user-avatar

Nabid Ahamed

◯ NabidAhamedLimon

জাভা ফোন দিয়ে আপনি দৈনিক 20-30টাকা আয় করতে পারবেন!নিচের আর্টিকেলটি ফলো করুন!100% ট্রাস্টেড সাইট! আমিও আয় করেছি! blog link
সমাজ বইয়ে পরলাম!

ওয়েবসাইটের এসইও করার জন্য একটি দারুণ টিউটোরিয়াল আছে ওয়েবকোচ বিডিতে !আপনি চাইলে সেখান থেকে শিখতে পারেন!নিচে লিংক দেওয়া হলো-


webcoachbd
আমি জীবনে কোনোদিন খালিগায়ে বাইরে বের হইনি, আজ স্বপ্নে দেখলাম আমি খালি গায়ে অনেকটা দূরে একটা কাজে গিয়েছে আবার খালি গায়েই বারিতে ফিরছি! এই স্বপ্নের যদি কোনো ব্যাখ্যা থাকে তাহলে অবশ্যই দিবেন! ধন্যবাদ
আমি দুইটি সাইটের লিংক দিলাম।
1.QURANERALO
2.IMAM.GOV.BD
আজকে একটি দোকানে জাভা ফোনের খোঁজ করতে যেয়ে দেখলাম ফাইভ স্টার কম্পানির একটি ফোন জাভা সাপোর্টেড।তো এই কম্পানির ফোনগুলা কেমন?আর দোকানদার বলল এই কম্পানিই নাকি আইটেল ফোনগুলো তৈরি করে!কথাটি কি সত্য?
E-mail সিস্টেম সর্বপ্রথম চালু করেন আমেরিকার প্রোগ্রামার Ramond Samuel Tomlinson.

আধুনিক কম্পিউটারের জনক বলা হয়Charles Babbage কে।তবে এক্ষেত্রে মতভেদ আছে।
Source:ICT BOOK OF CLASS(9-10)
জ্বী,আপনার ফ্যানটি অলটারনেট কারেন্টে এবং চার্জে উভয়েই চলবে।যেহেতু ফ্যানটিতে ডিসি লেখা সেহেতু এটি ব্যাটারির মাধ্যমে সরাসরি চলবে।আবার যেহেতু এসি লেখা সেহেতু এটি দিক পরিবর্তনশীল তড়িৎ এর মাধ্যমেও চলবে।আমরা যাকে সাধারণত কারেন্ট বলি,আসলে সেটি অলটারনেট কারেন্ট বা এসি।বাংলাদেশে এই কারেন্ট ৫০ বার দিক পরিবর্তন করে ।আপনার ফ্যানের হার্জ দ্বারা মূলত এটিই বোঝায়।ধন্যবাদ।
বিস্ময়ে আপনার যদি সঠিক ইমেইল দেওয়া থাকে তাহলে "ইমেইল যাচাই করুন" এ ক্লিক করলে আপনার ইমেইলের স্প্যাম ফোল্ডারে বিস্ময় থেকে একটি লিংক যাবে।আপনি লিংকটিতে ক্লিক করার পর যদি এরর আসে তাহলে লিংকটি থেকে https এর থেকে s তুলে দিয়ে ব্রাউজারে রান করুন।তাহলেই দেখবেন আপনার ইমেইল যাচিত হয়েছে।ধন্যবাদ।
আপনার ফোনের মডেল লিখে গুগলে সার্চ করুন।তাহলেই গুগল থেকে আপনি আপনার ফোনের সম্পূর্ণ বিবরণ পেয়ে যাবেন।
যাদু টোনা করে যেকোনো বিষয়ে অশান্তি বাধানো যায়।যাদু টোনা করতে হলে শয়তানের সাহায্য লাগে।আর যে এই যাদু টোনা করে সে আসলে শয়তানের প্রতি অনুগত্য প্রকাশ করে(নাউযুবিল্লাহ)।ফলে সে আর মুসলিম থাকে না কাফির হয়ে যায়।এই যাদু টোনার শিকার আমাদের নবিজী(সা:) ও হয়েছিল।কাফেররা তার প্রতি যাদু টোনা করেছিল যার ফলে তিনি অসুস্থ হয়ে পড়েছিল।এর পরিপ্রক্ষিতেই আল্লাহ্ তায়ালা সূরা ফালাক ও সূরা নাস নাযিল করেন।এই দুইটি সূরা কাফিরদের বান ভাঙতে ব্যবহার করা হয়েছিল।তবে এর ব্যবহার আপনি কোনো আলেমের কাছে থেকে জেনে নিবেন।ধন্যবাদ।
আপনি নিচের সাইটগুলো থেকে আপনার প্রয়োজন অনুযায়ী কাজ শিখতে পারেন।
1.www.webcoachbd.com
2.www.sattacademy.com
3.www.tizag.com
4.www.w3school.com
5.www.khanacademy.com
বুয়েট,কুয়েট,ডুয়েট,রুয়েট,শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ইন্জ্ঞিনিয়ারিং বিশ্ববিদ্যালয়সমূহে প্রতি বছর কত জন করে ছাত্র নেয়?
অনলাইনে কাজ করে যদি আপনি আপনার ক্যারিয়ার গড়তে চান তাহলে অবশ্যই আপনাকে ইংরেজী ভাষায় দক্ষ হতে হবে।কারণ এটিই একমাত্র ভাষা যেটি দিয়ে পৃথিবীর যেকোনো দেশের প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করতে পারেন। এরপর আসে আয়ের কথা।বলতে গেলে অনলাইনে কাজ করে যেকোনো কাজের থেকে বেশি আয় করা সম্ভব।তবে এক্ষেত্রে আপনার সৃজনশীলতা এবং পরিশ্রমই মূখ্য।যতো বেশি সময় ব্যয় করবেন ততো বেশি আয় করতে পারবেন। এবার আসা যাক কাজের কথা।অনলাইনে আপনি বিভিন্ন ধরনের কাজ করে সারাজীবন আয় করতে পারবেন।আপনি চাইলে ফেসবুকের চেয়ে ভালো একটি সাইট বানাতে পারেন অথবা বিভিন্ন গেম ও অ্যাপ ডেভেলপ করতে পারেন।তবে এখন অনলাইনে কাজগুলোর মধ্যে সবচেয়ে বেশি আয় করা যায় কোডিং এর মাধ্যমে।এছাড়াও গ্রাফিক্স ডিজাইন,ওয়েব ডেভেলপিং,অ্যাপ ডেভেলপিং,ব্লগিং,কন্টেন্ট রাইটিং ইত্যাদি কাজের মাধ্যমেও আপনি প্রচুর আয় করতে পারবেন।তবে অবশ্যই আপনাকে কাজে দক্ষ হতে হবে নতুবা আপনি আয় করতে পারবেন না।ধন্যবাদ।
না।নামাজ হবে না।আপনাকে পুনরায় ওযু করে নামাজ পড়তে বসতে হবে।
ফ্রি বেসিকে যুক্ত আছে?যদি থাকে তবে সরাসরি লিংক দিন।
সমরেখ অর্থ একই সরলরেখায় অবস্থিত।অর্থাৎ ত্রিভূজের পরিকেন্দ্র,ভরকেন্দ্র ও লম্ববিন্দু একই সরলরেখায় অবস্থিত।এই কথাটি বোঝানো হয়েছে।
এসএসসিতে নিচের সূত্র মেনে পয়েন্ট দেওয়া হয়।সূত্রটি হলো: (মোট পয়েন্ট-২)ভাগ(মোট বিষয়-১)।নিয়মটি এমন, প্রথমে আপনি আপনার চতুর্থ বিষয় সহ সবগুলোর প্রাপ্ত পয়েন্ট যোগ করবেন।তারপর যোগফল থেকে ২ পয়েন্ট বিয়োগ করবেন।এবার বিয়োগফলকে চতুর্থ বিষয় ব্যতীত যে কয়টি বিষয় আছে তার সংখ্যা দ্বারা ভাগ করবেন।প্রাপ্ত ভাগফলই আপনার গ্রেড নির্বাচন করবে।গড় পয়েন্ট >= ৫ হলে আপনি এ প্লাস পাবেন।আর প্রতিটিতে ৫ পয়েন্ট পেলে গোল্ডেন এ প্লাস।না বুঝলে বলবেন।
বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ তার অভিষেক টেস্ট ম্যাচে ভারতের বিপক্ষে ১৯ উইকেট শিকার করে।
বিচক্ষণতা,মহানুভবতা,উদারতা,সহানুভূতিশীলতা,মূল্যবোধ,মানবতা,বদান্যতা,ঔচিত্যবোধ এই শব্দগুলোর পরিপূর্ণ ব্যাখ্যা কেউ দিন।

jar ফাইল কে apk convert kora jay?

NabidAhamedLimon
Oct 11, 10:46 AM
জার বা জেড ফাইলকে কখোনোই এপিকেতে কনভার্ট করা যাবে না।
কারণ জার ফাইল অনেক কম সাইজের হয়।আর এগুলো কনভার্ট করা গেলেও সেটা কার্যকারী হবে বলে মনে হয় না।
তবে আপনি যদি অ্যান্ড্রয়েড ফোনে জার ফাইল রান করতে চান তাহলে "J2ME loader" নামে এই অ্যাপটি ডাউনলোড করে নিন।এই অ্যাপের মাধ্যমে অাপনি যেকোনো জার ফাইল রান করাতে পারবেন।ধন্যবাদ।
wapkiz সাইট তৈরি করতে বা যেকোনো সাইট তৈরি করতে আপনাকে ওয়েবডিজাইন শিখতে হবে।একটি সাইটের স্ট্রাকচার তৈরি করতে হলে প্রথমে আপনাকে এইচটিএমএল শিখতে হবে।তারপর সাইটটিতে বিভিন্ন নকশা জুড়ে দেওয়ার জন্য আপনাকে সিএসএস শিখতে হবে।অবশেষে আপনার সাইটটিকে যদি আপনি ডাইনামিক করে তুলতে চান,সেক্ষেত্র আপনাকে জাভাস্ক্রিপ্ট শিখতে হবে।আর এই সব কিছু আপনি নেট থেকেই শিখতে পারবেন।
আমার জানামতে ফ্রিব্যাসিকে বিস্ময় এর মতো প্রশ্ন উত্তরের আর একটি সাইট আছে।সাইটটির নাম হলো নির্ভিক ডট কম।আপনি nirbhik লিখে সার্চ দিলে খুঁজে পেতে পারেন।তবে অনেক সময় সঠিক নাম দিলেও ফলাফল আসে না।
Visible অর্থ দৃশ্যমান হওয়া আর এর নাওন হলো visibility ।এইটা যখন অন করা থাকে তখন আপনার ফোন সবার কাছে দৃশ্যমান হয়।অর্থাৎ তারা যদি নিউ ডিভাইস সার্চ করে তাহলে আপনার ফোন আইডি তাদের সার্চে যাবে।আর যদি এটি অফ করা থাকে তাহলে আপনার ফোনের ব্লুটুথ অন করা থাকলেও কারও কাছে দৃশ্যমান হবে না।
আপনার ধাধাটি আমি গুনোত্তর ধারার মাধ্যমে নিচে সমাধান করলাম:
ধরি,
১ম পদ,a =50 পয়সা=.5 টাকা
সাধারণ অনুপাত,r =2
এবং পদসংখ্যা,n =365
.'.365তম পদ=arn-1
=.5x2365-1
=1.38x10109টাকা(প্রায়)
আপনি ভেবে দেখেছেন এই সংখ্যাটি কত বড়।

টলেন বিকারক কি?

NabidAhamedLimon
Oct 7, 03:52 AM

ক্ষারীয় সিলভার নাইট্রেট দ্রবণকে টলেন বিকারক বলে।সিলভার অক্সাইডে অ্যামোনিয়ার জলীয় দ্রবণ ফোটায় ফোটায় যোগ করলে Ag2O এর অধঃক্ষেপ দ্রবীভূত হয়ে অ্যামোনিয়াযুক্ত সিলভার হাইড্রোক্সাইডের দ্রবণ বা টলেন বিকারক উৎপন্ন হয়।বিক্রিয়াটি নিম্নরুপ:

Ag2O+4NH3+H₂O → 2[Ag(NH₃)₂₎]+  + 2OH-


ওয়ার্ম আপের প্রথম ধাপ হলো ধীর গতিতে দৌড়।
কারণ যেকোনো ধরনের ব্যায়াম করার পূর্বে শরীরের মাংসপেশিগুলো সচল থাকা জরুরি।তা না হলে ব্যায়ামের সময় মাংশপেশিতে টান পরে ক্ষত হওয়ার সম্ভাবনা আছে।আর এজন্য ব্যায়াম শুরু করার আগে শরীর গরম করে নিতে হয়।তাই প্রথমে ৫ মিনিট আস্তে আস্তে দৌড়ে নিতে হবে।এতে শরীরের মাংশপেশিগুলো সচল হয় ফলে ব্যায়াম করতে সহজ হয়।
সব জাভা ফোনে html সাপোর্ট করে না।
তবে আপনার জাভা ফোনে যদি html,css সাপোর্ট করে তাহলেই আপনি ওয়েবসাইট ডিজাইন করতে পারবেন।আর ওয়েবসাইট ডিজাইন করতে হলে আপনাকে প্রথমে ওয়েব ডিজাইন শিখতে হবে।এর জন্য আপনাকে ভালোভাবে html,css,javascript শিখতে হবে।এইগুলো শিখে আপনি নিজে নিজেই বুঝে যাবেন কোথায় কি করতে হবে।
আপনি যদি ওয়েব ডিজাইন না জানেন তাহলে ওয়েবকোচবিডি অথবা স্যাটএকাডেমি থেকে শিখতে পারেন।