আমি এতো দিন তেমন একটা পড়াশুনা করি নাই, এখন আর যেই সময়টা আছে, এর মধ্যে কিভাবে পড়াশুনা করলে A+ পাবো?
Share with your friends

সঠিক ভাবে পড়াশুনা করেন,সকল সাবজেক্ট এ টু জেট শেষ করেন, পড়য মনযোগ দেন।image

Talk Doctor Online in Bissoy App
Call

প্রথমত আপনাকে কঠোর পরিশ্রমী হতে হবে।কঠোর পরিশ্রমের মাধ্যমে যে কোনো কাজে সফলতা লাভ করা যায়।দ্বিতীয়ত আপনাকে একটি সুবিধামতো দৈনিক রুটিন তৈরি করে নিতে হবে।এই রুটিন আপনাকে আপনার কাজের কথা মনে করিয়ে দিবে।দৈনিক রুটিন বজায় রাখতে পারলেই আপনি আশাতীত ফলাফল অর্জন করতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App
Call

ভালো রেজাল্ট করার জন্য কয়েকটি বিষয় আপনাকে মনে রাখতে হবে। ১। পরিশ্রম ২। চেষ্টা ৩। লক্ষ্য। এই ৩টি বিষয় হলো ভালো রেজাল্ট এর কারণ। আপনার লক্ষ্য এপ্লাস। কিন্তু আপনি আগে ভালোভাবে পরিশ্রম তথা লেখা পড়া ঠিক মতো করেন নি। তাই ভাবতেছেন এখন কিভাবে সম্ভব। আপনাকে একটা কথা বলি, চেষ্টা ও শ্রম ই হলো সাফল্যের চাবিকাঠি। আপনার হাতে এখনে ৩ মাসের মতো সময় আসে, এই সময়টা কাজে লাগান। এই তিনমাস আপনার কাজ হলোঃ পড়া, পড়া আর পড়া। তবে হ্যা শুধু পড়লেই হবে না। কারণ দেখবেন অনেক ছাত্র আছে, যারা সারা বছর লেখাপড়া করে। কিন্তু রেজাল্ট ভালো হয় না। এর কারণ হলো, তারা সঠিক নিয়মে পড়ে না। আপনি এই তিন মাস একটা সঠিক নিয়মে পড়ুন। মনোযোগসহকারে, রুটিন তৈরি করে পড়ুন। তাহলেই আপনি ভালো রেজাল্ট করতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App

   বর্তমান শিক্ষা ব্যবস্থায় A+ পেতে হলে প্রতিটি বিষয়ে সমান ভাবে দক্ষ হতেহবে।তাই কেবল ইংরেজি ও অংক বিষয়ে বেশি সময় দিতে গিয়ে অন্যান্য বিষয়ের কথা ভুলে যাওয়া যাবে না, তাছাড়াও এই ব্যাপারে একজন অভিজ্ঞ শিক্ষকের ও পরামর্শ নিতে পারেন। ছাত্র জীবনে ভাল ফলাফল করতে হলে সঠিক নিয়মে অক্লান্ত পরিশ্রম করতে হয়। পড়া-শোনার ব্যাপারে কৌশল থাকতে হবে প্রতিটি বিষয়ে মনোযোগ সহকারে পড়তে হবে।  

Talk Doctor Online in Bissoy App
Call

আমার মনে হয়, ভালো রেজাল্টের জন্য প্রত্যেক subject এর উপর গুরুত্ব দেওয়া উচিত ।বিভিন্ন টেস্ট পেপারে important প্রশ্নগুলো বারবার repeat করা হয়েছে ।এই topics গুলো সৃজনশীল প্রশ্নের জন্য very important. আর MCQ এর জন্য বই বেশি করে reading পড়া উচিত ।সবগুলো বই পড়ার জন্য একটা রুটিন করে পড়া খুব ভালো, তাতে সবগুলো বই সঠিক ভাবে পড়ে শেষ করা যায়।

Talk Doctor Online in Bissoy App