আমি ইন্টার সেকেন্ড ইয়ার এ পড়ি।মেডিকেল এ পড়ার স্বপ্ন আছে।কিন্তু সঠিক দিক নির্দেশনা পাচ্ছি না। এখন থেকে আমার প্রস্তুতি কেমন হওয়া দরকার।।  আর পরবর্তীতে কোন ভরতি কোচিং এ কোচিং করব কোন লেখক এর  বই পড়ব এবং সরকারি মেডিকেল এ চান্স কিভাবে পাওয়া যায় একটু জানাবেন।। 


শেয়ার করুন বন্ধুর সাথে

অনেক পড়তে ভাইয়া। নিজেকে অন্যদের চেয়ে এগিয়ে রাখতে হবে সকল দিক থেকে। আপাদত আপনার রেজাল্ট টা ভাল করুন। পাশাপাশি গ্রুপ সাবজেক্ট জ,,ইংরেজী বিষয়ে জোর দিন বেশি। প্রতিযোগিতায় ঠিকতে হলে রেজাল্ট +ভর্তি এক্সজামে ভাল করতেই হবে। এখন যেহেতু প্রস্তুতি নেওয়ার সময়টা কম তাই আরও বেশি সিরিয়াস হতে হবে। পাঠ্য বইয়ের পাশাপাশি যদি ভর্তি সহায়ক বইগুলো পড়তে পারেন অনেক ভাল। এখন আপনার খুটিয়ে খুটিয়ে বেসিক জিনিসটা জানতে হবে। এক্সজামে মূলত বেসিকটায় আসে। আপাদত একটা গাইড কিনে দেখতে পারেন চোখ বুলিয়ে। তাহলে বুঝতে পারবেন পাঠ্য বইয়ের কোন টপিকগুলো থেকে প্রশ্ন আসছে প্রতি বছর। আর কোচিংয়ের জন্য রেটিনা/উদ্ভাস ভাল হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Indro paul

Call

মেডিকেলে চান্স পেতে হলে আপনাকে অক্লান্ত পরিশ্রম করতে হবে। বিশেষ করে জীববিজ্ঞান,ইংরেজি ও গ্রুপের সকল বিষয়ের উপর নজর দিতে হবে। এবং আপনাকে ভালো কোথাও কোচিং করতে হবে যেমন:আইকন/রেটিনা/UCC/ ইত্যাদি

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ