শেয়ার করুন বন্ধুর সাথে

হস্তমৈথুন বা স্বমেহন, আমাদের বর্তমান যুবসমাজের নিকট অত্যন্ত পরিচিত একটি নাম, যদিও আমরা সকলেই কম-বেশী এর ক্ষতিকর প্রভাব সম্পর্কে অবগত – তবুও আমাদের মাঝেই অনেকেই রয়েছে, যাদের নিকট এই হস্তমৈথুন বা স্বমেহন অনেকটা নেশার মত, তারা ছেড়ে দিতে চাইছে কিন্তু তবুও ছেড়ে দিতে পারছে না – এমন সকল যুবক ভাইদের জন্যই আমাদের আজকের এই পোষ্টটি ।

জেনে নিন, হস্তমৈথুন ছাড়ার সহজ কিছু উপায়সমূহ

১ – প্রথমেই মনে রাখতে হবে, হস্তমৈথুন একটা স্বাভাবিক প্রক্রিয়া। এটা করে ফেলে কোন প্রকার অনুশোচনা, পাপ, বা অপরাধবোধে ভুগবেন না। এমন হলে ব্যাপারটা সব সময় মাথার মধ্যে ঘুরবে এবং এ থেকে মুক্তি পেতে আবার এটা করে শরীর অবশ করে ফেলতে ইচ্ছে হবে। মনে রাখবেন, আপনি মানুষ, আর মানুষ মাত্রই ভুল করে, এটা করে ফেলার পর যদি মনে করেন ভুল হয়ে গেছে তো সেজন্য অনুশোচনা করবেন না, নিজেকে শাস্তি দেবেন না, বরং দৃঢ় প্রতিজ্ঞ হোন যাতে ভবিষ্যতে মন শক্ত রাখতে পারেন।

২ – যেসব ব্যাপার আপনাকে হস্তমৈথুনের দিকে ধাবিত করে, সেগুলো ছুড়ে ফেলুন, সেগুলো থেকে দূরে থাকুন। যদি মাত্রাতিরিক্ত হস্তমৈথুন থেকে সত্যি সত্য মুক্তি পেতে চান তাহলে পর্ণ মুভি বা চটির কালেকশন থাকলে সেগুলো এক্ষুনি নষ্ট করে ফেলুন, পুড়িয়ে বা ছিড়ে ফেলুন। হার্ডড্রাইব বা মেমরি থেকে যৌন উত্তেজক সবকিছু এক্ষুনি ডিলিট করে দিন। ইন্টারনেট ব্যবহারের আগে ব্রাউজারে প্যারেন্টাল কন্ট্রোল-এ গিয়ে এডাল্ট কন্টেন্ট ব্লক করে দিন। কোন শারীরিক মিলন টয় থাকলে এক্ষুনি গার্বেজ করে দিন।

৩ – কোন কোন সময় হস্তমৈথুন বেশি করেন, সেই সময়গুলো চিহ্নিত করুন। বাথরুম বা ঘুমাতে যাওয়ার আগে যদি উত্তেজিত থাকেন, বা হঠাত কোন সময়ে যদি এমন ইচ্ছে হয়, তাহলে সাথে সাথে কোন শারীরিক পরিশ্রমের কাজে লাগে যান, যেমন বুকডন বা অন্য কোন ব্যায়াম করতে পারেন। যতক্ষণ না শরীর ক্লান্ত হয়ে যায়, অর্থাৎ হস্তমৈথুন করার মত আর শক্তি না থাকে, ততক্ষণ পর্যন্ত সেই কাজ বা ব্যায়াম করুন। গোসল করার সময় এমন ইচ্ছে জাগলে শুধু ঠাণ্ডা পানি ব্যবহার করুন এবং দ্রুত গোসল ছেড়ে বাথরুম থেকে বের হয়ে আসুন।

আরো বিস্তারিত জানতে/ সম্পুর্ন আর্টিকেলটি পড়তে - এখানে ক্লিক করুন


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ