বিস্ময়ে নিবন্ধনধারী দের দেখছি অনেকের বেশী পয়েন্ট,যাঁদের অনেক বেশী পয়েন্ট আছে তাঁরা ঐ সব পয়েন্ট কিভাবে অর্জন করেন? অথবা পয়েন্ট নিবন্ধনধারী দের কিভাবে দেয়া হয়? এই ব্যাপারে কেউ জানালে কৃৃতজ্ঞ থাকবো৷
Share with your friends
Call

আপনি ১০,০০০ এর উপর যাদের পয়েন্ট দেখেছেন তারা অনেক পুরাতন সদস্য। সব পয়েন্টই তাঁরা উত্তরের মাধ্যমে অর্জন করেছেন। সাধারণত বিস্ময়ের নীতিমালা অনুযায়ী একটা প্রশ্নের উত্তর অনুমোদন পেলে উত্তরদাতাকে তিন পয়েন্ট দেওয়া হয়। আর এটাই বিস্ময়ের পয়েন্ট অর্জনের নিয়ম। তাঁরাও এভাবেই পয়েন্ট অর্জন করেছেন। পয়েন্ট অর্জনের আলাদা কোনো সিস্টেম নাই।

Talk Doctor Online in Bissoy App
Call

ভাই, আপনি যাদের ক্ষেত্রে ১০,০০০+ পয়েন্ট দেখেছেন তারা উত্তরের মাধ্যমে এসব পয়েন্ট অর্জন করেছে। নিবন্ধনধারী সদস্যের পয়েন্ট দিয়ে ঐ সদস্য প্রশ্ন করতে পারবে। এক্ষেত্রে প্রতিটি প্রশ্নের জন্য ১ পয়েন্ট করে কাঁটা যাবে। আর পয়েন্ট হলো কোন নিবন্ধনধারী সদস্যের সম্মানের প্রতীক, পয়েন্টের মাধ্যমে তাকে অন্যান্য সদস্যরা সম্মানের চোখে দেখে, সবাই তাদের উত্তর পাবার আশা করবে, পয়েন্টের মাধ্যমে তার চারিত্রিক দৃষ্টিভঙ্গি, মেধা শক্তি, জ্ঞান, বিচক্ষণতা, আচার-আচরণ ইত্যাদি প্রকাশ পায়। আর এ পয়েন্ট অর্জনের মাধ্যমে সদস্যের উত্তর দেওয়ার আগ্রহ সৃষ্টি হয়। ফলে উত্তর দেওয়ার মাধ্যমে সৃজনশীলতাও বৃদ্ধি পায়। তাছাড়া পয়েন্টের উপর ভিত্তি করে কিছু অতিরিক্ত সুবিধাও পাওয়া যায়। যেমন- পয়েন্ট ১০০ হলে যেকোন উত্তর নির্বাচন করা যায়, পয়েন্ট ৩০০ হলে যেকোন প্রশ্ন বন্ধ করা যায়, আর যেসকল অতিরিক্ত সুবিধা তা শুধুমাত্র বিশেষ সদস্যদের জন্যই কার্যকর। তাছাড়া নীতিমালা মেনে পয়েন্ট অর্জনের মাধ্যমে সাইটের পরিচালনা কমিটির সদস্য বা এডমিনও হওয়া যায়।

Talk Doctor Online in Bissoy App