image আমি ২ মাস যাবত ইয়াবা গ্রহণ করি। ঈদের আনন্দ অনেক সুন্দর ভাবে উপভোগের ভেলায় বন্ধুদের প্ররোচনায় পরে যাই ইয়াবা নামক ভয়ংকর এই নেশায়। আমি অনেক ভাল ছেলে ছিলাম। কিন্তু কিছু খারাপ বন্ধুদের কারনে আমি এই ভয়ংকর জালে আটকা পরে গেছি। আমি ইয়াবা কি, এটা কেন খায়, খেলে কি হয় কিছুই জানতাম না। সেই দিনই প্রথম ইয়াবা খেলাম। আমার বন্ধুরা আমাকে এর ভয়ংকর কুফল না বুঝিয়ে আর এর মধ্যে ঠেলে দেয়। আমি ইয়াবা থেকে মুক্তির জন্য বেশ কয়েকবার এটা ছেড়ে থেকেছি। কিন্তু ১ দিন পরই আমি হিতাহিত জ্ঞান শুন্য হয়ে পরি এবং শরীরে কাপাকাপি শুরু হয়। তা কিছুতেই থামেনা আবার ইয়াবা গ্রহণ করা ছাড়া। কিন্তু আমি এর থেকে মুক্তি চাই। আমি আবার আগের মত স্বাভাবিক জীবনে ফিরে যেতে চাই। অনেক কষ্ট হলেও আমি আমার মা-বাবা, স্বজনদের সামনে ভাল থাকার অভিনয় করি। কোন দিন বুঝতে দেই না। আমাকে আমার বাবা মা খুব ভালবাসেন। আমি তাদের একটি মাত্র সন্তান। আমি চাইনা তাদের কষ্ট দিতে। তাই আমি এটা তাদের বলতে পারব না বা চিকিৎসা কেদ্রেও যেতে পারব না। আমি কিভাবে এর থেকে হব? কিভাবে হিতাহিত জ্ঞান শুন্যতা আর শরীর কাঁপুনি রোধ করব? আমি পুরুপুরি ভাল হতে চাই, আমি সেই আগের মত স্বাভাবিক জীবনে ফিরে যেতে চাই।


দয়া করে আপনাদের জানা উত্তর গুলো দিয়ে আমাকে এবং আমার মতো ছেলেদেরকে ভাল হতে সহযোগিতা করুন।


শেয়ার করুন বন্ধুর সাথে
kanon

Call

মাত্র ৩ মাসে এমন নেশা হওয়ার কথা নয়।

আপনি প্রতি দিন কয়টি করে সেবন করতেন।

আসলে ইয়াবা সেবকরা প্রথম যে কয়টি

সেবন করে যেমনঃ প্রথম দিন ২-৩ এরপর ৪ দিনে ৫-৭

১০ নং দিনে ১০ -১২ যিনারা এমন

ইয়াবা সেবনকারীদের নেশা ধরে যায়।

ইয়াবা নেশার প্রথম হলো রাতে না ঘুমানো

আপনি লক্ষ্য করে দেখবেন যে দিন আপনি ইয়াবা

সেবন করবেনা সেদিন আপনার প্রচুর

ঘুম পাবে এবং শরীর অলসতা ভাব

অতিরিক্ত রাগ ইত্যাদি হবে

আমি আপনাকে একটি পরামর্শ দিতে পারি

নিজের থেকে, আপনি আস্তে আস্তে যেমন

ইয়াবা সেবন বারিয়ে ছিলেন, ঠিক তেমন

কমিয়ে দিন।

বিষেশ করে রাতে কখনো সেবন করবেন না।

কারণ সারা রাত আপনার ঘুম হবেনা।

আপনি ডাক্তারের কাছ থেকে

একটি ক্ষতি না করে এমন একটি

ঘুমের ঔষধের নাম জেনে নিন।

এবং নিয়ম করে প্রতি দিন রাত ১০টার ভেতর

ঘুমের ঔষধ খেয়ে বেশী করে

পানি পান করে টিভি, মোবাইল নাদেখে বন্ধ

করে ঘুমিয়ে পরুন প্রতি দিন।

কয়একদিন বাড়িতে বলুন আমার শরীর

খারাপ এবং দিনে এবং রাতে প্রচুর ঘুমান।

ইয়াবা সেবন না করলে আপনার এমনিতেই

প্রচুর ঘুম পাবে।

এবং তখনি ঘুমিয়ে পরুন।

নিয়মিত ভাত খাওয়া বারিয়ে দিন।

বাড়ি থেকে কোথাও বের হবেন না।

নেশা আসলে ঘুমিয়ে পরুন।

এখন আপনি যে সকল বন্ধুরা ইয়াবা সেবন করে

তাদের এরিয়ে চলুন।

প্রয়োজনে আপনার ফোন নাম্বার টি চেন্জ করুন।

এক কথায় আপনি বাড়ি থেকে বের হবেন না।

আমি জানি ইয়াবা এক মাত্র নেশা হলো ঘুম না

হওয়া।

বাবার কাছ থেকে টাকা নেয়া বন্ধ করুন।

শুধু ঘুমান।

তাহলে দেখবেন আর আপনার ইয়াবা নেশা

থাকবে না। আমি জানি ১০০% সত্যি বলছি

ভাই আপনি অনেক অনেক ঘুমান।

এবং ঐসব বন্ধুদের সারা জীবনের মত ছেড়ে

দিন।

অনেক লিখলাম আমার লেখাটা আপনি ফলো করুন।

আমি আপনাকে কোন কিছু ভুল বলেছি

কিনা মন্তব্য করে এখনি বলুন।

আপনি আমাকে প্রাইভেট এস এম এস করুন

আর কি সমস্যা আছে।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ধন্যবাদ আপ্নাকে, আপ্নার আত্নসাহসীকতাকে।

আপ্নি পারবেন,  এটা আপ্নার জন্য কোন ব্যাপার না। আপ্নি যখন বুঝতে পেরেছেন এটা খারাপ তখন এক্টু চেষ্টা করুন।

প্রথমে আপ্নাকে যা করতে হবে তাহল ইয়াবা সেবী বন্ধুদের একেবারেই ছেড়ে দিন। তারা যদি আপ্নাকে নাছাড়ে তাহলে আপ্নি   নিজেকে একমাসের জন্য বেধে ফেলুন।  সম্ভব হলে কোথাও থেকে আসুন আর না হলে নিজের বাসায় নিজেকে আটকিয়ে ফেলুন। ৫ ওয়াক্ত নামাজ মসজিদে গিয়ে পড়ুন,  মসজিদে সময় কাটান বেশী বেশী,  বাকীটা সম য়  বাসায় নিজেকে কিছু নিয়ে ব্যস্ত রাখুন পারলে পরিবারের সাথে থাকুন। 

মনে রাখবেন আপ্নি এখনো অনেক ভাল আছেন,  খারাপ রাস্তা আপ্নার জন্য না। তাই নিজে নিজে প্রতিজ্ঞা করুন আল্লাহ্‌র কাছে তওবা করুন আজ থেকে আর ইয়াবা সেবন করবোনা। আল্লাহ্‌ তুমি সাহায্য কর। ইনশাল্লাহ কিছু দিনের মধ্যো সব ঠিক হয়ে যাবে।

বি:দ্র: নিজের ইচ্ছাটাই সবচেয়ে বড় চিকিৎসা 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

মন থেকে প্রতিজ্ঞা করুন আর মাদক গ্রহণ করবেন না | সবসময় কাজের মোধ্য নিজেকে ব্যস্ত রাখুন | বেশি বেশি ঘুমান | নিয়মিত মেডিটিশন ও ব্যায়াম করুন | হোমিও নাক্স ভমিকা (Nux Vomica) ২০০ ঔষুধ টি দৈনিক ৩ বার ৫টি করে বড়ি খাবেন যদি কিছু উপকার না পেয়ে থাকেন তাহলে ঔষুধটি খাওয়ার এক সপ্তাহ পর নাক্সভমিক ১এম হোমিও ডাক্তারের পরার্মশ মত খাবেন | তবে সবচেয়ে ভালো হয় কোন ডাক্তারের কাছে গিয়ে চিকিৎসা নেওয়া |

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
AhmedTina

Call

আপনি এই সমস্যা থেকে নিজে থেকেই মুক্তি পাবার সিদ্ধান্ত নিয়েছেন এটাই আপনার সবচেয়ে শক্তিশালী ঔষধ । এভাবেই মনে সাহস আর প্রতিজ্ঞা রেখে আগে নিজের উপর নিজের নিয়ন্ত্রন আনুন । এরপর হচ্ছে চিকিৎসা আর সমাধান এর পথে এগিয়ে যাওয়া। ১) ভুলেও হঠাৎ করেই এটা বন্ধ করতে যাবেন না , এতে উল্টো আরও ক্ষতি হতে পারে । ২) মাদকাশক্তি নিরাময় কেন্দ্রে চিকিৎসা না নিতে চাইলেও একজন বিশেষজ্ঞ ডাক্তারের সাহায্য নিন । ৩) যেসব বন্ধুদের সাথে বসে এটি নিতেন , তাদের কে সরাসরি এড়িয়ে যান , প্রয়োজনে যোগাযোগ বন্ধ করে দিন , তাদের ফোন নম্বর ডিলিট, ব্লক করুন । নিজের নম্বরও চেন্জ করুন । ৪) যাদের কাছ থেকে ইয়াবা কিনতেন , যতগুলো লিংক আপনার জানা আছে সবার নম্বর ডিলিট করুন । ৫) বিশেষজ্ঞ ডাক্তার এন্টি-ডিপ্রেশন , ভিটামিন , ঘুমের ঔষধ বা এরকম কিছু যেসব ঔষধ দিবে  ,দীর্ঘমেয়াদি ঔষধ হলেও ধৈর্য্য ধরে নিয়মিত ঔষধ আর পুষ্টিকর খাবার খাবেন । ৬) বাসায় একা থাকবেন না । ৭) মন ভালো হয়ে যায় এরকম মুভি দেখুন , গান শুনুন ৭) পরিবার প্রথমে একটু অস্বস্তিকর আচরন করলেও , পরিবারের সাথেই বেশীরভাগ সময় কাটান । ৮) ইয়াবার সাইড ইফেক্টস গুলো জানুন, ব্যাপারগুলো খুব গুরুত্বের সাথে জানুন, বুঝুন, চিন্তা করুন , ৯) ক্যালকুলেশন করুন এই জিনিসটির জন্য কি কি ভুল , অপরাধ করেছেন ; যা আপনি সুস্থ অবস্থায় হয়তো করতে পারতেন না ১০) সর্বাপরি মনে জোর রেখে চিকিৎসা নিন । ১১) প্রতিজ্ঞা করুন সুস্হ হবার পর আবারও এরকম কিছুতে জড়াবেন না । ১২) আল্লাহ্ সর্বশক্তিমানের কাছে সাহায্য প্রার্থনা করুন । জীবন টা অনেক অল্প সময়ের জীবনের আনন্দ গুলো সুন্দর , সুস্হভাবে এনজয় করুন । যেহেতু আপনি সিদ্ধান্ত নিয়েছেন এটা ছাড়ার , দেখবেন আপনি ঠিকই পারবেন । ইনশাল্লাহ্ । 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ