আমি সাফি সিরাপ খায়, হস্তমৈথুন করি না। মুখে সামান্য ব্রন আছে,স্বপ্নদোষে কি কি ক্ষতি হয় আর কি দ্বারা তা পুরন করব,গত তিনদিন আগে আমার স্বপ্নোদোষ হইছিলো আজ আবার হয়েছে,আমার বয়স ১৮।
শেয়ার করুন বন্ধুর সাথে

মেডিকেলের ভাষায় স্বপ্নদোষ কোন দোষ নয় ৷ মাসে দুই তিন বার হওয়া ভালো ৷ তবে অনেকের চার পাঁচ বার পর্যন্তু হয়ে থাকে ৷ এতে তেমন কোন ক্ষতি হয় না ৷ সাধারণত অতিরিক্ত কাম চিন্তা, যৌন বিষয়ে বই পড়া, খারাপ ছবি দেখা, উত্তেজক পানীয় সেবন করার কারনে স্বপ্নদোষ বেশি হতে পারে ৷ তাই এসব থেকে দুরে থাকুন ৷ নিয়মিত ব্যয়াম করেন, পুষ্টিকর খাবার খান তাহলে এটা কন্ট্রোলে থাকবে ৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আগেই বলে রাখি এটা কোনো রোগ নয়,তবে এটি কেবল একটি সমস্যা হতে পারে (যদি আপনি  বিব্রত বোধ করেন তবে।) প্রত্যেক ঘটনার পেছনে কারণ নিশ্চয় আছে।তবে যাই হোক, অতিরিক্ত স্বপ্নদোষের  কারণ হিসেবে প্রাচীন আয়ুর্বেদাচার্য চক্রপাণি ৩টি কারণকে উল্লেখ করেছেন। সেগুলো হলো - ১.যৌন বিষয়ে চিন্তা ২.অতৃপ্ত কাম বাসনা ৩.হজমে সমস্যা। আর সত্যি কথা বলতে যৌবনে ১,২ আসা একেবারে স্বাভাবিক।তবে একটু সংযমী হলেই এথেকে বেরিয়ে আসা যাবে।এর সাথে রাতে গুরুপাক খাবার পরিহার ও শোয়ার আগে মন শান্ত ও প্রস্রাব করে ঘুমালে মোটামুটি সম্পূর্ণভাবেই একে এড়িয়ে চলা সম্ভব।পরিশেষে এ বিষয়ে মাথা না ঘামিয়ে নিজের ক্যারিয়ার বা লেখাপড়ায় মন দিন, সব এমনিতেই ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ