দুই তিনদিন হলো পেটের ভিতর গুরগুর করে।পায়খানা কখনো পাতলা কখনো স্বাবাভিক।মেট্রোনিডাজল খাচ্ছি কাজ হচ্ছেনা।তিনদিন আগে ক্রিমির ট্যাবলেট খাইছি।আজকে টয়লেটের সাথে ক্রিমিও বের হইতে দেখছি।বুঝতে পারছিনা কি সমস্যা হয়েছে।  
শেয়ার করুন বন্ধুর সাথে
Call


প্রচলিত ও প্রতিষ্ঠিত এরকম ঘরোয়া টোটকা নিয়ে স্বাস্থ্যবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে পেটের নানান সমস্যার কয়েকটি সমাধান এখানে দেওয়া হল।

অ্যাপল সাইডার ভিনিগার: এটা যকৃতের অ্যাসিডের মাত্রা স্বাভাবিক রাখে। এছাড়াও কোষ্ঠকাঠিন্যের সমস্যা নিরাময়ে সাহায্য করে।

গরম প্যাড: এই পদ্ধতি খুবই সহজ। তল-পেটে গরম প্যাডের সাহায্যে তাপ নিন। এতে পেটের ব্যথা দূর হবে এবং পেশি আরাম পাবে।

পানি পান: পর্যাপ্ত পানি পান কেবল ডাইরিয়ার কারণ হওয়া পানি স্বল্পতাই দূর করে না পাশাপাশি কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর করে। ভালো ফলাফলের জন্য এক গ্লাস কুসুম গরম পানি পান করুন।

জোয়াইন বীজ: হজম বা পেট ফোলা সমস্যায় জোয়াইন খুব ভালো কাজ করে। এক টেবিল-চামচ জোয়াইন ও এক চিমটি লবণ কুসুম গরম পানিতে মিশিয়ে পান করুন, পেটের সমস্যা দ্রুত দূর হবে।

বেইকিং সোডা: আধা চা-চামচ বেইকিং সোডার সঙ্গে গরম পানি মিশিয়ে পান করুন। এটা অ্যান্টাসিডের মতো কাজ করে এবং পেটের সমস্যা দূর করে। মনে রাখবেন, অতিরিক্ত বেইকিং সোডা উল্টো সমস্যার সৃষ্টি করতে পারে।

লেবু-পানি: পেটের সমস্যা দূর করতে লেবু বেশ কার্যকর। কারণ এই অ্যাসিড উপাদান আলকালাইন পাকস্থলীর অতিরিক্ত ক্ষারের পরিমাণ কমাতে পারে।

মনে রাখতে হবে

যে কোনো ঘরোয়া টোটকা কাজে লাগানোর আগে চিকিৎসকের পরামর্শ নেওয়া জরুরি। আর অবস্থা বেশি খারাপ হলে দ্রুত চিকিৎসাকেন্দ্রে যেতে হবে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ