Call

আপনার স্বাস্থ্য না হওয়ার দুটি কারন হতে পারে ১.আপনার শরীরে রোগ থাকলে ২.পুষ্টিকর খাবার না খেলে। আপনার শরীরে রোগ থাকলে যত পুষ্টিকর খাবার খান না কেন কোন উপকার পাবেন না তাই রোগ না থাকলে পুষ্টিকর খাবার বেশি করে খান আর পাশাপাশি একটি ভিটামিন সিরাপ খেতে পারেন, যেমন ঃ সিনকারা, পিউটন, হাব্বোটন এই সিরাপ গুলো মুখের রুচি বৃদ্ধি করে খাদ্যর মাধ্যেমে স্বাস্থ্য ভাল হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

প্রচুর শারীরিক ব্যায়াম করুন। ক্যালরি সমৃদ্ধ ও পুষ্টিকর খাবার গ্রহণ করুন। আজেবাজে ঔষধ খাওয়া বন্ধ করুন। সকালে ভাজাপোড়া, তেলযুক্ত খাবার গ্রহণ করুন। সহজে হজম হয় এরকম খাবার খুব বেশী বেশী খাবেন। বিশেষ কোনো স্থায়ী রোগ থাকলে তার চিকিৎসা আগে করুন। ধুমপান, মদ্যপানের অভ্যাস থাকলে তা পরিত্যাগ করুন। নিজের জীবনকে একটা রুটিনের মধ্যে নিয়ে আসুন। ইনশাল্লাহ এতেই কাজ হবে!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Rabbe

Call

আপনি যদি পেশীকে দৃঢ় করতে চান তাহলে অনবরত খাবার খেতে থাকুন। এর মধ্যে প্রোটিন, আমিষ, শর্করা এবং চর্বি জাতীয় খাবার বেশি করে খান। এছাড়া প্রতিদিন ৩০০-৬০০ ক্যালরিযুক্ত খাবার খান। পাশাপাশি মিষ্টি জাতীয় খাবারও বেশি করে খেতে পারেন। মাংসে প্রচুর পরিমাণে ফ্যাট, প্রোটিন, ফাইবার, ক্যালরি আছে যেগুলো দেহে শক্তি যোগাতে সাহায্য করবে এবং পেশী গঠনে সহায়তা করবে। এমনও হতে পারে যে অতিরিক্ত খাবার খেলে আপনার শরীরের আভ্যন্তরীন শক্তি অর্জিত হচ্ছে, শরীরের পুষ্টি পূরণ হচ্ছে কিন্তু আপনার পেশীর তেমন কোনো উন্নতি হচ্ছে না শুধু আপনার তলপেট অনেক বেশি ভারী হয়ে যাচ্ছে। এমন ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে আপনাকে অবশ্যই নিয়মিত শারীরিক ব্যায়াম করতে হবে। এক্ষেত্রে আপনি ভার উত্তোলন ব্যায়ামটি করতে পারেন। এতে করে আপনার ক্ষুধা বাড়বে এবং আপনি শারীরিকভাবে ফিট হয়ে উঠবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ