আমার বয়স psc, jsc, ssc সার্টিফিকেট এবং জন্ম নিবন্ধন কার্ডে অনেক বেশি দেওয়া আছে আমি ইন্টার ফার্স্ট ইয়ারে পড়ি।। এখনই আমার বয়স ২০ বছর।। কিভাবে বয়স পরিবর্তন করতে পারব বিস্তারিত জানাবেন প্লিজ?????
Share with your friends

আপনি এফিডেবিট এর মাধ্যমে আপনার সার্টিফিকেট এর বয়স পরিবর্তন করতে পারবেন।এর জন্য আপনার প্রতিষ্ঠানের প্রধানের সাথে পরামর্শ করলে কিভাবে এফিডেবিট করতে হয় সে সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। সার্টিফিকেট এর সংশোধিত কপি নিয়ে আপনার ইউনিয়ন ই সেন্টার এ গিয়ে জন্মসনদ সংশোধন করতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App

ভাই এটা খুবই ঝামেলার কাজ এবং প্রচুর খরচসহ আপনাকে হয়রানি হতে হবে। কাজেই আমি মনে করি আপনার বয়স খুব বেশি দেওয়া হয়নি। তাছাড়া আপনার বয়স যদি আসলেই এইটা থেকে থাকে তাহলে আপনি বয়স কমাবেন কেন? আপনার এটা নিয়ে চিন্তার কিছু নেই।

Talk Doctor Online in Bissoy App
Call

এটা পরিবর্তন করা যাবে না ।

Talk Doctor Online in Bissoy App

শিক্ষাবোর্ড এর ওয়েবসাইট থেকে একটা এভিড অভিড ফর্ম পাবেন।অইটা সঠিকভাবে পুরন করে শশরীরে জন্ম সনদ নিয়ে বোর্ড এ যান।এক্ষেত্রে আপনাকে ৬০০ টাকা ব্যাংক ড্রাফ্্ট করতে হবে।নিয়মঅনুযায়ী সময় নিয়ে বোর্ড আপনার কাজটি করে দিবে।বাকি নিয়মাবলি বিস্তারিত ভাবে ফর্ম এই লেখা থাকবে।আর একটা বেপার এ সাবধান।দালাল এর খপ্পর এ পরবেন না।


ধন্যবাদ

Talk Doctor Online in Bissoy App