আসসালামু ওয়ালাইকুম , ভাইয়া । আমি প্রোগ্রাম এর সমস্যা সমাধান করে ফ্রীলাঞ্চিং এর মাধ্যমে টাকা উপার্জন করতে চাই । সেক্ষেত্রে, কোন কোন ফ্রীলাঞ্চিং ওয়েবসাইট ভিজিট করব । বিগিনার দের জন্য । আমি আপনার উত্তরের অপেক্ষাই আছি ।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call
আপনি যদি ভালো প্রোগ্রামিং জানেন তাহলে অ্যাপ ডেভেলপমেন্ট এবং ওয়েব ডেভেলপমেন্ট করে টাকা ইনকাম করতে পারবেন। ফ্রিল্যান্সিং করে টাকা আয়ের জন্য আপওয়ার্ক ইল্যান্স ফ্রিল্যান্সার বিখ্যাত। ধন্যবাদ ||
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ArmanXPC

Call

আপনাকে আমি অনুরোধ করবো ওসব মার্কেটপ্লেসে এখনও না যেতে, প্রোগ্রামিং এর জন্য আপওয়ার্কে মিনিমাম ৩+ বছর এক্সপেরিয়েন্স লাগে বিগিনার লেভেলের কাজ পেতে কারণ প্রোগ্রামিং বাচ্চাদের খেলা নয় সামান্য ভূল করলে আপনার আইডি বরবাদ আর শিখতে সময় ও অর্থ খরচ তো আছেই। তবুও আপনি করতে চাইলে রুবি অন রেইলস এবং সুইফট শিখেন পাশাপাশি অন্যান্য ল্যাঙ্গুয়েজ যেমন জাবা,পাইথন শিখুন। টিমট্রিহাউসে মাসিক ৩০০০/- আপনি কোর্স করতে পারবেন বা কোডিং বুটক্যাম্পে যোগ দিতে পারেন। ইউটিউবে পেনাট্রেশন,সফট টেস্টের ও কোডিংয়ের বেসিক কিছু ভিডিও পাবেন তবে প্রফেসনাল কাজ করার জন্য তা অতি নগন্য আপনাকে অর্থ খরচ করতেই হবে।তারপর ইউডেমি বা লিন্ডাতে আরো হাজারখানেক খরচ করে দৈনিক ৩-৪ ঘন্টা করে টানা ২-৩ বছর সময় দিলে আপনি একজন বিগিনার লেভেলের প্রোগ্রামার হিসেবে কাজ করতে পারবেন। তবে আমি আপনাকে এ মনোভাব নিয়ে কাজে না যাওয়ার পরামর্শ দিব কারণ অনলাইনে আয় এত্তো সোজা না, ইংলিশ ৯৯% মাস্টার করতে হবে।ক্লায়েন্ট পটানো জানতে হবে। আরো কত কি। তাছাড়া আমরা বাঙ্গালিরা এসব হাই লেভেলের কাজের মূল্য বুঝি না অর্থ্যাৎ সময়/অর্থ কোনোটাই খরচ করার সাহস হবে না আপনার তবে শিখতে পারলে বেতন কয়েক লাখও পেতে পারবেন। তবে আবার বলছি কাজ শিখার আগে বেতনের কথা চিন্তাও করবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ