কিভাবে সমস্যাটি দুর করা যায়???
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

এটা দূর করার তেমন উপায় নেই। এটা স্বাভাবগত ব্যাপার। কিছু মানুষ আছে মানুষ যত যাই বলুক কিছু গায়ে লাগায় না। আবার কিছু মানুষ আছে কারো সামান্য কথায় চিন্তায় পড়ে যায়, নিজেকে তুচ্ছ মনে করতে থাকে। যারা অন্যের কথা কানে লাগায় না তারা নিজেরা স্বয়ংসম্পূর্ণ থাকে। তারা নিজেদের সম্পর্কে স্পষ্টভাবে জানে এবং নিজেকে নিজেই সবচেয়ে ভালো বোঝে। তাই অন্যের কথা তারা বুঝেই যায় যে খামোখা। তাই তারা সেসব আমলেও নেয় না। অপরদিকে যারা দুর্বল মনের, নিজের আত্মবিশ্বাস নেই তারা সবার কথা আমলে নিয়ে তা সম্পর্কে ভেবে নিজের সময় নষ্ট করে। নিজের মনকে শক্ত করতে হবে এবং নিজেকে বুঝতে শিখতে হবে। নিজেকে নিজেই নিয়ন্ত্রণ করা শিখতে হবে। সবই স্বভাবের ব্যাপার যা করার কোনো উপায় নেই। স্বভাবতই হয়ে যাবে যদি মন থেকে প্রতিজ্ঞা করেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

লোকে যে যা বলে বলুক এটা স্বাভাবিক ভাবে নিবেন।  আসলে সবাই তো বলবেই। আপনি নিজেকে বোঝানান আমার সাফল্য আমার হাতে অন্য কারো হাতে নয়। 


আসলে কোনো কাজ করতে গেলে কেউ কেউ অনেক সময় দ্বিধাগ্রস্থ হয়। কে কী মনে করবে, কে কী সমালোচনা করবে এই ভেবে তারা বসে থাকে। এর ফলে কাজ এগোয় না। যাঁরা সমাজে অবদান রাখতে চান তাঁ দের দ্বিধা করলে চলবে না। দৃঢ় মনোবল নিয়ে, লোকলজ্জা ও সমালোচনাকে উপেক্ষা করতে হবে। মানুষের কল্যাণে মহৎ কাজ করতে হলে ভয়ভীতি সংকোচ উপেক্ষা করে এগিয়ে যেতে হবে।

আশাকরি আপনি তাহলেই সমস্যা সহজে দূর করতে পারবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ