Call

আপনি একটি ভালো মানে ফেইসওয়াস ব্যবহার করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি ত্বক পরিস্কার রাখবেন দিনে দুইবার কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে এরপর ফেস-ওয়াস লাগাবেন। তেলমুক্ত ফেস-ওয়াস ব্যাবহার করা উচিৎ হবে আপনার। সারা দিনে ৩ বার মুখ ধুয়ে নিতে পারেন। এতে ত্বক তৈলক্ত ভাব কমাবে। প্রতিদিন অন্তত ৮ গ্লাস পানি পান করুন এতে দূষিত টক্সিন বাহির হয়ে যাবে। মুখের উপরে  চুল রাখবেন না কপাল থেকে সরিয়ে রাখবেন। 


তৈলক্ত ভাব কমাতে বিভিন্ন প্রাকৃতিক উপায় অবলম্বন করা যায়।

১↓প্রতিদিন সন্ধ্যায় একটি ডিমের সাদা অংশের সাথে ১ চা চামচ লেবু বা শসার রস ও মুলতানি মাটি মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন ১০ মিনিট। এটি ক্লিনজারের কাজ করবে। 

২↓দিনে ৩ বার শুধু অ্যালোভেরা জেল লাগান মুখে। ৫-১০ মিনিট রেখে ধুয়ে ফেলবেন মুখ। এটি আপনার মুখের তেল শুষে নিবে।
৩↓অ্যালোভেরা জেলের সাথে ওটমিল মিশিয়ে মিশ্রন বানিয়ে তা দিয়ে স্ক্রাবিং করতে পারেন দিনে ১ বার।

মনে রাখবেন, 
লাল মাংস, দুধ ও দুধ জাতীয় খাবার, ফ্রাই করা খাবার, সোডা, খেলে ত্বকে তৈলাক্ত ভাব আসে। তাই এসব খাবার কম খাবেন। টোনার, ক্লিনজার (প্রাকৃতিক নিয়মগুলো টোনার ও ক্লিনজারের কাজ করে) ব্যাবহার  করেও তেল কন্ট্রোল করতে না পারলে ডার্মাটোলজিস্টের পরামর্শ নিতে পারেন ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

ঘনঘন মুখ ধুবেন না,এতে আপনার স্কিন অধিক শুষ্ক হয়ে যেতে পারে। দিনে ২-৩ বার ভালমানের ফেইস ওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করবেন। যদি সম্ভব হয় তাহলে লেবুর রস এবং সামান্য কাচা হলুদ পেস্ট করে সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন। ফেসওয়াশের মধ্যে আপনি হিমালয়া ইন্টেনস অয়েল ক্লিয়ার লেমন ফেস ওয়াশ অথবা এভারইয়ুথ ম্যানজ পলুশন ডিফেন্স ফেস ওয়াশ অথবা নিভিয়া এডভান্স হোয়াটেনিং অয়েল কন্ট্রোল ফেসওয়াশ ব্যবহারে ভাল ফল পাবেন আশা করছি। আপনি প্রতিদিন ২/৩ বার করে গোলাপজল দিয়ে মুখ ধুবেন।নিয়মগুলি মেনে চলুন,আপনি নিশ্চিতভাবে ভাল ফল পাবেন।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ