হাইডেৃাজেন পারকসাইড নামে।।। একটি লিকুইড পাওয়া যায়।। এটা দিয়ে সমব্ভবত যন্ত্রাশের ময়লা পরিস্কার করা হয়।।।আমি জানতে চাই এটা দিয়ে কি কানের ময়লা পরিস্কার করা যাবে।।।এবং এটা ফার্মেসী তে ও পাওয়া যায়।।।।


শেয়ার করুন বন্ধুর সাথে
Jewel Rana

Call

কানের ময়লা পরিষ্কার করার জন্য Hydrogenpar oxide ব্যবহার করতে পারবেন। তিন থেকে পাঁচ ফোটা কানের ভিতর দিয়ে কিছু সময় অপেক্ষা করে কান কাত করবেন। এরপর তুলা দ্বারা কানের আশপাশ পরিষ্কার করে নিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
কানের ময়লা পরিস্কার করার সঠিক নিয়ম :
- আমরা অনেকেই কানের গঠনপ্রণালী জানি না। আর না জেনেই অনেকেই কান নিয়ে অনেক প্রকার খোঁচাখুঁচি করি। যেটা মোটেই ঠিক নয়। কানের ভিতরে ‘টিমপেনিক মেমব্রেন’ নামক একটি পর্দা আছে। যা শব্দ ভারসাম্য রক্ষার্থে সাহায্য করে।প্রতি সপ্তাহে ১ বার কটন বাড দিয়ে। কানের ভিতরে আলতো করে ঘুরিয়ে পরিষ্কার করবেন। খেয়াল রাখবেন যাতে একেবারের ভিতরের পর্দায় কোন প্রকার আঘাত না লাগে। কটন বাডে হালকা সরিষার তেল লাগিয়ে কান পরিষ্কার করতে পারেন। এতে করে কানের ভিতরের ময়লা সহজে কটন এর সাথে বেরিয়ে আসবে। কখনো ম্যাচের কাঠি, পাখির পালক দিয়ে কান পরিষ্কার করবেন না।
- গোসলের সময় অনেকেরই কানে পানি ঢুকে যায়। কানে যাতে পানি না ঢুকে সেদিকে খেয়াল রাখবেন। আর যদি ভুলবশত কানে পানি ঢুকেই যায়। তাহলে বিপরীত কান উপরের দিক রেখে। আক্রান্ত কান নিচের দিকে রেখে আঙ্গুল দিয়ে আস্তে করে ঝারা দিন। কানের পানি সরে যাবে। কানে যাতে কোনভাবেই সাবান বা শ্যাম্পুর পানি না ঢুকে। সেদিকেও খেয়াল রাখবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ