"মুখের ঘা" এর জন্য Amodis 400 এবং ওরাভিট-সি সিভিট খাওয়া যাবে কি?  দয়াকরে বিস্তারিত জানাবেন। 
Share with your friends
Jamiar

Call

আপনি amodis 400mg খাবেন না। কেনো না এটি এন্টিবায়োটিক যা ডায়রিয়া পাতলা পায়খানা চিকিৎসা ব্যবহৃত  .।তবে আপনি ওরাভিট-সি সিবিট খেতে পারবেন  সমস্যা নাই। সাথে রিবোফ্লাভিন ৫mg খাবেন। আপনি চিকিৎসক এর পরামর্শে ডোজ নিন।  আর হ্যা ভুলেও এই সমস্যার জন্য Amodis 400mg খাবেন না।

Talk Doctor Online in Bissoy App

ওরাভিট-সি সিভিট এর মূল উপাদান ভিটামিন সি । 

Amodis এর মূল উপাদান Metronidazole.

ভিটামিন সি ঘা নিরাময়ে সাহায্য করে । যেহেতু আপনার মুখের ঘা তাহলে আপনি ওরাভিট সি খেতে পারবেন। এই সিভিট টি ভরাপেটে খাওয়ার পরে খেতে হবে ।

Amodis খাওয়া যাবে না।

সিভিটের পাশাপাশি আপনি আক্রান্ত জায়গায় Micoral Gel লাগাতে পারেন। তবে কোনো বিশেষজ্ঞের পরামর্শ Micoral Gel লাগান। এটি খুবই ভালো । তবুও কোনো বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে এই জেলটি লাগান।

Talk Doctor Online in Bissoy App
Rubidium

Call

মুখের ভিতরের ত্বকে এপিথেলিয়াল টিস্যুর আবরণ থাকে।এই টিস্যুর ক্ষতকে আলসার বলে।মুখের ঘাকে বলে এপথাল আলসার।এটি মূলত ভিটামিন সি ও ভিটামিন বি এর অভাবে হয়ে থাকে।এছাড়াও দাঁতের কামড় লাগলে,দাঁতের জীবাণূর কারণেও হয়ে থাকে।আপনি প্রতিদিন রাতে অবশ্যই দাঁত মাজবেন।প্রতিদিন 250 Mg Civit খান।একটা করে।এছাড়াও চিকিৎসক এর পরামর্শে  দিনে দুইবেলা রিবোফ্লাবিন খাবেন 5 Mg ভিটামিন বি টূ আছে।এছাড়াও বিকোজিন ট্যাবলেট খেতে পারেন।এতে বি 1,বি 2,বি 6 ও বি 12 ভিটামিন আছে।তাছাড়া প্রচুর পানি খাবেন।

Talk Doctor Online in Bissoy App