Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। আপনি মিলন করেছেন এবং মিলনের কয়েক ঘন্টা পর ইমার্জেন্সি পিল খেয়েছেন সেক্ষেত্রে আপনার প্রেগন্যান্ট হওয়ার কোণ সম্ভাবনা থাকে না বা থাকবে না। 

তবে আপনার ২৫ তারিখের মিন্স এর সময়ে মিন্স হচ্ছে না।এর কারন মুলত ইমার্জেন্সি পিল সেবন করা। আসলে  ইমার্জেন্সি পিল গুলো হলো হরমোনাল পিল যা সেবনের ফলে নারীদের দেহে থাকা দুইটি হরমোন কম বেশি হয় যার কারনে অনেকেরি এই সব পিল সেবনের কারনে মিন্স অনিয়মিত হয় আবার কারো অস্বাভাবিক ভাবে হতে থাকে। কারো মিন্সের সময় হতে মিন্স অনেক দিন পিছিয়ে যায় আবার কারো মিন্সের সময় হতে মিন্স কয়েক দিন আগেই হয়ে যায় ।আবার কারো ফোটায় ফোটায় মিন্স হয় যা সহজেই ক্লিয়ার হয় না। তাই আপনি  অপেক্ষা করুন  যেহেতু মিলনের পর ইমার্জেন্সি পিল খেয়েছে সেক্ষেত্রে আপনার প্রেগন্যান্ট হওয়ার কোন চাঞ্চ নেই।

আর হ্যা ইমার্জেন্সি পিল সেবনের পর কিট কাটি দিয়ে প্রেগন্যান্সি টেস্টে সঠিক রেজাল্ট পাবেন না বা এসব কাটি দিবে না। কেনো না এই সব কাটি হরমোনের উপর নির্ভর করে রেজাল্ট দেয় আর এসব পিল সেবনের কারনে হরমোনের তারত্মের সৃষ্টি হয় যার কারনে এক এক সময়ে এক এক রকম রেজাল্ট দেয়। তবে মিলনে সঠিক সময়ে ইমার্জেন্সি পিল সেবনের প্রেগন্যান্ট হওয়ার কোণ চাঞ্চ থাকে না। সুতারাং আপনি অপেক্ষা করুন আসা করি আপনার মিন্স হবে। আসা করি বুঝতে পারছেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ