ব্রণ, রোদে পোড়া, ও বাহিরের ময়লা মুখে পরে মুখে কালচে ভাব চলে আসছে। ফর্সা থেকে শ্যাম ফর্সায় চলে আসছি! হাত, পা, শরীরের কোনো অংশের সাথে মুখের রং যায় না...

এ অবস্থায় করনীয় কি?


শেয়ার করুন বন্ধুর সাথে
Yakub Ali

Call

রোদে পোড়া কালচে ত্বকের দাগ দূর করার প্রাকৃতিক উপায়

শুষ্ক ত্বকের জন্য :

যাদের হাত-পায়ের ত্বক খুবই শুষ্ক এবং ত্বকে রোদে পোড়া ভাব রয়েছে তাদের জন্য এটি একটি উপকারী প্যাক হিসেবে ব্যবহার হতে পারে। এজন্য সয়াবিন পাউডার, দুধের সর, কাঁচা হলুদ, গাজরের রস একসঙ্গে মিশিয়ে ত্বকে ম্যাসাজ করে লাগিয়ে ১০/১৫ মিনিট পরে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এই প্যাকটি শুষ্ক ত্বকের স্বাভাবিক সৌন্দর্য ফিরিয়ে আনতে অনেকটা চমকের মতোই কাজ করবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
TarikAziz

Call

আরও উপায়--

স্বাভাবিক ত্বক :

যাদের ত্বক অতিমাত্রায় তৈলাক্ত নয় আবার শুষ্কও নয় ঠিক এমন ত্বককেই স্বাভাবিক ত্বক হিসেবে ধরা হয়। স্বাভাবিক ত্বক যাদের, তাদের জন্য এখানে দুটি প্যাক দেওয়া হলো। প্রথমটি হতে পারে কাঁচা হলুদের সঙ্গে দুধ, মধু ও অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে ত্বকে রেখে ১০/১৫ মিনিট পর ধুয়ে ফেলতে হবে। আর দ্বিতীয় প্যাকটি হতে পারে ডিমের কুসুম, এক টেবিল চামচ বেসন ও দুধ দিয়ে তৈরি সহজ একটি প্যাক। প্যাক ব্যবহারের ১০/১৫ মিনিটে ত্বক ধুয়ে ভালোভাবে পরিষ্কার করতে হবে। এ প্যাক দুটি ব্যবহারে ত্বক তার হারানো লাবণ্য ফিরে পাবে।


তৈলাক্ত ত্বক :

যাদের ত্বক খুবই তৈলাক্ত তারা মসুরের ডাল বাটা, শসার রস ও ডিমের সাদা অংশ একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে ত্বকে ব্যবহার করতে পারেন। প্যাকটি তৈলাক্ত ত্বকের জন্য খুবই ফলপ্রসূ। তাই প্রথমে প্যাকটি তৈরি করে তারপর ত্বকে ভালো করে ম্যাসাজ করে লাগিয়ে ১০/২০ মিনিট পর ধুয়ে ফেলতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

প্রতিদিন বাইরে থেকে এসে কাচা দুধ তুলাতে করে মুখে লাগাবেন, লাগানোর ২০মিঃ পর মুখ ধুয়ে এই প্যাক টি লাগাবেন।

শশার রস- ২চাঃচাঃ

টক দই-২চাঃচাঃ

লেবুর রস-১চাঃচাঃ

একসাথে মিশিয়ে মুখে লাগাবেন,  ২০মিঃ পর ধুয়ে ফেলবেন।   

নিয়মিত  ব্যাবহার করলে আসা করি কয়েক দিনের মধ্যেই আপনি উপকৃত হবেন। ধন্যবাদ।



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ