্টা  করেই পড়ালেখা করতে হবে!!একটা রুটিন নিজেই তৈরি করুন,পচন্দ হয় কিনা দেখুন,যেতেতু সময় অল্প সল্প,সেই সময় নিয়ানুযায়ী একটি রুটিনঃ আপনি ভয় না পেয়ে একটা বইকে "পাচঁদিনের" মধ্যে শুরু থেকে শেষ পর্যন্ত কমপ্লিট করুন!! আর এভাবে যদি আপনি পড়ালেখা করেন আমি শিওরলী বলতে পারি এ প্লাস না ফেলেও ভালমানের রেজাল্ট করতে পারবেন!! হয়তো কল্পনা করবেন একটু বেশি হয়ে গেল না,ভয় ফেলে চলবে না,ভয়কে সাহস নিয়েই জয় করতে হবে!! বিঃদ্রঃআমার যখন পড়ালেখার প্রতি ব্যাপকভাবে চাপ তৈরও হয়,পরীক্ষাও খুব নিকটেই আর তখনেই এই ডিসিশন নেওয়া ছাড়া আর কোনো রাস্তা থাকে না!!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
aktohin

Call

আমার কথা আপনার ভালো নাও লাগতে পারে, তবুও বলবো-

  • A+ এর জন্য কেনো পড়ালেখা করবেন? শেখার জন্য পড়ুন, A+ এমনিতেই আসবে;
  • ভালো ফলাফলের জন্য একবাক্যে দেওয়ার মতো কনো মন্ত্র পৃথিবীতে নেই, দরকার পরিশ্রম এবং ধৈর্য;
  • আপনি সময় যথেষ্ট ব্যয় করে ফেলেছেন, এটা ঠিক হয়নি মোটেও;
  • আপনার উত্তরনের পথ আপনাকেই খুঁজতে হবে, অন্যের মতামত এখানে অর্থহীন।

জানি, ভালো লাগেনি আপনার! তবে এখন একটু ভালো লাগার মতো কথা বলবো-

আমি নবম শ্রেণিতে বই স্পর্শ করিনি। দশম শ্রেণির শুরুতেও একইভাবে কেটেছে। প্রি-টেস্ট পরীক্ষার ১৫দিন আগে থেকে পড়া শুরু করেছিলাম। আর SSC-তে আমাদের উপজেলার মধ্যে সর্বোচ্চ রেজাল্ট করেছিলাম।

তবে এজন্য আমাকে পরিশ্রম করতে হয়েছে। যে কয়দিন পড়াশুনা করেছি, সেই কয়দিনে হিসেব করে দেখিনি কখন সকাল, কখন বিকেল আর কখন সন্ধ্যা। আশা করি বুঝতে পেরেছেন। 

জানি না আপনি সায়েন্স এর স্টুডেন্ট কিনা। যদি সায়েন্স এর হয়ে থাকেন, তাহলে আপনাকে মাঝেমাঝে InTotalBD-র ওয়েব সাইটে যাওয়ার পরামর্শ দেবো।


ভালো থাকুন, আপনার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ