SD Card হঠাৎ Damage হয়ে গেছে Mobile চালু থাকা আবস্থায় । এখন Format চাচ্ছে । Format দিলে সব শেষ । এখন কিভাবে Format না দিয়ে ঠিক করব????????
Share with your friends

মাঝে মাঝে হ্যান্ডসেটের SDকার্ড নট সাপর্টেড দেখায়। সে ক্ষেত্রে Format না দিয়ে আগে কম্পিউটার বা পিসিতে চেক করে দেখুন। যদি সাপর্ট করে তবে তা সব পিসিতে কপি করে রেখে তার পর হ্যান্ডসেটে মেমোরি তুলে Format দিয়ে পিসি থেকে ফোল্ডার গুলো পেস্ট করে নিন।

Talk Doctor Online in Bissoy App

১ম উত্তরের ভিত্তি করে আমার উত্তর টা। আপনার ফোনে SD Card টা Damage দেখাচ্ছে। এক্ষেত্রে অন্য উপায়ে SD Card টি চালু করার চেস্টা করুন।। প্রতিটা কম্পানির ফোনে আলাদা আলাদা গুণ থাকে। সেক্ষেত্রে SD Card টার ব্যপার টা এমন। কয়েকটা ফোনে SD Card টা লাগায় চেক করুন। কম দামি ফোন গুলাতেও লাগায় দেখুন।।।।সম্পুর্ণ সাপোর্ট পেলে ডাটা ক্যাবল দিয়ে কপি করে নিন।।। পেতে পারে।।। আর পিছিতে অন্যান্য কার্ড রিডার দিয়ে পরিক্ষা করে দেখুন। কাজ হতে পারে।

Talk Doctor Online in Bissoy App

ডাটা গুলো ফিরে পেতে  PC লাগবে

প্রথমে মেমরি কার্ড টি PC তে লাগিয়ে ডাটা গুলো কপি করে রাখুন তারপর Format করে মেমরি তে ডাটা গুলে কপি করুন।

Talk Doctor Online in Bissoy App

প্রথম উত্তরে যা বলা হয়েছে সেগুলো চেষ্টা করুন। সম্ভব হলে Myphone নামক ব্র্যান্ডের যেকোনো ফোনে ঢুকিয়ে চেষ্টা করুন। কোনোটাতেই না হলে দেরি না করে তাড়াতাড়ি ফরমেট করে নিন।তা নাহলে ডাটা তো যাবেই মেমোরি কার্ডটাও নষ্ট হবে। ফরমেটের পরেও ডাটা ফিরে পাওয়া যায় বিভিন্ন সফটওয়্যারের মাধ্যমে।

Talk Doctor Online in Bissoy App