কিছুদিন ধরে ফেসবুকে দেখছি অনেকে নিজেকে স্পামার বলে দাবি করে। আসলে তারা কে?? তারা কি করে যে তারা তাদের স্পামার বলে দাবি বরে??
শেয়ার করুন বন্ধুর সাথে
songmela

Call

আসলে স্প্যাম একটি ইংরেজী শব্দ যার অর্থ প্রতারণা। আর যারা স্প্যাম করে তারাই প্রতারক। আর ফেসবুকে স্প্যামার হল যারা ফেসবুকের রুলস মানে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Md Ashif

Call

স্প্যাম হল অপ্রত্যাশিত।

স্প্যামার রা অপ্রত্যাশিত কাজ করে।

বিভিন্ন প্রকার স্প্যামার আছে।

আপনি যাদের দেখছেন তারা লোকের আইডি রিপোর্ট দিয়ে নস্ট করে দেয় এবংং গালাগালি করে।

এইই কাজ তাদের।

আরো অনেক স্প্যামার আছে যারা খারাপ লিংক শেয়ার দেয় যেগুলা মানুষের প্রত্যাশা নয়

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

স্পাম হছে অনাকাঙ্খিত,অবাঞ্চিত কোনো বার্তা বা লিংক , যা সাধারণত ইমেইল বা অন্য মাধ্যমে ইউজারের কাছে প্রেরণ করা হয়। স্পামের মাধ্যমে সাধারণত বিভিন্ন সস্তা পন্যের বা সেবার বিজ্ঞাপন যেমন বিভিন্ন প্রকার লোন, দ্রততম সময়ে বড়লোক হওয়ার সুবর্ণ সুযোগ, অর্থ উপার্জনের উপায়, লটারি সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বিজ্ঞাপন ইত্যাদি প্রেরন করা হয়। অনেক সময় বিভিন্ন নিউজ গ্রুপ বা বুলেটিনবোর্ডে অপ্রাসঙ্গিক পোস্টকেও স্পাম বলা হয়। স্পাম নামটি এসেছে বিখ্যাত “হরমেল ফুডের” খাদ্যপন্য “স্পাম”(শূকরের মাংস থেকে তৈরী খাবার)থেকে।স্পামকে “জাংক মেইল” ও বলা হয়। ফেসবুকে আপনার দেখা স্প্যামার রা বিভিন্ন কাজ করে ,যেমনঃ কারো আইডিতে ন্যূড ছবি প্রচার করা , কারো পোস্ট , ছবি কিংবা প্রোফাইলে রিপোর্ট করা , আইডি হ্যাকিংয়ের জন্য বিভিন্ন ফিশিং সাইটের লিংক ইনবক্স করা ইত্যাদি ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ