আমি আমার এস.এস.সি ও এইচএসসি শিক্ষাগত সনদপত্রের নাম পরিবর্তন করতে চাই।এ দুই ক্ষেত্রে আমার নাম দেওয়া আছে মোঃ সাজ্জাদ হোসেন শোভন,কিন্তু আমি এ নাম পরিবর্তন করে শুধুমাত্র সাজ্জাদ হোসেন রাখতে চাই,এটি কি সম্ভব।বর্তমান এ আমি অনার্স ৩য় বর্ষে অধ্যয়নরত যদি উক্ত সারটিফিকেট গুলো পরিবর্তন করা হয় পরবর্তী পরিক্ষাগুলো দিতে কি সমস্যা হবে।আর এ-র সাথে আমি আমার পিতার নাম পরিবর্তন করতে চাই। এ ক্ষেত্রে আমার কি কি লাগবে।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

যেহেতু আপনি ৩য় বর্ষে পড়েন, আমার পরামর্শ থাকবে, পরিবর্তন না করা, পরিবর্তন করতে গেলে আপনার না হলেও ১০হাজারটার উপরে ব্যয় হবে, নোটারি করতে হবে, জিডি করতে হবে, আবার স্কুল এবং কলেজ থেকে অনলাইনে আবেদন করতে হবে, আবেদনের চার্জ দিতে হবে, আপনার বাবা মার ভোটার কার্ড নিবে, সেগুলোও হইতো পরিবর্তন করা লাগতে পারে, এ ক্ষেতে আপনার বাবা মার  আইডি কার্ড সংশোধন করতে হবে এবং চার্জ প্রদান করতে হবে, আবেদন করতে হবে, কার্ড গুলো জমা দিয়ে দিতে হবে। আবার আপনার আইডি কার যেহেতু এসএসসি/এইচএসসির সনদ দেখে তৈরি করা হয়েছিল, সেক্ষেত্রে ভবিষৎতের জন্য সেগুলো পরিবর্তন করা লাগবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
rifat

Call

কিছু ঝক্কি ঝামেলা পোহাতে হবে। বোর্ড থেকে বদলে এনে সেটা আবার জমা দিতে হবে আপনার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। আমার সাজেশন- চতুর্থ বর্ষ শুরু করার পরে এই কাজটি করুন। তাতে করে সার্টিফিকেট বের হওার আগে আগে নাম বদলে ফেলতে পারবেন আবার অনার্সের সার্টিফিকেটের প্রকাশে আগে আগে জমা দিয়ে দেবেন সংশোধিত সার্টিফিকেট। তবে জন্ম নিবন্ধনেও নাম বদল করতে হতে পারে। আর পরবর্তী পরীক্ষা দিতে সমস্যা হবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ