আমার ৪/৫ বছড়ের ও বেশি সময় ধরে শ্বাসকষ্ট, কোস্টকাঠিন্য, গরমের সময়েও ঠান্ডা লাগার সমস্যা রয়েছে। আমি কয়েকবার এগুলোর জন্য চিকিৎসা করেছি। ফলাফল চিকিৎসা নেওয়ার পরে কয়েকমাস পর আবার আগের মত হয়ে যাই।

একজন আমাকে পরামর্শ্ দিয়েছিলো প্রতিদিন সকালে ১/২ কোয়া করে রসুন খেতে, তাহলে উপরের সমস্যাগুলোর সবগুলোর উপকার পাওয়া যাবে। আমি বিগত ২+ মাস ধরে খালি পেটে সকালে করে ১/২ কোয়া করে রসুন খাচ্ছি এবং আল্লাহর রহমতে উপররের সবগুলোর সমস্যার অনেক ভালো উপকার পেয়েছি। যে আমাকে রসুন খাওয়ার কথা বলেছিলো, তার কথা প্রথমে বিশ্বাস হচ্ছিলো না। এখন ফল পাওয়ার পর পুরোপুরি বিশ্বাস হচ্ছে। তবে আমার কিছু প্রশ্ন আছে, প্রশ্নগুলো নিচে লিখে দিলাম, যারা জানেন তারা উত্তর দিবেন প্লিজঃ

  1. আমি যদি আনলিমিটেড ১/২ কোয়া করে সকালে খালিপেটে রসুন খেয়ে যাই তাহলে কোন সমস্যা হবে কি? হলে কি ধরণের সমস্যা হবে?
  2. যেহেতু আমি রসুন খেয়ে উপরের সমস্যাগুলো ভালো উপকার পেয়েছি, তাহলে আনুমানিক কতদিন একটানা রসুন খেলে আমার শ্বাসকষ্ট এবং কোস্টকাঠিন্য সমস্যা সমাধান হয়ে যেতে পারে?
  3. আমার শরীরে অপ্ল এলার্জি আছে, এই এলার্জি শুধুমাত্রা রাতের বেলায় বুঝি যখন শরীর চুলকায় / অল্প অল্প করে বিভিন্ন যায়গায় ফুলে যায়।  আমি শুনেছি রসুন খেলে নাকি এলার্জি আরো বারে, এবং এলার্জি থাকলে কাচা রসুন খাওয়া ঠীক না। রসুন নিয়মিত খাওয়ার পর আমার কাছে মনে হয়েছে, এলার্জি একটু বেরেছে। রসুন যদি নিয়মিত খেয়ে যাই আর এলার্জি যদি নিওমিত বাড়তেই থাকে তাহলে আমার কি করা উচিৎ। রসুন খেলে আমার ৩ টা রোগের উপকার পাচ্ছি এবং আগের চেয়ে অনেক সুস্থ আছি, কোন নিয়ম মানা ছাড়াই ভালোমত চলতে পারছি। যেখানে শ্বাসকষ্টের রোগীদের অনেক নিয়ম মেনে চলতে হয়! অন্যদিকে রসুন খাওয়া বাদ দিলে ডাক্তারি চিকিৎসা করেও খুব ভালো থাকতে পারব না। আমার এখন কি করা উচিৎ?

আশা করি যারা অভিজ্ঞ আছেন, তারা উত্তর দিবেন প্লিজ।

শেয়ার করুন বন্ধুর সাথে
Yakub Ali

Call
1) নিয়মিত রসুন খেলে, যদি প্রাথমিক
অবস্থায়, কোন সমস্যা দেখা না দেয়
তাহলে রসুন চালিয়ে যেতে পারেন, কোন
সমস্যা নাই।


2) আপনি উপকার পাচ্ছেন তাই রসুন
চালিয়ে যান।

3) ঔষধ খেলে যেমন পার্শপ্রতিক্রীয়া হয়
ঠিক এ্যালার্জির বেলায় ধরে নিন, এটি
একটি পার্শপ্রতিক্রীয়া।


4) পাঁচ টা রোগ ভাল হলে একটা সমস্যা
দেখা দেওয়া অস্বাভাবিক নয়।

তাই রসুন চালিয়ে যান।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ