শেয়ার করুন বন্ধুর সাথে
Call

এজন্য একটা জিমেইল থাকতে হবে।তারপর ইউটিউবে গিয়ে সিংগ আপে ক্লিক করে জিমেইল সিলেক্ট করলেই ইউটিউবে একাউন্ট হয়ে যাবে।তারপর ভিডিও ম্যানেজারে ক্লিক করে নিচের দিকে ক্রিয়েট চ্যানেল এ ক্লিক করে চ্যানেলের নাম দিয়ে ওকে করে দিন তাহলে চ্যানেল খোলা হয়ে গেলো।এরপর ভালো ভালো ভিডিও তৈরি করুন এবং আপলোড দিন।যখন চ্যানেলে অনেক ভিজিটর আসবে তখন মনিটাইজেশনের জন্যে আবেদন করুন তারপর একটা এডসেন্স একাউন্ট লাগবে যাতে আপনারটাকা জমা হবে।আবেদন এপ্রুভ হলে তারপর ভিজিটরেরা আপনার ভিডিও দেখলে এবং এডে ক্লিক করলে আপনি টাকা পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ইউটিউব থেকে আয় করা বর্তমান সময়ে কোন সহজ ব্যাপার না। ইউটিউব এ আপনি কাজ করতে হলে প্রথমে আপনাকে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে এবং ওই চ্যানেলকে  ভেরিফাই করতে হবে ভেরিফাইড করার পর আপনার চেনেলকে কাস্টটমাইজ করে বিভিন্ন কনটেন্ট বানিয়ে আপনার চ্যানেলে আপলোড দিতে পারবেন দেওয়ার পরে যখন আপনার চ্যানেলে এক বছরে চার হাজার ঘন্টা ওয়াচ টাইম এবং 1 হাজার সাবস্ক্রাইবার হবে তারপর আপনি আপনার চেনেল এর জন্য মনিটাইজেশন এপ্লাই করতে পারবেন এপ্লাই করার পর যেদিন আপনার চ্যানেলে মনিটাইজ দেওয়া হবে ওই দিন থেকে ই আপনি ইনকাম করতে পারবেন। তবে ইউটিউবে বর্তমান সময়ে সাকসেস হওয়া খুবই কঠিন ব্যাপার। তবে টাকা ইনকামের উদ্দেশ্যে ইউটিউব চেনেল খুলার ইচ্ছে থাকলে আমি বলবো আপনি ইউটিউবে কাজ না করে অন্য কোনো কাজ শিখুন সেটাই আপনার জন্য বেটাট হবে। যেমন,ওয়েভ ডিজাইন,গ্রাফিক্স,এস ই ও এই ধরনের কাজগুলো শিখতে পারেন। তারপর ও যদি আপনি ইউটিউব চেনেল খুলতে চান আমাকে ন্বক দিবেন যথা সম্ভব আপনাকে হ্যাল্প করার চেষ্টা করবো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

YouTube এ Channel খুলতে হলে সব থেকে আগে আপনাকে এখানে সাইন ইন (Sign in) করতে হবে। আপনার Gmail ID আর একটা password দিয়ে সাইন ইন করুন। সাইন ইন করার পর
(My Channel) ক্লিক করুন।
এবার আপনার সামনে যে স্ক্রীনটি আসবে তার ডান দিকের কোণায় Profile Picture অপশনে একটি ক্লিক করুন। তারপর YouTube Settings অপশনে ক্লিক করুন।

এবার নতুন এই স্ক্রীনটির একেবারে নীচে দেখুন Create a new Channel নামের যে অপশনটি আছে তাতে একটি ক্লিক করুন।

বক্সে আপনার চ্যানেলের নাম দিন। Category তে বাছাই করুন কোন ধরণের চ্যানেল আপনি খুলতে চান। এবার “I agree to Page Term” লেখায় টিক দিয়ে Done প্রেস করুন।

আপনার চ্যানেল তৈরি হয়ে গেছে। এবার আপনাকে Suitable Thumbnail image, Cover ইত্যাদি আর ছোট খাট যা যা দরকার সেগুলো সব ইন্সট্রাকশন অনুযায়ী করে নিতে হবে। সব শেষ হয়ে গেলে এবার আপনার ভিডিও Upload করতে পারেন।
Video Upload করতে হলে প্রথমে Video ট্যাবটি প্রেস করুন। তারপর Upload a Video লেখাটাতে ক্লিক করুন। ব্যস তারপর পছন্দ মতো ভিডিও সিলেক্ট করে আপলোড করে দিন আপনার YouTube চ্যানেলে।

ইউটিউব আয় করার জন্য যেগুলো লাগবেঃ
- ১। একটি গুগল অ্যাকাউন্ট
- ২। ভেরিফাইয়েড অ্যাডসেন্স অ্যাকাউন্ট
- ৩। ১৮+ বয়স (ব্যাংক অ্যাকাউন্ট এবং অ্যাডসেন্স একাউন্ট এর জন্য)


এগুলো হলেই আপনি আয় শুরু করতে পারবেন। ধৈর্য ধারণ করতে হবে। প্রথমেই আয় করতে পারবেন না। ধীরে ধীরে আপনার চ্যানেলের ভিউয়ার এবং সাবস্ক্রাইবার বাড়াতে হবে। আপনি যদি লেগে থাকতে পারেন, তাহলে আপনি অবশ্যই পারবেন।
কিভাবে টাকা পাবেন?

টাকা পাওয়ার জন্য আপনার দরকার একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট। যেখানে আপনি আপনার Master Card অথবা Credit Card এর তথ্য দিবেন। আর সেখানেই আপনার টাকা দেওয়া হবে। তবে টাকা পাবেন অ্যাড পাওয়ার পরের মাসের শেষের দিকে। তবে এর জন্য আপনার বয়স হতে হবে ১৮ বছর।
আপনি সহজে সবকিছু পেয়ে যাবেননা ধিরে ধিরে আপনার কাজ ভাল হতে ভিডিও মানসম্মত হতে হবে চ্যানেলের Subscriber থাকতে হবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ