পড়তে ইচ্ছা করে না! অথচ না পড়লে পরিক্ষা fail করব। আমি জানি, SSC পরিক্ষা কত কঠিন হয়েছে। কিন্তু কোনো ভাবেই পড়তে পারছি না। পড়তে বসলেই বই রেখে উঠে যেতে ইচ্ছে করে, উদ্ভট সব চিন্তা আসে। পড়ালেখায় focus করতে পারছি না! এর সমাধন চাই! আমি পড়তে চাই!?
Share with your friends

অনেক পড়া একসাথে না পড়ে অল্প অল্প করে পড়ুন। আপনার স্কুলে লাইব্রেরী থাকলে ওখানে বসুন। ৩০ মিনিট করে পড়ুন। শুধু মুখস্থ না করে বুঝে পড়ুন এতে অাগ্রহ বাড়বে। পড়ার সময় মোবাইল বা অন্যের সাথে কথা বলা থেকে বিরত থাকুন। নির্জন জায়গা পড়ার জন্য বেছে নিন। পড়ে সাথে সাথে লিখুন এতে অনেক্ষন পড়তে পারবেন। এভাবে চেষ্টা করুন সফল হবেন।

Talk Doctor Online in Bissoy App
Call

পড়াশুনা করার জন্য মনোযোগ নিজে থেকেই আনতে হবে। কারো কথা শুনে বা কিছু করে আনা সম্ভব নয়। তবুও পড়াশুনা করার সময় আশেপাশে মোবাইল, কম্পিউটার এসব কিছু রাখবেন না। এগুলো মনোযোগ অন্যদিকে নিয়ে যাবে। আর যেখানে বসে পড়বেন সেখানে অপ্রয়োজনীয় কিছুও রাখবেন না। শুধুমাত্র পড়ালেখা বিষয়ক সবকিছু। আশেপাশে কেউ টিভি দেখা, গেম খেলা বা এ জাতীয় কিছুও করলে তাকেও সরে যেতে বলবেন কারণ এতেও আপনার মনোযোগ অন্যদিকে যাবে। আর গ্রুপ স্টাডিকে সবাই ইতিবাচক মনে করলেও আসলে এটা ঠিক নয়। এতে শুধুমাত্র কথা হয়, কাজ হয় না। তাই একা একা বসেই পড়ার চেষ্টা করুন। নিজস্ব একটা পদ্ধতির কথা বলি। মুখে চুইংগাম চিবোতে পারেন। এতে যে কাজটা করবেন তাতে অনেক মনোযোগ আসে।

Talk Doctor Online in Bissoy App