আমি এবার দশম শ্রেনিতে পড়ি সামনে SSC দিবো । আমি এযাবত ভালোভাবে পড়াশোনা একদমই করিনি,যার কারণে এবার অর্ধবার্ষিক পরিক্ষা দেইনি পাস করতে পারবো না বলে , এখন আমি এই অল্প সময়ের মধ্যে কি করে পড়াশোনা ভালো করে তুলব যাতে পরিক্ষায় আশা কাঙ্খিত ফলাফল পাওয়া যায়, ? যদি একটু বলতেন
শেয়ার করুন বন্ধুর সাথে
Rubidium

Call

যাই হোক ভুল করেছেন।এখন কিছু করার নাই।এখনও আপনার সময় আছে।প্রচুর সময়।এই সময়ের মাঝে আপনাকে সঠিক কাজ করতে হবে।সময়ের সর্বোচ্চ ব্যবহার করতে হবে।আপনি কোনভাবেই সময়ের অপচয় করবেননা।গেম খেলা,মাঠে খেলা,ঘোরাঘুরি সবথেকে দূরে থাকুন।যাই পড়বেন খুব বুঝে বুঝে পড়বেন।তাহলে আপনি সহজেই উত্তর করতে পারবেন।আপনি যাই পড়েননা কেন বুঝে পড়েন।না হলে কম সময়ের মধ্যে এতো পড়া পড়তে পারবেননা।যাই পড়বেন একবার না দেখে নিজেকে শোনাবেন।একবার করে লিখবেন।প্রচুর চর্চা করবেন।দিন রাত পড়ুন।তাহলে কমসময়ের মধ্যে বেশি পড়া কমপ্লিট করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভাইয়া,আপনি এত্ত সময় যে অপচয় করলেন তা কি ফিরে আসবে?নিশ্চয়ই না।আপনার পড়ালেখার প্রচুর ক্ষতি হয়ে গিয়েছে।যাইহোক,ঘাবড়াবেননা,একেবারেই হতাশ হবেননা। এখনও অনেক সময় আছে।আর "ইচ্ছা থাকলে উপায় হয়"। প্রথমত,আপনি দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হোন,আমাকে অবশ্যই ভাল রেজাল্ট করতে হবে।আপনার ইচ্ছাশক্তির কাছে সকল ব্যর্থতাই নগণ্য।নিজেকে প্রস্তুত করার কাজে লেগে পড়ুন।এখন আর অবহেলা নয়,প্রতিদিনের পড়া প্রতিদিন পড়ুন।সকল প্রকার সময় নষ্ট হয় এমন কাজ দূরে ঠেলে দিন।এই কিছু সময় হাতে আছে,এই সময়টাতে কষ্ট করুন।ভালো ফল অবশ্যই পাবেন। অতঃপর যেসব পড়া বাকি তা শেষ করার চেষ্টা করুন।বুঝে পড়বেন যাতে পড়া একেবারে মাথায় থাকে।শুধু পড়া আর পড়া নিয়ে ভাবুন।বই কয়েকবার রিভিশন দিন।টিচারের কথা ভালো করে শুনুন;কিছু না বুঝে থাকলে বুঝে নিন। নিজের সৃষ্টিকর্তাকে স্মরণ করুন,তিনি আপনাকে অবশ্যই সাহায্য করবেন।আপনি আপনার মা বাবার কথা মনে রেখে ভালো করে পড়াশোনা করুন।আপনার উপর তাদের আশা অনেক।আর আপনার সেই আশা পূরণ করা একান্ত কর্তব্য। শুভকামনা রইল।আশা করি আপনি পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ