আমি জন সুস্থ মানুষ।রাত্রে আমার নিয়মিত ঘুম হয় না।ভালো ঘুম হওয়ার জন্য,আমার কাছে ঘুমের ওষুধ নাই।তাই ঘুমানোর জন্য ZYPREXA ১০mg ট্যাবলেটের ৩ ভাগের ১ ভাগ ওষুধ খাই।এর আগে এই ZYPREXA বিষয় একটি প্রশ্ন করেছিলাম, সেখান থেকে জানতে পারি এটি মানুষিক রোগীর কাজ করে।

তাই আমার প্রশ্ন, আমি সুস্থ থাকা স্বত্তেও এই ওষুধ খেলে আমার শারীরিক বা অন্যান্য কোন সমস্যা হতে পারে কি??

আশা করি সকলে এই প্রশ্নের উত্তারটা বিস্তারিতভাবে বুঝিয়ে বলবেন।যাতে আমি আপনাদের উত্তার পেয়ে উপকৃত হই।


Share with your friends
Call

ডাক্তারের পরামর্শ ছাড়াই ঘুমের ঔষধ নেওয়াটা একদমই ঠিক হয় নি। তাও আপনি ভুল ঔষধ গ্রহণ করছিলেন। বড় কোনো সমস্যা হয়ে যাওয়াটা এখন অস্বাভাবিক নয়।  আপনি যে ঔষধ নিচ্ছিলেন তা মূলত স্কিৎজোফ্রেনিয়া রোগীদের জন্য। এটি গ্রহণে পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে তাদের ঘুম ঘুম ভাব আসে, ঝিমোনি লাগে। আপনি সেই পার্শ্বপ্রতিক্রিয়াকেই কাজে লাগাচ্ছিলেন, যা মোটেও ঠিক হয় নি।  স্কিৎজোফ্রেনিয়া রোগীদের জন্য এটি ১০ মিগ্রা খাবার নির্দেশ আছে, পার্শ্বপ্রতিক্রিয়াও সেই অনুসারে দেওয়া। আপনি যেহেতু তার কম খেয়েছেন তাই  আপনার পার্শ্বপ্রতিক্রিয়া কাজে লাগার কথা নয়। তারপরও আপনি এটি খেয়ে যাচ্ছেন। আশা করা যায়, সমস্যা হয় নি। তবে মস্তিষ্কে এটি নিশ্চয়ই কিছু প্রভাব ফেলেছে। কারণ স্কিৎজোফ্রেনিয়া রোগীদের মস্তিষ্কের সমস্যা সমাধানে এটি যা করত আপনার ক্ষেত্রেও তাইই করেছে। এখন বিলম্ব না করে মেডিসিনের বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যান। 

Talk Doctor Online in Bissoy App
Jamiar

Call

এই ঔষধের অনেক পার্শ প্রতিক্রিয়া ,আছে এই ঔষধ খাওয়া সরিলেরর জন্য খুব ক্ষতিকর, তাই কিছু পার্শ প্রতিক্রিয়া দেখুন: রক্তাক্ত বা মেঘলা প্রস্রাব চূর্ণ জ্বলন্ত, ক্রলিং, খিঁচুনি, কলঙ্কতা , কাঁটাগাছ, "পিন ও সূঁচ", বা অনুভূতির অনুভূতি বুক ব্যাথা কঠিন বা নিপুণ শ্বাস কঠিন, জ্বলন্ত বা বেদনাদায়ক প্রস্রাব মাথা ঘোরা অত্যধিক পেশী স্বন ঘন ঘন প্রস্রাব করা মাথা ব্যাথা চোখ সরানো অক্ষমতা ঝলকানি বা চোখের পলকে বৃদ্ধি যোনি বা যৌনাঙ্গ এলাকা খোঁচা সমন্বয় অভাব বড়, ফ্ল্যাট, নীল, বা চামড়া মধ্যে purpleish প্যাচ মূত্রাশয় নিয়ন্ত্রণ ক্ষতি মেমরির ক্ষতি নিম্ন পিছনে বা পার্শ্ব ব্যথা পেশী টান বা আবদ্ধতা স্নায়বিক দুর্বলাবস্থা যৌন সংসর্গের সময় ব্যথা কান মধ্যে নিষ্পেষণ মেমরি সমস্যা পেশী এর rhythmic আন্দোলন ধীর, দ্রুত, নিষ্পেষণ, বা অনিয়মিত হৃদস্পন্দন বা নাড়ি ভাষ্য স্বাভাবিক তুলনায় কম স্পষ্ট জিহ্বা আউট sticking পুরু, সাদা যোনি স্রাব কোন গন্ধ সঙ্গে বা একটি হালকা গন্ধ সঙ্গে বুকে আবদ্ধতা তাই এরকম ঔষধ না খাওয়াই ভালো।

Talk Doctor Online in Bissoy App