বেশীরভাগ সময়ই আমার কণ্ঠস্বর ভারী হয়ে থাকে, মনে হয় যেনো কণ্ঠনালি দিয়ে কথা সহজে বের হয় না, কষ্ট হয় কথা বলতে। আবার প্রায়সময় আমার কন্ঠে হালকা কফ এসে ঘিরে ফেলে, গলা ঝাকি দিয়ে কন্ঠস্বর পরিষ্কার  করতে হয়। এই সমস্যা থেকে আমি কিভাবে মুক্তি পেতে পারি, কিভাবে কণ্ঠস্বর বলিষ্ঠ করতে পারি,দয়া করে আমায় পরামর্শ দিবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি কথা একেবারেই কম বলেন বলেই আপনার এই সমস্যা।সবার সাথে ফ্রি ভাবে কথা বলার চেষ্টা করুণ।আর বেশিক্ষণ কথা না বললে গলায় কিছু একটা আটকে যায় যে টা আপনি শেষে বললেন , এটা একটা স্বাভাবিক বিষয়।আর আপনি চেষ্টা করুণ বেশি মানুষের মধ্যে নিজের বক্তব্য উপস্থাপন করতে।তবেই ঠিক হয়ে যাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি জৈষ্ঠ্য মধু খেতে পারেন । এতে আপনার কন্ঠস্বর চিকন ও সুন্দর হবে । জৈষ্ঠ্য মধু আপনি যে কোন বানিয়াতির দোকানে পাবেন । এটা আপনি ৫০ টাকার কিনলে অনেকটা জৈষ্ঠ্য মধুর ডাল পাবেন । এটা সকালে ও বিকেলে নিয়মিত খান । এবং এটা খেতেও মিষ্টি ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি প্রতিদিন সকালে গরম পানিতে মধু এবং লেবু মিলিয়ে পান করবেন। একেবারে প্রতিদিন, কোনো ভুল ছাড়া। কিছুদিনের মধ্যে আপনার গলার সমস্যা সমাধান হবে। 

এছাড়া আপনি নিয়মিত কথা বলবেন। যেকোনো বিষয়ের ওপর ক্রমাগত কথা বলবনে। বন্ধুদের আড্ডায় বেশি বেশি কথা বলবেন। পারিবারিক আড্ডায়ও প্রচুর কথা বলবেন। কাউকে না পেলে একা একা আয়নার সামনে দাঁড়িয়ে কথা বলবেন।

আর আপনি সুযোগ পেলে ঘাড় ও গলার ব্যায়াম করবেন। গলায় আলতো করে হাত দিয়ে ম্যাসেজ করবেন এবং সঠিকভাবে শ্বাস নেওয়ার অভ্যাস করবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ