নিজেকে ভদ্র ,  স্মার্ট এবং সবার পছন্দনীয় ভাবে গড়ে তুলতে চাই।। তবে একটা বাজে চিন্তা শুধু মাথায় আসে যে যদি আমি এখন মারা যাই তাহলে কি হবে । এটা ভেবেই আমার প্রতিটা দিন কেটে যায়।।। 
শেয়ার করুন বন্ধুর সাথে

লেখাপড়া করে ভালো ভালো রেসাল্ট করলে অনেক স্মার্ট হবেন....সবার সাথে ভালো আচরণ করবেন, নিজ ধর্ম পালন করবেন...আমার মনে হয় স্মার্ট হওয়ার জন্য এইগুলোই যথেষ্ট  !!!!! 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

মৃত্যুভয় থাকা ভালো মৃত্যুভয় নিজের ভিতরে কাজ করলে পাপ বা হারাম কাজ গুলা করতে গেলে ভয় লাগবে। নিজেকে স্মার্ট করতে চানঃ ইসলামে প্রকৃত স্মার্ট তো সে ব্যাক্তি যে নবীজির সুন্নত গুলা সুন্দর ভাবে পালন করে থাকে। যে ৫ ওয়াক্ত নামায আদায় করে। সবার সাথে ভালো ব্যাবহার করে। সবাই কে সম্মান করে।। নিজেকে স্মার্ট করতে চাইলে সুন্নত গুলা পালন করতে শুরু করুন,,,, নিজেক ইসলামে প্রবেশ করান এমন করলে আপনি হয়তো কোন মেয়ের কাছে স্মার্ট হতে পারবেন না কিন্ত মেয়ের বাব/ মা এর কাছে স্মার্ট হতে পারবেন। জাযাকাল্লাহ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
SohagRaz

Call

ইসলাম শান্তির ধর্ম। আপনি ইসলামের পথে আসুন। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ ( সাঃ) এর দেখানো পথে চলুন। তাকে অনুসরণ করুন, তার সুন্নত গুলো পালন করুন দেখবেন আপনি অনেক শান্তি পাবেন। নিজেকে অনেক বেশি স্মার্ট মনে হবে । নিজের ভেতর প্রতিনিয়ত মৃত্যুকে স্মরণ করার মাধ্যমে মানুষ নিজেকে একজন প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে পারে। আমাদের প্রত্যেকেরই উচিত মৃত্যুকে স্মরণ করা এবং এর মাধ্যমে নিজেকে সকল অন্যায় ,খারাপ কাজ, হারাম থেকে বিরত রাখা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
AsifRana

Call

আপনি মহানবী (সঃ) এর জীবনী অনুসরণ করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

নিজেকে ভদ্র করতে চাইলে অভদ্র এর সাথে ঘোড়া ঘুরি করেন কারন অভদ্ররা যেটা করে তার বিপরীত টাই ভদ্র ৷ আর চটপটে ও পছন্দনীয় হতে চাইলে সময়ের কাজ সময়ে করুন সময়ের স্বদ্যবহার করুন নামাজ পড়ুন আর সবার সাথে হাসি মুখে কথা বলুন ৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

যারা কমার্সে পড়ে তারা হিসাব বিজ্ঞানের একটা নীতির ব্যাপার জানে। সেটা হল চলমান নীতি। আমরা যখন একটা ব্যাবসায় প্রতিষ্ঠান চালাই তখন ধরে নিতে হবে এটা চলতেই থাকবে। হতে পারে আগামী সপ্তাহে সেটা নাও থাকতে পারে। কিন্তু সেই চিন্তা করলে তো আর ব্যবসায় প্রতিষ্ঠান চালানো সম্ভব না। তাই আমাদের ধরে নিতে হয় প্রতিষ্ঠান চলবে। মালিক মারা গেলেও চলবে এমন ভেবেই কাজ করতে হয়। 

তো আপনি যেটা ভাবছেন যে - আমি যদি মরে যান তাহলে কি হবে? কিছুই হবে না আবার অনেক কিছু হবে। আপনি মরে গেলে দুনিয়ার সবই ঠিক থাকবে শুধু আপনি থাকবেন না। মৃত্যু ভয় থাকা ভাল। কিন্তু এতটা থাকা ঠিক না যেটা আপনার দৈনন্দিন কাজ কর্মকে ব্যাহত করে। মৃত্যু ভয় এই জন্য রাখবেন যাতে আপনি দুনিয়ার মোহে পড়ে আল্লাহকে ভুলে না জান। 


এই যে আমি আপনার প্রশ্নের জবাব টা লিখছি এটা আদৌ প্রকাশিত হবে নাকি তার আগেই আমার মৃত্যু লেখা আছে সেটা শুধুমাত্র আল্লাহ ভাল জানেন। এবং আমাকে এটা স্মরণ রাখতে হয় যে আগামী এক সেকেন্ড পর আমি বেঁচে নাও থাকতে পারি। তাই বলে আমি কি ঘুমানোর আগে মশারি টানিয়ে ঘুমাবো না? অবশ্যই এটা করব। কারণ আমি ধরেই নিয়েছি আমিও বাকি সবার মত 60/70/80 বছর বাঁচবো। কিন্তু অকাল মৃত্যু যদি হয় সেটাও আল্লাহর ইচ্ছা। আপনাকে তার উপর পূর্ণ আস্থা রাখতে হবে। 


আর সবচেয়ে গুরুত্বপূর্ণ যে ব্যাপারটা মাথায় রাখবেন তা হলো পৃথিবীর জীবনটা খুবই ক্ষুদ্র। আর এরপর আপনার জন্য পরকাল আছে। দুনিয়ার কাজের ফল সেখানে পাবেন। কাজেই আপনি যদি বুদ্ধিমান হন তাহলে দুনিয়ার জীবন নিয়ে মাথা ঘামাবেন না। পরকাল (যার কোন সীমা নেই, কোন শেষ নেই!) নিয়ে ভাবুন। 


আর আপনি যদি নিজেকে ভদ্র, আকর্ষণীয় আর স্মার্ট হিসেবে গড়ে তুলতে চান তাহলে সবার আগে আপনার মানসিক স্থিরতা প্রয়োজন। এবং আপনি যখন মানসিক ভাবে স্থিরতা অর্জন করতে সক্ষম হবেন তখন আপনি সুস্থ চিন্তা করতে পারবেন। সুস্থ ভাবে চিন্তা করতে শিখলে আপনার ব্যবহার ভাল হবে, সুন্দর করে কথা বলতে পারবেন। কোন বিপদে পড়লে নিজের বুদ্ধিতে সেটা কাটাতে পারবেন আর অন্যকেও সাহায্য করতে পারবেন। সেই সাথে আরো কিছু ব্যাপার অভ্যাস করুন - 

  • সব সময় ভাল চিন্তা করবেন। খারাপ চিন্তা করা থেকে নিজেকে বিরত রাখবেন। 
  • কাউকে কখনো অসৎ পরামর্শ দিবেন না। দিলে কখন সেটা নিজের উপরে এসে পড়বে টেরও পাবেন না। 
  • সম্ভব হলে (নিজের ক্ষতি না করে) মানুষকে উপকার করুন। কিন্তু আপনার দ্বারা যাতে ইচ্ছাকৃত ভাবে কারো ক্ষতি না হয় সেদিকে লক্ষ্য রাখবেন। 
  • যে কোন কাজ বা কথা বলার সময় ধীর স্থির (কিন্তু ঠেলাগাড়ি হলে চলবে না) ভাবে করুন। এতে আপনার ব্যক্তিত্ব উন্নত হবে।

সেই সাথে নিয়মিত নামায পড়বেন। ইসলামী জীবন বিধান মেনে চলবেন। তাহলে দেখবেন মৃত্যুর ভয়টা আর আতঙ্ক হিসেবে কাজ করবে না। তখন এটা আপনাকে ভাল পথে পরিচালিত করবে। ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ