আমরা তো মানুষ,তার পরও কেনো বলে, দোয়া করি তুমি মানুষের মত মানুষ হওয়ার জন্য! এ কথা দ্বারা আপনি যা বুঝেন তা বলুন!
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আমরা জানি, প্রানীজগতের মধ্যে একটি সফল ও সভ্য জাতি হচ্ছে মানুষ। মানুষের জীবন-যাপনের মান-ও আলাদা ও উন্নত। তাই নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে অবশ্যই তাকে কিছু অর্জন করতে হয় যা তাকে বর্তমান ও ভবিষ্যৎ জীবনে নিজের পায়ে দাড়াতে সাহায্য করে। শুধু তাই নয়। তার মধ্যে গড়তে হয় মুল্যবোধ, মনুষত্য ও নৈতিকতা ইত্যাদি। আর এই সবকিছু যার মধ্যে বিদ্যমান, তাকেই আমরা বলি একজন পরিপূর্ণ মানুষ।

এখানে "মানুষের মতো মানুষ হউ!" বলতে একজন মানুষের এই অবস্থাকেই বোঝানো হয়েছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jewel Rana

Call

মানুষের মত শারীরিক গঠন হলেই তাকে মানুষ বলা হয়না। বিবেগ, বুদ্ধি যার মাঝে আছে যে সকল প্রকার ভালো মন্দ বুঝতে পারে। হালাল হারাম চিনতে পারে। উচ্চ শিক্ষায় শিক্ষিত হবে। যার দ্বারা দেশ ও দশের উন্নয়ন হবে। এমন একজন মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে পারলেই আপনি মানুষের মত মানুষ হতে পারবেন। যার সুন্দর একটি মন আছে যে সব সময় সবার সাথে ভালো ব্যবহার করে। সবার মন জয় করে চলতে পারে। সেই ভালো মানুষ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

মানুষ  সৃষ্টির শ্রেষ্ঠ জীব ।  মানুষের  মনুষ্যত্ব আছে যা অন্য কোন  প্রাণীর নেই ।  এই মনুষ্যত্বের জন্যই তো মানুষ অন্যান্য প্রাণীর থেকে আলাদা বৈশিষ্ট্যের অধিকারী ।সততা ,  ন্যায় বিচার , পরোপকার  ইত্যাদি সদগুনের মাধ্যমেই মানুষ আদর্শ মানুষে পরিণত হয় ।"মানুষ বাঁচার জন্য খায় আর পশুরা খাওয়ার জন্য বাঁচে "  ।  পশুদের টার্গেট হল শুধু খাওয়া আর মানুষ কে বেঁচে থাকতে হলে খাওয়ার দরকার হয় বলে খাদ্য খাওয়া হয় ।কিন্তু মানুষ যখন লোভ পড়ে তাদের পশুর মত স্বভাব হয় অর্থাত্ তারা খাওয়া পরা বা সম্পদ অর্জনের জন্য মরিয়া হয়ে ওঠে মনুষ্যত্ব কে  জলাঞ্জলি  দিয়ে নিকৃষ্ট হয়ে যায় ।

তাই মানুষ কে  সদগুন অর্জনের মাধ্যমে আদর্শ মানুষের মতই  গড়ে উঠতে হবে ।

"মানুষের মত মানুষ হও" 

  এ কথার   দ্বারা   আমরা  এটাই  আশা  ও দোআ করি যে উপযুক্ত শিক্ষা ও  সদগুন অর্জনের মাধ্যমে যেন সে আদর্শ মানুষে পরিণত হতে পারে ।  দেশ , সমাজ ও জাতির জন্য নিজের সেবাকে বিলিয়ে দিতে পারে ।

আল্লাহ যেন আমাদের সবাইকে মানুষের মত মানুষ হওয়ার তৌফিক দান করেন ।  আমীন .......
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

মানুষ হয়েও যারা অমানুষের মতো কাজ করে তাদেরকে 

আমরা মানুষ বলি না । তাদেরকে দেখলেই মনে মনে গালি দেই । 

এখানে অমানুষ বলতে চোর, ডাকাত, সন্ত্রাস, জঙ্গী এদেরকে বোঝানো হয়েছে ।

তাই আমাদেরকে সৎ পথে চলার জন্য বলে থাকে  মানুষের মত মানুষ হও । 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ