শেয়ার করুন বন্ধুর সাথে

টেনশন কমানোর উপায় অনেক আছে তবে ব্যক্তি বিশেষে তার উযায় বিভিন্ন হতে পারে যেমন- গান শুনা, বিনোদনের জন্য সময় দেয়া বই পড়া, ভাল বন্ধুর সাথে আড্ডা দেয়া, ভাল চিন্তা করা, সুন্দর মুহুর্তগুলো চিন্তা করা আরো অনেক কিছু তবে যেটা আপনি করতে স্বাচ্ছন্দবোধ করেন সেটা করলেই ভাল ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

টেনশন মানুষ কে তিলে তিলে শেষ করে দেয়..এই টেনশন থেকে উত্তরণের সহজ উপায় হলো..যখন আপনি টেনশন করবেন তখন কারো সাথে কথা না বলে যেকোনো ধরনের ইবাদতে মশগুল হতে পারেন..যা আপনাকে খুব সহজেই টেনশন মুক্ত করে তুলবে,আপনাকে ঠিক মত ঘুমানোর চেষ্টা করতে হবে,আপনার পরিবার তথা চলার পথে এমন একজন কিংবা ততোধিক মানুষকে বেছে নিন যার সাথে কথা বললে আপনাকে হাসতে হবে কিংবা আপনি হাসতে বাধ্য হবেন,কারণ হাসি কিন্তূ আপানর টেনশন এবং রাগ দূরীকরণের জন্য দারুন ভুমিকা রাখবে,আপনার যে পরিমান অর্থ সম্পদ আছে তাতেই সনতুষ্ট থাকুন কারণ অনেক সময় কিন্তূ মানুষ আর্থিক ভাবনা ভেবেও মারাত্মক টেনশন করে,আপনার পার্শবর্তী বড় বড় মানুষ গুলোর দিক থেকে সাধারণ মানুষ গুলোর দিকে বেশী বেশী খেয়াল রাখুন এবং তাদের সাথে আপনার সাধারণ দৈনন্দিন বিষয় গুলো শেয়ার করুন..এই ক্ষেত্রে আপনার টেনশন উত্তরণের জন্য কিন্তূ বাবা মা গুরত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে...

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Masumakonda

Call

টেনশন কমাবার ১৩ টি সহজ উপায় : ১. কমলালেবুর খোসা ছাড়ান বা একটুকরো পাতিলেবুর গন্ধ নিন প্রাণভরে। বিভিন্ন সময়ে করা সমীক্ষা বলছে, লেবুর টক গন্ধ স্ট্রেস কমাতে সাহায্য করে। ২. বেশিক্ষণ না, মাত্র ছয় থেকে সাত মিনিটের জন্যে গল্পের বই পড়ুন। দেখবেন নিমেষে স্ট্রেস ও টেনশন উধাও। ৩. অ্যাভোকাডো এখন যে কোনও ডিপার্টমেন্টাল স্টোরের ফলের সেকশনে পাওয়া যায়। এতে মজুত মনোস্যাচুরেটেড ফ্যাট এবং পটাশিয়াম ব্লাড প্রেশার কমাতে সাহায্য করে। ৪. যদিও কংক্রিটের এই শহরে সবুজ খুঁজে পাওয়া বেশ কঠিন, তবুও এখনও যে কয়েকটি জায়গায় গেলে সবুজের দেখা মেলে, স্ট্রেস এবং টেনশন মাথাচাড়া দিয়ে উঠলে সেখানে গিয়ে কিছুক্ষণ কাটিয়ে আসুন। ৫. যে বন্ধুটি আপনার সব থেকে প্রিয়, তাঁর সঙ্গে ভাগ করে নিন স্ট্রেস ও টেনশনের কারণ। দেখবেন নিজেকে অনেকটাই হালকা লাগছে। ৬. নিজের নিঃশ্বাসের উপর মনোনিয়োগ করুন। দেখবেন রিল্যাক্সড লাগছে। ৭. পাওয়ার ন্যাপ। হ্যাঁ, ঘুমের থেকে ভালো স্ট্রেস বাস্টার আর কিছু হতে পারে না। তাই যখন কোনও কিছুই আর ভালো লাগবে না, বা মনে হবে কোনও কিছুতেই মন দিতে পারছেন না, তখন একটু নিরিবিলি জায়গা দেখে পাওয়ার ন্যাপ নিয়ে নিন। ৮. মিউজিক থেরাপির কথা নিশ্চয়ই শুনেছেন। স্ট্রেস কমাতে এর মতো ভালো অপশন বিশেষ কিছু নেই। খুব স্ট্রেসের সময়ে ভালো ইনস্ট্রুমেন্টাল মিউজিক শুনুন। দেখবেন রিল্যাক্সড লাগছে। ৯. জীবনের প্রতি পদে কোনও না কোনও সমস্য আসবেই। কিন্তু তা বলে গোমড়া মুখে থাকবেন না। প্রাণ খুলে হাসার অভ্যেস করুন। প্রাণ খোলা হাসি আপনাকে এবং আপনার চারপাশের মানুষজনকে স্ট্রেস ফ্রি রাখতে সাহায্য করবে। ১০. বডি মাসাজ বা স্পা, চুলে হট অয়েল মাসাজ বা ফুট স্পা... ট্রাই করে দেখতে পারেন এর মধ্যে কোনও একটি। মাসাজ আপনার স্ট্রেসড নার্ভকে শান্ত করে। ফলে আপনারও হালকা লাগবে। ১১. মন খারাপ হলে বা খুব টেনশন হলে প্রিয়জনকে জড়িয়ে ধরুন। তাঁদের ভালোবাসায় ভরা উষ্ণ আলিঙ্গন দূর করে দেবে আপনার সব চিন্তা। ১২. আঁকা বা বিভিন্ন রকম ক্রাফ্ট-এর কাজও কিন্তু স্ট্রেস কমাতে সাহায্য করে। ১৩. মেডিটেশন। প্রাচীনকাল থেকেই মেডিটেশনকে স্ট্রেস ও টেনশন কমানোর ম্যাজিক ড্রাগ বলে মনে করা হয়। নিয়মিত মেডিটেশন করা অভ্যেস করুন। সহজে স্ট্রেস ও টেনশন আপনাকে কাবু করতে পারবে না

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

টেনশন কমানোর উপায় 1/সবসময় হাসিখুসি থাকার চেষ্টা করুন। 2/কখনো একা থাকবেন না বন্ধু বান্ধবের সাথে থাকুন। 3/অয়থা ভবিষ্যৎকে নিয়ে চিন্তা করবেন না। 4/কখনো মনের ভিতর কথা চেপে রাখবেন না তা কারো সাথে সেয়ার করুন এতে মনের বোঝা হালকা মনে হবে। 5/আর পারলে একটু বেশি ঘুমাবেন। আশা সুফল পাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
BidhanDey

Call

কম বেশি সব রোগের ঔষধ আছে, কিন্তু টেনশন নামক এই রোগের কোন সঠিক ঔষধ নেই। আপনার টেনশন কে একমাত্র আপনিই পারবেন কমাতে, এক্ষেত্রে আপনি কোন ঐতিহাসিক স্হানে বেড়াতে যান বন্ধুদের সাথে নিয়ে, দেখবেন টেনশনের কথা একদম ভূলে যাবেন, তাছাড়া মোবাইলে গান, মুভি দেখতে পারেন, বা গেম খেলতে পারেন, যতটা পারা যায় সবার সাথে মিশে হাসিখুশি থাকবেন, দেখবেন টেনশন একদম বিদায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

টেনশন কমাতে সবসময় হাসি খুশি থাকার চেষ্টা করুন। টেনশননের বিষয়টি মাথায় আসলে যত তাড়াতাড়ি সম্ভব মন থেকে দূর করার চেষ্টা করুন। কাজের উপর থাকুন তাহলে টেনশন মাথায় আসবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ