আমি একটা মেয়েকে অনেক দিন থেকে ভালবাসি।কিন্তু তাকে বলতে পারি না।জানিনা সে আমাকে ভালবাষে কিনা।আমি এখন কি করবো?
শেয়ার করুন বন্ধুর সাথে
NjNion

Call

সে ভালবাসুক আর না ই বাসুক আপনি যেহেতু তাকে ভালবাসেন সেহেতু আর দেরি না করে তাকে জানিয়ে দিন।এমনও হইতে পারে যে সে ও আপনাকে পছন্দ করে কিন্তু জানাতে চাই না।আর মেয়েরা সবসময় সাহসি ছেলে পছন্দ করে।সুতারাং, সাহস করে তাকে জানিয়ে দিন আপনি নিজে।ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ডাইরেক্ট প্রোপজ করলে সমস্যা হতে পারে। কেননা আপনি জানেন না সে কোন মন মানসিকতার মেয়ে। 
প্রোপজ করার আগে তার সাথে বিভিন্ন ভাবে কথা বলার চেষ্টা করুন। এক্ষেত্রে আপনার বন্ধু কিংবা বান্ধবির সহায়তা নিন। 
কথা বলা পর্যন্ত সফল হলে প্রতিদিন তার সাথে বিভিন্ন বাহানায় বিভিন্ন ধরণের কথা বলার চেষ্টা করুন।
কথা বলার এক পর্যায়ে তার সাথে বন্ধুত্ব করুন। নিয়মিত তার খোজ খবর নিন। খোজ খবর নিলে মেয়েটির মনে আপনি জায়গা করে নিতে পারবেন। 
কথা বলতে বলতে একসময় যখন ফ্রি হয়ে যাবেন তখন তার বিভিন্ন জিনিস কিংবা অঙ্গ প্রত্যঙ্গের প্রশংসা করুন। যেমন বলতে পারেন তোমার চুল খুব সুন্দর, তোমার চোখ দুটি টানা টানা ইত্যাদি।
রিলেটিভ হলে তার বাড়ি যান মাঝে মাঝে। তার পরিবারের খোজ খবর নিন। এতে করে মেয়েটি আপনার সম্পর্কে পজেটিভ ধারণা করবে।
কথা বললেন, বন্ধু হলেন, খোজ খবর নিলেন, প্রশংসা করলেন। পুরো প্রক্রিয়া টা একটা সময় সাপেক্ষ ব্যাপার। হুট করে একদিন কিংবা এক সপ্তাহে এতকিছু করতে যাবেন না। নয়ত লাভ তো দূরের কথা মূল ধনও লাস্টে খুজে পাবেন না।
এ পর্যন্ত হয়ে গেলে আপনি তার সাথে বিভিন্ন ভাবে প্রেম ভালোবাসার কথা আলোচনা করুন। তাকে প্রশ্ন করে বিভিন্ন ভাবে জানার চেষ্টা করুন সে অন্য কাউকে ভালোবাসে কি না। (আপনার এতদিনের কর্মকান্ডে সে যদি বিন্দু মাত্র আপনার প্রতি দূর্বল হয়ে থাকে তাহলে তার চেহারা কিংবা তার সেই সময়ের আচরণই বলে দিবে সে আপনার প্রতি দূর্বল কিনা)
যদি সে আপনার প্রতি দূর্বল হয়ে থাকে তখন আপনি বিভিন্ন ভাবে আপনার ভালোবাসার কথা তাকে বলতে পারেন। এক্ষেত্রে সাড়া পাবেন ৯৫%।  কিন্তু যদি বুঝেন যে অন্য কারো সাথে রিলেশন আছে তাহলে মানে মানে কেটে পরুন। আল্লাহ চাহে তো জীবনে অনেক মেয়ে পাবেন।
(বিঃদ্রঃ পুরো বিষয়টি নিজের বাস্তব অভিজ্ঞতা থেকে লিখলাম। পরিবেশ পরিস্থিতি বিবেচনায় আপনার উক্ত কৌশল কিছু পরিবর্তন করে কিংবা কিছু বেশি করে করতে পারেন। তবে মনে রাখবেন ভূল করেও ওভার স্মার্ট হওয়ার চেষ্টা করবেন না। পুরো বিষয়টি আপনি আপনার নিজ দায়িত্বে করবেন। নিজের বিবেক বুদ্ধি দিয়ে করবেন)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

পছন্দের মানুষকে সরাসরি প্রপোজ না করে ধীরে ধীরে তাকে আপনার মনের অনুভূতিগুলো জানিয়ে দিন। তাহলে সে এমনিতে আপনার প্রতি দুর্বল হয়ে যাবে।

মনে রাখবেন, প্রথমে দর্শনচারী, তারপর গুনবিচারি। দেখে যদি...

আপনাকে ভালো না লাগে, তবে পছন্দের মানুষটি আপনার গুন বিচার করতে যাবে না। দর্শন ফুটিয়ে তুলতে সুন্দর মানানসই পোশাক পরুন ও হালকা সাজগোছ করুন। পোশাক ও সাজগোছের মধ্যে আপনার রুচির প্রকাশ পাবে।

দেখা হওয়ার পর পছন্দের মানুষটির সঙ্গে চোখে চোখ রেখে কথা বলুন। চোখের ভাষা অনেক কিছু বলে দেয়। চোখের ভাষাই বলে দিবে আপনি তাকে কতটা ভালোবাসেন, সে আপনার প্রতি দুর্বল কিনা।

চোখে চোখ রাখার পাশাপাশি আন্তরিকভাবে কথা বলুন তবে অপ্রাসঙ্গিক কোনো কথা বলতে যাবেন না। এবং কোনো রকম মিথ্যা কথা বলতে যাবেন না। কিংবা কথা বলার সময় কোন নায়ক কিংবা নায়িকাকে অনুকরণ করতে যাবেন না, নিজস্ব স্টাইলে গুছিয়ে কথা বলুন।

অন্য কোনো দিকে তাকিয়ে কথা বলবেন না, খুব বেশি নড়াচড়া করবেন না। আপনার প্রতি তার আগ্রহ জন্মাবে এমনভাবে কথা বলুন। যতটা সম্ভব হেসে কথা বলার চেষ্টা করুন। যাতে সে আপনাকে সহজভাবে গ্রহণ করতে পারে। এবং আপনার সঙ্গে কথা বলতে স্বাচ্ছন্দ্য অনুভব করে। পছন্দের মানুষটি কথা বলার সময় পূর্ণ মনোযোগ তার দিকে দিন।

কথার মধ্যে প্রাণখোলা মনের পরিচয় দিন। মনে রাখবেন প্রাণখোলা মানুষদের সবাই পছন্দ করে। পছন্দের মানুষটিকে আপনার ভবিষ্যতের পরিকল্পনা খুলে বলুন। তার ভবিষ্যতের পরিকল্পনাগুলো শুনুন। আনুষ্ঠানিকতা বাদ দিয়ে তার সঙ্গে ঘন ঘন ফোনে কথা বলুন ও দেখা করুন। তার ভালোলাগা মন্দলাগা বিষয়গুলো জানুন।

শুধু আপনি শুনবেন তা কিন্তু নয়, তাকেও বলতে ও শুনতে দিন। খেয়াল সে কি আপনার প্রতি আস্তে আস্তে দুর্বল হচ্ছে কিনা। তারপর জানিয়ে দিন মনের কথা। আপনাকে ভালো লাগলে সে আপনাকে ফেরাতে পারবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভালো যখন বাসেন তখন বলে দেন

আপনি তাকে ভালোবাসেন, আপনি নিজে বলতে না পারলে

কোন বন্ধু বা মেয়েটির কোন বান্ধুবি কে দিয়ে বলান

আপনি তাকে ভালোবাসেন।

যত দেরি করবেন তত দেরি হবে তাই সাহস করে বলে দিন

প্রথমে না না করবে পরে ঠিকি মেনে নিবে।

ধন্যবাদ 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ