কিছুদিন যাবৎ আমি এরকম একটা এলার্জির মধ্যে ভুগছি।,দিন দিন এ গোল চাক টি অনেক বড় হতে থাকছে? আমি ছবিটি শেয়ার করলাম দয়া করে আপনারা দেখে আমাকে সমাধান দিনimage


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি ইচিনিশিয়া ৪৫০এমএল একটি হোমিওপ্যাথিক সিরাপ খাইতে পারেন ! রক্ত পরিষ্কার করার জন্য এটি অত্যাধিক ফলদায়ক ! এলার্জির জন্য এটা ভালো কাজ করে !!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

এটি এলার্জি সমস্যা নয়, এটি ফাংগাসের আক্রমন। এটি থেকেই দাদ হয়। আপনি ডাক্টার দেখান ফাংগাস ধবংসকারি ঔষধ নিন। তবে প্রতিদিন এই স্থানটি সাবান দিয়া(লাইফবয় সাবান লালটা হলে ভাল হয়) ডলে পরিষ্কার করে গোসল করবেন, এবং গোসল শেষে ডেটল বা ফিটিকিরির হালকা পানি লাগাবেন তাহলে ভাল হয়ে যাবে, তবে কাজটি প্রতিদিন করতে হবে। অলসতা করলে হবেনা। এভাবে এক সপ্তাহ করার পর যদি মনে হয় কমে যাচ্ছে তাহলে চালিয়ে যান, ঔষধ লাগবেনা। যদি না কমে তখনি ডাক্টারের কাছে যান। উল্লেখ্য সাধারন ডাক্টারের কাছে যাবেন না, গেলেই এন্টিবায়োটিক দেবে, আমিও দিতে পারতাম এন্টিবায়োটিক কিন্তু এটি ক্ষতিকর বলে বললাম না, এবং নিতেও নিষেধ করছি। তবে ত্বকে লাগানো ফাংগাসনাশোক ও এন্টিবায়োটিক ,এটি নিলে সমস্যা নাই, খাবার এন্টিবায়োটিক নিবেন না। ডাক্টার নিলেও নিবেন না, বিশেষজ্ঞ ডাক্টারের বিষয় আলাদা, তিনি বললে অসুবিধা নাই। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এটি আসলে ফাংগাল ইনফেকশন । আপনি এন্টিফাংগাল অয়েনমেন্ট ব্যাবহার করুন । দ্রুত সেরে উঠবে । অন্যথায় আরো বেশি যায়গায় ছরিয়ে পরবে । ডক্টরের পরামর্শ নিলে বেশি ভাল হবে । 

প্রাথমিকভাবে ফানজিডাল ক্রীম অথবা পেভিটিন ক্রীম ব্যাবহার করতে পারেন ।

অবশ্যই আক্রান্ত স্থান শুষ্ক ও পরিষ্কার রাখতে হবে সব সময়। 


 এলারজিতে এমন লাল হলে তা কিছু সময় পরে সেরে যায় ।



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ