. আমি অনেক চেষ্টা করেছি।কিন্তু হটাট এই চিন্তা মাথায় এলে সভ প্রতিজ্ঞা ভুলে যায়।পরে আফসস হয়।আমি কি করতে পারি ?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি যে প্রতিজ্ঞা করেন, আফসোস হয় এটা প্রমান করে যে আপনি নিশ্চয় একজন ভাল ছেলে। কারণ আজকাল মানুষ দেখা থেকেও এক ধাপ এগিয়ে গেছে। আর তারা এটাকে কোন বিষয়ই মনে করে না। তাদের এসমস্যা হওয়ার কারণ সঙ্গীর দোষ। জীবনকে সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য অবশ্যই পাশে সৎ বন্ধু লাগে। আপনার প্রতি যথেষ্ট সম্মান রেখে বলছি, কোন সময় একাকি কূ বিষয় ভাববেননা। কূ বিষয় মনে তোলা পাড়া করলে একা না থেকে ভাল বন্ধুর কাছে চলে যান। নামায,রোজা, কবর বিশেষ করে ক্বিয়ামত দিবস সম্বন্ধে আরোচনা করুন। এরকম সুযোগ না থাকলে আপনি রোজা পালন করতে পারেন। এরকমভাবে না হলে আপনি আমাকে মেইল করুন সম্ভবত আমি আপনাকে সাহায্য করতে পারব।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি কখনই একা থাকবেন না বা অলস সময় কাটাবেন না। যখন হাতে কোন কাজ থাকবেনা, তখন কোন বন্ধু বা আত্মিয়ের বাড়িতে বেড়াতে যাবেন। সবচেয়ে ভালো হয় কোন শিশুর সাথে সময় কাটাতে পারলে। আর যদি আসক্তি একেবারেই দূর করতে না পারেন, তবে এই বলে প্রবোধ দিন যে, ইন্টারনেটের এই যুগে ঐসব ছাইপাশ দেখার সুযোগ আরও পাওয়া যাবে। কয়েকদিন না হয় নাই দেখলাম।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

পর্নগ্রাফি আসক্ত ব্যক্তির জন্য ২০ টি উপদেশ পর্নগ্রাফি আসক্ত ব্যক্তির জন্য ২০ উপদেশঃ (পড়া শেষে শেয়ার করুন) পর্নগ্রাফি বর্তমানে তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে পড়া একটি মারাত্মক ব্যাধি । যা এতটাই ভয়ানক যে, একটা ছেলে কিংবা মেয়ের নৈতিক অবনতি থেকে শুরু করে পারবারিক ও সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টির বড় কারণের মধ্যে একটি । তাই এই নোংরা কাজ থেকে নিজেকে বিরত রাখা একজনন মানুষ হিসেবে অত্যাবশ্যক । আর এরই প্রেক্ষিতে পর্নগ্রাফিতে আসক্ত হওয়া ছেলে-মেয়েদের জন্য কিছু উপদেশঃ ১. নিজেকে মানুষ হিসেবে কি করা উচিত এবং কি করা উচিত নয়, তা নিয়ে ভাবুন । ২. নিজেকে একজন প্রকৃত মানুষ অর্থাৎ মুসলিম হিসেবে চিন্তা করুন । ৩. একজন মুসলিম হিসেবে আল্লাহ সুবাহানওয়া তা’আলা কে সর্বোচ্চ ভয় করুন । ৪. আল্লাহর ভয়কে নিজের মধ্যে প্রতিষ্ঠিত করতে রাসূল (সা) এর সুন্নাহ অনুসরণ করুন । ৫. ভালো-মন্দ হিসেব করতে ইসলামকে সামনে আনুন । ৬. দ্বীনের প্রতি শ্রদ্ধা ও আনুগত্য দেখে বন্ধু নির্বাচন করুন । ৭. পর্নগ্রাফি থেকে মুক্তি পেতে অবসর সময়ে একাকী না থেকে (দ্বীনি) বন্ধুদের সাথে থাকুন । ৮. পবিত্রতার সাথে পাঁচ ওয়াক্ত সালাত জামা’তে আদায় করুন এবং ঘরে নফল সালাত আদায়ের অভ্যাস গড়ুন । ৯. পরিবারের মানুষের সাথে লজ্জাশীলতা বজায় রাখুন । ১০. যেকোন মেয়ে থেকে নিজের চোখকে হেফাজত করুন । ১১. বিয়ের ইচ্ছে জাগলে (সামর্থ্যবান হলে) বাবা-মা কিংবা অভিভাবকদের বলুন এবং আল্লাহর নিকট সাহায্য প্রার্থনা করুন । ১২. বিয়ের পর নিজ স্ত্রীর উপর সন্তুষ্ট থাকুন । স্ত্রী সুন্দর না হলে আখিরাতে এর উত্তম প্রতিদান পাওয়ার আশা করুন । ১৩. বাসায় টিভি, ভিসিআর থাকলে সবাই যাতায়াত করে এবং বসে এমন রূমে রাখুন । তাহলে পর্নগ্রাফি দেখতে লজ্জ্বাবোধ করবেন। ১৪. মন খারাপ লাগলে বিভিন্ন কারীদের কুরআন তিলাওয়াত শুনুন । ১৫. বিভিন্ন স্কলারদের ইসলামিক চিন্তাভাবনা পড়ুন । ১৬. বিশ্বের বিভিন্ন প্রান্তে নির্যাতি মুসলিমদের নিয়ে চিন্তা করুন । তাদের সাহায্য করতে পরিকল্পনা করুন । ১৭. বিভিন্ন ইসলামিক কাজে নিজেকে জড়িত করুন এবং আগ্রহের সাথে কাজ করুন । ১৮. পর্নগ্রাফি জনিত বা কোন খারাপ চিন্তা মাথায় আসলে, সাথে সাথে আল্লাহর নিকট তাওবা করুন । ১৯. নিজেকে একজন যৌনকর্মী থেকে পৃথকভাবে ভাবতে শিখুন এবং এসব আচরণকে মন থেকে ঘৃণা করুন । ২০. ‘আপনার প্রতিটা (ভালো/মন্দ) কর্ম আল্লাহ দেখছেন এবং দু’জন ফেরেস্তা তা লিখে রাখছেন’ – বিষয়টি মাথায় রাখুন এবং জাহান্নামের শাস্তিকে ভয় করুন । সূত্র: http://aponardoctor.com/archives/1522#ixzz3nmltHumR

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ